Infinix InBook X1 Slim: ইন্টেল আই৭ প্রসেসর সহ লঞ্চ হল স্টাইলিস ডিজাইনের ইনফিনিক্স ল্যাপটপ

Published on:

জনপ্রিয় টেক ব্র্যান্ড ইনফিনিক্স আজ (১৫ জুন) ভারতের বাজারে তাদের দ্বিতীয় প্রজন্মের ল্যাপটপটি লঞ্চ করেছে, যার নাম Infinix InBook X1 Slim। গত বছরের শেষের দিকে বিশ্ববাজারে Infinix InBook X1 সিরিজের হাত ধরে সংস্থাটি ল্যাপটপের বাজারে প্রবেশ করে এবং ডিসেম্বরে এই লাইনআপটি ভারতীয় বাজারেও উন্মোচিত হয়। আর এখন সংস্থা এদেশে এটির ফলোআপ হিসেবে Infinix InBook X1 Slim ল্যাপটপটি নিয়ে এসেছে। এটি আসলে গত জানুয়ারিতে গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া InBook X2-এর রিব্র্যান্ডেড সংস্করণ। InBook X1 Slim একটি সাশ্রয়ী মূল্যের ল্যাপটপ, যা পাতলা এবং হালকা ডিজাইন, ট্রেন্ডি কালার অপশন, টাইপ-সি ফাস্ট চার্জিং, উইন্ডোজ ১১, ওয়েবক্যামের জন্য এলইডি লাইট এবং এসএসডি স্টোরেজের সাথে এসেছে। আসুন Infinix InBook X1 Slim- এর দাম ও সকল স্পেসিফিকেশনগুলি বিস্তারিতভাবে দেখে নেওয়া যাক।

ইনফিনিক্স ইনবুক এক্স১ স্লিম-এর দাম এবং লভ্যতা (Infinix InBook X1 Slim Price in India and Availability)

ইনফিনিক্স ইনবুক এক্স১ স্লিম মোট পাঁচটি ভ্যারিয়েন্টে ভারতের বাজারে এসেছে। যার মধ্যে ইন্টেল কোর আই৭ ভ্যারিয়েন্টের দাম ৪৯,৯৯০ টাকা, কোর আই৫ ভ্যারিয়েন্টের দাম শুরু হচ্ছে ৩৯,৯৯০ টাকা থেকে, এবং কোর আই৩ সংস্করণের প্রারম্ভিক মূল্য ২৯,০০০ টাকা। ডিভাইসটি গ্রে, ব্লু, গ্রিন এবং রেড- এই চারটি কালার অপশনে পাওয়া যাবে। ইনবুক এক্স১ স্লিম-এর সকল ভ্যারিয়েন্টের দাম নিম্নরূপ:

কোর আই৩ + ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ২৯,৯৯০ টাকা।
কোর আই৩ + ৮ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ- ৩২,৯৯০ টাকা।
কোর আই৫ + ৮ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ ৩৯,৯৯০ টাকা।
কোর আই৫ + ১৬ জিবি র‍্যাম+ ৫১২ জিবি স্টোরেজ ৪৪,৯৯০ টাকা।
কোর আই৭ + ১৬ জিবি র‍্যাম+ ৫১২ জিবি স্টোরেজ ৪৯,৯৯০ টাকা

উল্লেখ্য, ইনফিনিক্স ইনবুক এক্স১ স্লিম আগামী ২১ জুন থেকে ভারতের বাজারে বিক্রির জন্য উপলব্ধ হবে৷ ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart)-এ অ্যাক্সিস ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের মাধ্যমে ল্যাপটপটি কিনলে ৫% আনলিমিটেড ক্যাশব্যাক পাওয়া যাবে। তাছাড়াও, অ্যাক্সিস ব্যাঙ্কের কার্ডধারীরা কোর আই৩ ভ্যারিয়েন্টে ২,০০০ টাকা ইনস্ট্যান্ট ছাড় এবং কোর আই৫ এবং কোর আই৭ মডেলে টাকা ৩,০০০ টাকার ছাড় পেতে পারেন৷

ইনফিনিক্স ইনবুক এক্স১ স্লিম-এর স্পেসিফিকেশন (Infinix InBook X1 Slim Specifications)

ইনফিনিক্স ইনবুক এক্স১ স্লিম ল্যাপটপে ১,৯২০ x ১,০৮০ পিক্সেলের ফুল-এইচডি রেজোলিউশন সহ ১৪ ইঞ্চির আইপিএস ডিসপ্লে রয়েছে। ডিসপ্লেটি ৩০০ নিট পিক ব্রাইটনেস, ১০০% এসআরজিবি কভারেজ এবং ১৬:৯ অ্যাসপেক্ট রেশিও অফার করে। সিপিইউর ক্ষেত্রে, ইনবুক এক্স১ স্লিম তিনটি দশম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে, এগুলি হল- ইন্টেল কোর আই৩ ১০০৫জি১, ইন্টেল কোর আই৫ ১০৩৫জি১ এবং কোর আই৭ ১০৬৫জি৭। ল্যাপটপটি সর্বাধিক ১৬ জিবি র‍্যাম, ৫১২ জিবি পর্যন্ত এম.২ এনভিএমই পিসি আইই ৩.০ এসএসডি স্টোরেজ, ইন্টেল আইরিস প্লাস গ্রাফিক্স এবং আইস স্টর্ম ১.০ কুলিং সিস্টেমের সাথে এসেছে। ইনবুক এক্স১ স্লিম-এ ৫০ ওয়াট আওয়ার লিথিয়াম পলিমার ব্যাটারি ইউনিট রয়েছে, যা একক চার্জে ১১ ঘন্টা পর্যন্ত স্থায়ী হয়। এতে ৬৫ ওয়াট টাইপ-সি ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

এছাড়া, Infinix InBook X1 Slim-এ ডেটা শেয়ার, চার্জিং এবং ডিসপ্লের জন্য একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, ডেটা স্থানান্তরের জন্য আরেকটি টাইপ-সি পোর্ট, দুটি ইউএসবি ৩.০ পোর্ট, একটি এইচডিএমআই ১.৪, একটি এসডি কার্ড স্লট এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক পাওয়া যাবে। এই নয়া ইনফিনিক্স ল্যাপটপের অন্যান্য ফিচারগুলির মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে, একটি ব্যাকলিট কীবোর্ড, ডুয়েল স্টার-লাইট এইচডি ওয়েব ক্যামেরা, ডুয়েল ডিটিএস অডিও সেটআপ, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই এবং ব্লুটুথ ৫.১। ল্যাপটপটি অ্যালুমিনিয়াম অ্যালয় সহ অল-মেটাল কনস্ট্রাকশনে নির্মিত। ডিভাইসটি উইন্ডোজ ১১ ওএস-এর রান করে। এটি মাত্র ১৪.৮ মিলিমিটার পুরু এবং এর ওজন মাত্র ১.২৪ কেজি, যা এটিকে এই সেগমেন্টের সবচেয়ে স্লিম ল্যাপটপগুলির মধ্যে একটি করে তুলেছে৷

উল্লেখ্য, Infinix InBook X1 Slim ল্যাপটপটি বাজারে বিদ্যমান Lenovo IdeaPad সিরিজ, Asus VivoBook 14, RedmiBook 15, HP 15s, এবং Honor MagicBook X 14-এর মতো ল্যাপটপগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

সঙ্গে থাকুন ➥