পোর্টেবল মনিটর হিসেবে কাজ করবে, লঞ্চ হল Lenovo Yoga Tab 13

Published on:

ট্যাবলেট মার্কেটে সবাইকে পিছনে ফেলেছে Lenovo। আর তাই এই জনপ্রিয়তা ধরে রাখতে সংস্থাটি আজ Yoga Tab 13 সহ একঝাঁক ট্যাবলেট (Lenovo Yoga Tab 11, Lenovo Tab P11 Plus, Lenovo Tab M7 3rd Gen এবং Lenovo Tab M8 3rd Gen) লঞ্চ করেছে। এরমধ্যে লেনোভো যোগা ট্যাব ১৩ অন্যান্য মডেলগুলির তুলনায় ভিন্ন। কারণ, এই ট্যাবটি যদি ল্যাপটপের সাথে কানেক্ট করে ব্যবহার করা হয়,তাহলে এটি পোর্টেবল মনিটর হিসাবে কাজ করবে। আবার যেহেতু এটিকে স্টেইনলেস স্টিল কিকস্ট্যান্ড ডিজাইনের সাথে নিয়ে আসা হয়েছে, সেহেতু ডিভাইসটিকে পেছন থেকে ১৮০° পর্যন্ত টিল্ট করা যাবে। এমনকি Lenovo Yoga Tab 13 ট্যাবলেটে থাকা স্ট্যান্ডের সাহায্যে এটিকে দেওয়ালে ঝুলিয়ে রাখাও যাবে। এছাড়া, এটিতে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওএস, ফ্রন্ট ক্যামেরা, নয়েজ রিডাকশন ফিচার এবং গুগল এন্টারটেইনমেন্ট স্পেস সাপোর্টও পাওয়া যাবে। তাহলে আসুন লেনেভো যোগা ট্যাব ১৩ এর দাম ও বিশেষত্ব ও দাম জেনে নেওয়া যাক।

Lenovo Yoga Tab 13 ট্যাবলেটের দাম ও লভ্যতা

দ্য ভার্জ -এর রিপোর্ট অনুসারে, লেনোভো যোগা ট্যাব ১৩ মডেলটির দাম ৬৭৯ ডলার বা প্রায় ৫০,০০০ টাকা ধার্য করা হয়েছে। শ্যাডো ব্ল্যাক কালারের একটি মাত্র ভ্যারিয়েন্টের সাথে আসা এই ট্যাবলেটটিকে চলতি মাসে কয়েকটি দেশে পাওয়া যাবে।

Lenovo Yoga Tab 13 ট্যাবলেটের ফিচার ও স্পেসিফিকেশন

নবাগত লেনোভো যোগা ট্যাব ১৩ মডেলটিতে, ২,১৬০x১,৩৫০ পিক্সেল রেজোলিউশন যুক্ত একটি ১৩ ইঞ্চির LTPS ডিসপ্লে দেওয়া হয়েছে। অন্যান্য ডিসপ্লে ফিচার হিসাবে এতে, ডলবি ভিশন, ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৪০০ নিট অবধি স্ক্রিন ব্রাইটনেস পাওয়া যাবে। পারফরম্যান্সের কথা বললে এটি, ৮ জিবি LPDDR5 র‌্যাম এবং ১২৮ জিবি অথবা ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার লেনোভো যোগা ট্যাব ১৩ অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ এসওসি দ্বারা চালিত হবে। ট্যাবটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক অপারেটিং সিস্টেমে কাজ করবে।

Lenovo Yoga Tab 13 অ্যান্ড্রয়েড ট্যাবলেটটি, প্রিসিশন পেন ২ (Precision Pen 2) -এর সাথে সামঞ্জস্যপূর্ণ। ফলে, ইউজাররা এই পেনের সাহায্যে ট্যাবে নোটস বানাতে বা ছবি আঁকতে পারবেন। অন্যদিকে, ভিডিও কলিংয়ের জন্য এটিতে ৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে ব্যাকগ্রাউন্ড নয়েজ রিডাকশন ফিচার অন্তর্ভুক্ত করা হয়েছে। এছাড়া সাউন্ড সিস্টেমের মধ্যে থাকছে, লেনোভো প্রিমিয়াম অডিও সলিউশন, ডলবি অ্যাটমস এবং তিনটি মাইক্রোফোন সহ কোয়াড জেবিএল (quad JBL) স্পিকার।

সদ্য লঞ্চ হওয়া অন্যান্য অ্যান্ড্রয়েড ট্যাবলেট গুলির ন্যায় এই মডেলটিও, গুগল (Google) -এর নতুন এন্টারটেইনমেন্ট স্পেস সাপোর্টের সাথে এসেছে। যা একটি হাবের মধ্যেই একাধিক ভিন্ন ভিন্ন অ্যাপ, ভিডিও, বই এবং গেম অ্যাক্সেস করার সুবিধা প্রদান করবে। কানেক্টিভিটি অপশনের মধ্যে, ৮৩০ গ্রাম ওজনের এই নতুন ট্যাবলেটটিতে ওয়াই-ফাই ৬ উপলব্ধ। পাওয়ার ব্যাকআপের জন্য Lenovo Yoga Tab 13-এ ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ১০,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা একটানা ১২ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইম অফার করবে, বলে লেনোভো দাবি করেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥