HomeTech News২৮ দিন ধরে রোজ ৫ জিবি ডেটা, Reliance Jio-র এই বিশেষ প্ল্যানগুলি...

২৮ দিন ধরে রোজ ৫ জিবি ডেটা, Reliance Jio-র এই বিশেষ প্ল্যানগুলি সম্পর্কে জানেন?

দৈনিক ৫ জিবি ডেটা সহ পাওয়া যাবে আরও অতিরিক্ত ডেটা! Jio-র এই তিনটি ধামাকাদার প্ল্যান সম্পর্কে জেনে নিন

আপামর জনগণকে মোবাইল তথা ইন্টারনেটমুখী করে তোলার পিছনে দেশের শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানি রিলায়েন্স জিও (Reliance Jio)-র ভূমিকা কিন্তু নিঃসন্দেহে অনস্বীকার্য। সংস্থাটি দেশে 4G পরিষেবা প্রবর্তন করার পর থেকেই সারাদিন মোবাইলে মুখ গুঁজে বসে থাকাই বেশিরভাগ মানুষের প্রধান কাজ হয়ে দাঁড়িয়েছে। এককথায় বলতে গেলে, ইন্টারনেট বর্তমান ডিজিটাল যুগে দৈনিক জীবনযাপনের এক অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে উঠেছে। আবার সাম্প্রতিককালে করোনা মহামারীর প্রভাবে ওয়ার্ক ফ্রম হোমের প্রচলন ঘটেছে। সাথে মনোরঞ্জনের জন্য একাধিক আকর্ষণীয় কনটেন্ট সমেত মার্কেটে আসা OTT প্ল্যাটফর্মগুলিতে আনাগোনা করেই এখন মানুষের অবসর সময় কেটে যাচ্ছে। ফলস্বরূপ প্রয়োজন পড়ছে দৈনিক বিপুল পরিমাণ ইন্টারনেটের ডেটার, এবং সেইসাথে এমন রিচার্জ প্ল্যান যেখানে প্রতিদিন বেশ অনেকটা ডেটার অ্যাক্সেস মিলবে।

সেক্ষেত্রে আপনি যদি Jio-র গ্রাহক হন, তাহলে আজকের এই প্রতিবেদনে আমরা আপনাকে এমন তিনটি প্ল্যানের কথা জানাতে চলেছি, যেখানে দৈনিক ৫ জিবি ডেটার পাশাপাশি আরও অতিরিক্ত অনেকটা ডেটা ব্যবহারের সুবিধা পাওয়া যাবে। তবে মনে রাখবেন যে, এই তিনটি প্ল্যানই হল জিও লিঙ্ক রিচার্জ প্ল্যান (Jio Link Recharge Plans)। উল্লেখ্য যে, Jio Link হল সংস্থার একটি 4G মডেম। যদি আপনার কাছে Jio Link মডেম থাকে, তাহলে আপনি এই প্ল্যানগুলি ব্যবহারের সুবিধা উপভোগ করতে পারবেন। তাহলে চলুন, প্ল্যানগুলির সম্পর্কে একটু বিশদে জেনে নেওয়া যাক।

Jio-র ৬৯৯ টাকার প্ল্যান

এই রিলায়েন্স জিও প্ল্যানে ২৮ দিনের মেয়াদে প্রতিদিন ৫ জিবি ডেটার পাশাপাশি ১৬ জিবি অতিরিক্ত ডেটা পাওয়া যায়। অর্থাৎ, এই প্ল্যানে মোট ১৫৬ জিবি ডেটা ব্যবহারের সুবিধা মিলবে। দৈনিক ডেটার পরিমাণ শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড কমে ৬৪ কেবিপিএস হয়ে যাবে। অতিরিক্ত বেনিফিট হিসেবে এই প্ল্যানের সাথে JioTV, JioCinema, JioSecurity এবং JioCloud-এর মতো Jio অ্যাপ ব্যবহারের ছাড়পত্র পাবেন গ্রাহকরা।

Jio-র ২০৯৯ টাকার প্ল্যান

এই প্ল্যানে গ্রাহকদের ৮৪ দিনের মেয়াদ সহ অতিরিক্ত ১৪ দিনের ভ্যালিডিটি দেওয়া হবে। প্ল্যানটিতে প্রতিদিন ৫ জিবি হাই স্পিড ডেটা সহ অতিরিক্ত ৪৮ জিবি ডেটা পাওয়া যাবে। অর্থাৎ, এই প্ল্যানে কোম্পানি গ্রাহকদের মোট ৫৩৮ জিবি ডেটা ব্যবহারের সুযোগ দিচ্ছে। দৈনিক ৫ জিবি ডেটা লিমিট শেষ হওয়ার পর ইন্টারনেট স্পিড কমে ৬৪ কেবিপিএস-এ নেমে আসবে। এছাড়া, এক্সট্রা বেনিফিট হিসেবে এই প্ল্যানে JioTV, JioCinema, JioSecurity এবং JioCloud-এর মতো Jio অ্যাপগুলির ফ্রি সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

Jio-র ৪১৯৯ টাকার প্ল্যান

এই জিও প্ল্যানে প্রতিদিন ৫ জিবি ডেটার পাশাপাশি ৯৬ জিবি অতিরিক্ত ডেটা পাওয়া যাবে। মেয়াদের কথা বলতে গেলে, এমনিতে প্ল্যানটির মেয়াদ ১৬৮ দিন, কিন্তু তার সাথে অতিরিক্ত আরও ২৮ দিনের ভ্যালিডিটি দেওয়া হচ্ছে। অর্থাৎ, এই প্ল্যানে ১৯৬ দিনের মেয়াদে মোট ১০৭৬ জিবি ডেটা পাওয়া যাবে। দৈনিক হাই-স্পিড ডেটা লিমিট শেষ হওয়ার পরে নেট স্পিড কমে ৬৪ কেবিপিএস হয়ে যাবে। পাশাপাশি, এক্সট্রা বেনিফিট হিসেবে এই প্ল্যানে JioTV, JioCinema, JioSecurity এবং JioCloud-এর মতো Jio অ্যাপগুলি বিনামূল্যে ব্যবহারের সুবিধা মিলবে।

RELATED ARTICLES

Most Popular