Jio Data Loan: টাকা নেই? জিও দিচ্ছে ডেটা লোন, কীভাবে পাবেন জেনে নিন

Published on:

Jio Emergency Data Voucher: হোম লোন বা গোল্ড লোনের সম্পর্কে আপনারা হয়তো প্রত্যেকেই ওয়াকিবহাল। কিন্তু, ডেটা লোন সম্পর্কে কী কখনো শুনেছেন? আজ্ঞে হ্যাঁ, ঠিকই বলছি। এমনই একটি অভিনব পরিষেবা নিয়ে হাজির হয়েছে প্রথমসারির টেলিকম সংস্থা Reliance Jio। আজ আমরা এই প্রতিবেদনে ‘জিও ইমারজেন্সি ডেটা ভাউচার’ (Jio Emergency Data Voucher) সম্পর্কে আপনাদের জানাবো। মূলত, যে সকল জিও পরিষেবা ব্যবহারকারীদের ইন্টারনেট ডেটা নির্ধারিত সময়ের আগে ফুরিয়ে যায় এবং প্রয়োজনে তৎক্ষণাৎ রিচার্জ করার কোনো উপায় থাকে না, তাদের জন্য বিশেষ কার্যকরী এই ভাউচার। কেননা, এই ভাউচারের মাধ্যমে ব্যবহারকারীরা অবিলম্বে টাকা শোধ না করে, বরং ঋণে ডেটা প্রাপ্ত করতে পারবেন। ফলে, জরুরি অবস্থায় টাকার চিন্তা না করেই আপনারা ‘ডেটা লোন’ নিয়ে নিজেদের কাজ চালিয়ে যেতে পারবেন। তাহলে আসুন এবার Jio Emergency Data Voucher কী এবং এটির সুবিধা কীভাবে নেওয়া যাবে তা জেনে নেওয়া যাক।

Jio Emergency Data Voucher এই এভাবে ব্যবহার করুন:

১. জিও এমার্জেন্সি ডেটা ভাউচার ব্যবহারের জন্য প্রথমেই আপনাকে আপনার ফোনে থাকা MyJio অ্যাপটি ওপেন করতে হবে।

২. তারপর, উপরে থাকা মেনু অপশনে ট্যাপ করে, মোবাইল সার্ভিস বিকল্পে যেতে হবে।

৩. এরপর, এমার্জেন্সি ডেটা ভাউচার অপশনে ট্যাপ করুন।

৪. পরবর্তী ধাপে, ‘Get Emergency Data’ অপশনটি নির্বাচন করুন।

৫. পরিশেষে, ‘Activate Now’ বাটনে ট্যাপ করুন।

উপরিউক্ত প্রতিটি ধাপ অনুসরণ করলেই আপনার মোবাইলে ‘এমার্জেন্সি ডেটা’ ভাউচার সক্রিয় হয়ে যাবে।

Jio Emergency Data Voucher এর মাধ্যমে কত জিবি পর্যন্ত ডেটা পাওয়া যাবে:

জিও ডেটা লোন নেওয়ার মাধ্যমে আপনারা ২ জিবি ডেটা ব্যবহারের সুবিধা পাবেন। এই পরিমান ডেটা লোন নেওয়ার জন্য আপনাকে মাত্র ২৫ টাকা শোধ করতে হবে। তাও, তৎক্ষণাৎ নয়, বরং আপনার সুবিধে মতো শোধ করতে পারবেন এই টাকা। তবে অবশ্যই নির্দিষ্ট সময়সীমার মধ্যে। সেক্ষেত্রে, আপনারা ‘মাইজিও’ অ্যাকাউন্টের মাধ্যমে এই অর্থ প্রদান করতে পারবেন। মূলত, প্রিপেইড গ্রাহকদের জন্যই এই পরিষেবাটি সংযুক্ত করেছে টেলিকম সংস্থাটি।

কিভাবে Jio Data Loan এর টাকা পরিশোধ করবেন:

১. প্রথমে আপনাকে আপনার ফোনে ইনস্টল থাকা MyJio অ্যাপে যেতে হবে।
২. এরপর, এমার্জেন্সি ডেটা ভাউচার বিকল্পে ট্যাপ করতে হবে।
৩. তারপর, ‘Proceed’ বাটনে ট্যাপ করুন এবং ‘Pay’ অপশন নির্বাচন করুন।
৪. এখানে আপনি জিও -এর থেকে নেওয়া ঋণের বকেয়া পেমেন্ট দেখতে পাবেন। এবার, আপনি UPI বা অনলাইন পেমেন্ট অ্যাপের মাধ্যমে অর্থ প্রদান করতে পারেন।

সঙ্গে থাকুন ➥