Lenovo Tab P12 Pro 5G, Tab P11 5G ট্যাবলেট লঞ্চ হল, রয়েছে পাওয়ারফুল ব্যাটারি ও বড় ডিসপ্লে

Avatar

Published on:

Lenovo বাজারে আনলো Tab P12 Pro 5G এবং Tab P11 5G নামের দুটি নয়া ট্যাবলেট। যার মধ্যে Tab P12 Pro 5G হলো একটি ফ্ল্যাগশিপ মডেল, যাতে ১২০ হার্টজ ডিসপ্লে রিফ্রেশ রেট, স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট, ১০,২০০ এমএএইচ ব্যাটারি এবং ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। অন্যদিকে, হাই মিড-রেঞ্জে আসা P11 5G ট্যাবলেটে রয়েছে স্ন্যাপড্রাগন ৭৫০জি চিপসেট আর ৭,০০০ এমএএইচ ব্যাটারি। এটির সাথে একটি প্রিসিশন পেন ২ স্টাইলাস এবং অপশনাল ডিটাচেবল কী-বোর্ড পাওয়া যাবে। পি সিরিজের এই দুটো নতুন ট্যাবলেটকে Lenovo Xiaoxin Pad Pro 2021 এবং Xiaoxin Pad Plus 2021 -এর রিব্র্যান্ডেড ভার্সন রূপে নিয়ে আসা হয়েছে। আসুন Lenovo Tab P12 Pro 5G এবং Tab P11 5G -এর দাম ও বিশেষত্ব জেনে নেওয়া যাক।

Lenovo Tab P12 Pro 5G স্পেসিফিকেশন

লেনোভো ট্যাব পি১২ প্রো ৫জি ট্যাবলেটে আছে একটি ১২.৬ ইঞ্চির (২,৫০০x১,৬০০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৬০০ নিট অবধি স্ক্রিন ব্রাইটনেস, এইচডিআর ১০ প্লাস টেকনোলজি, ডলবি ভিশন এবং ৮৯% স্ক্রিন-টু-বডি রেশিও সহ এসেছে। এই ট্যাবে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। থাকছে, ৬ জিবি / ৮ জিবি LPDDR5 র‍্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। ট্যাবের স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানোর জন্য মাইক্রোএসডি কার্ড স্লট দেওয়া হয়েছে।

ক্যামেরার কথা বললে, লেনোভো ট্যাব পি১২ প্রো ৫জি ট্যাবলেটের ব্যাক প্যানেলে ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ৫ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড সেন্সর যুক্ত একটি ডুয়েল ক্যামেরা সেটআপ রয়েছে। আর ডিসপ্লের উপরি অংশে থাকছে ৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। সিকিউরিটির জন্য ডিভাইসের পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এম্বেড করা হয়েছে। এছাড়া, থাকছে একটি পোকো পিন, যার মাধ্যমে অপশনাল কী-বোর্ড অ্যাক্সেসরিজকে ডিভাইসের সাথে কানেক্ট করা যাবে। অডিও সিস্টেমের জন্য পাওয়া যাবে জেবিএল সাপোর্ট যুক্ত কোড স্পিকার। ডিভাইসের রিটেল বক্সে সামিল থাকছে একটি প্রিসিশন পেন ৩ (Precision Pen 3) স্টাইলাস। কানেক্টিভিটির জন্য, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ, জিপিএস, মিরাকাস্ট, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ৩.৫ মিমি অডিও জ্যাক পাওয়া যাবে। লেনোভো ট্যাব পি১২ প্রো ৫জি -তে, ১০,২০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Lenovo Tab P11 5G স্পেসিফিকেশন

লেনোভো ট্যাব পি১১ ৫জি ট্যাবলেটে, ৬০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত একটি ১১ ইঞ্চির (২,০০০x১,৬৬০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে দেখা যাবে। উন্নত পারফরম্যান্সের জন্য এতে স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ট্যাবলেটটি অ্যান্ড্রয়েড ১১ ওএস ভার্সন দ্বারা চালিত। লেনোভো তাদের এই মডেলটিকে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ করেছে। এগুলি হলো, ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ।

ফটোগ্রাফির জন্য লেনোভো ট্যাব পি১১ ৫জি ট্যাবলেটে ১৩ মেগাপিক্সেলের রিয়ার-মাউন্টেড স্ন্যাপার এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা আছে। এই ডিভাইসের রিটেল বক্সে সামিল থাকছে একটি প্রিসিশন পেন ২ (Precision Pen 2) স্টাইলাস এবং একটি অপশনাল ডিটাচেবল কী-বোর্ড। এছাড়া অতিরিক্ত ফিচার হিসাবে, জেবিএল -এর কোয়াড স্পিকার এবং পোকো পিন পাওয়া যাবে। কানেক্টিভিটির জন্য রয়েছে, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.১,জিপিএস, একটি মাইক্রোএসডি কার্ড স্লট এবং একটি ইউএসবি-সি পোর্ট। লেনোভো পি১১ ৫জি ট্যাবে ৭,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Lenovo Tab P12 Pro 5G, P11 5G দাম

লেনোভো ট্যাব পি১২ প্রো ৫জি ট্যাবলেটটি, ওয়াই-ফাই এবং ৫জি -এই দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। যার মধ্যে ওয়াই-ফাই ভ্যারিয়েন্টের মূল্য ৬০৯.৯৯ ডলার বা প্রায় ৪৫,০০০ টাকার সমান। এটি আপাতত মার্কিন যুক্তরাষ্ট্রে উপলব্ধ হবে। অন্যদিকে, ৫জি ভ্যারিয়েন্টকে ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং এশিয়ার মতো মার্কেটে শীঘ্রই লঞ্চ করা হবে। এই ভ্যারিয়েন্টের দাম ৮৯৯ ইউরো বা প্রায় ৭৮,৪০০ টাকা ধার্য করা হয়েছে। ট্যাবটি স্টর্মি গ্রে কালারের সাথে এসেছে।

লেনোভো ট্যাব পি১১ ৫জি মডেলের দাম ৪৯৯ ইউরো বা প্রায় ৪৩,৫০০ টাকার সমান রাখা হয়েছে। এটি মুন হোয়াইট, স্টোরি গ্রে এবং মডার্নিস্ট টার্কোইস কালারে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥