Maruti Suzuki Baleno: লঞ্চের এক মাসের মধ্যেই বিপুল সাড়া, নতুন ব্যালেনোর বুকিং 50000 ছাড়াল

Avatar

Published on:

গত ২৩ ফেব্রুয়ারি ২০২২ মারুতি সুজুকি ব্যালেনো (2022 Maruti Suzuki Baleno)-র ফেসলিফ্ট ভার্সনট ভারতের বাজারে লঞ্চ হয়েছিল। যদিও লঞ্চ হওয়ার একমাস আগে থেকেই প্রিমিয়াম হ্যাচব্যাক গাড়িটির বুকিং নেওয়া শুরু করেছিল সংস্থাটি। আর অফিসিয়াল লঞ্চের এক মাস না পেরোতেই ব্যালেনোর ৫০ হাজার বুকিং ছাড়িয়ে যাওয়ার কথা ঘোষণা করল মারুতি৷ তাৎপর্যপূর্ণ বিষয় হল, বাজারে আসার আগেই গাড়িটির ২৫ হাজার বুকিং হয়ে গিয়েছিল। ভারতের বাজারে 2022 Maruti Suzuki Baleno-র দাম ৬.৩৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। আসুন গাড়িটির ফিচার্স, হার্ডওয়্যার ও ইঞ্জিন স্পেসিফিকেশন সম্পর্কে আরেকবার চোখ বুলিয়ে নিই।

২০২২ মারুতি সুজুকি ব্যালেনো ফিচার্স (2022 Maruti Suzuki Baleno Features)

২০২২ মারুতি সুজুকি ব্যালেনো-র অন্যতম ফিচারগুলি হল অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে সাপোর্ট সহ ৯ ইঞ্চি স্মার্ট প্লে প্রো+ টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, একটি আরকামিস টিউনড সাউন্ড সিস্টেম, সুজুকি কানেক্টেড কার টেকনোলজি (৪০+ কানেক্টেড ফিচার) স, অ্যালেক্সা সাপোর্ট। এছাড়াও এতে রয়েছে ৩৬০ ডিগ্রি ক্যামেরা, হেড আপ ডিসপ্লে, রিয়ার এসি ভেন্টস, রেইন সেন্সিং ওয়াইপার এবং অটো ডিমিং IRVMs।

২০২২ মারুতি সুজুকি ব্যালেনো হার্ডওয়্যার (2022 Maruti Suzuki Baleno Hardware)

2022 Maruti Suzuki Baleno প্রিমিয়াম হাচব্যাক গাড়িটি লম্বায় ৩,৯৯০ মিমি, চওড়ায় ১,৭৪৫ মিমি এবং উচ্চতায় ১,৫০০ মিমি। হুইলবেস অর্থাৎ দুই চাকার মধ্যবর্তী দূরত্ব ২,৫২০ মিমি। এর বুটস্পেস ক্যাপাসিটি ৩১৮ লিটার এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭০ মিমি। এটি ১৬ ইঞ্চি অ্যালয় হুইলের সাথে এসেছে।

২০২২ মারুতি সুজুকি ব্যালেনো ইঞ্জিন (2022 Maruti Suzuki Baleno Engine)

2022 Maruti Suzuki Baleno ১.২ লিটার ডুয়েল জেড কে১২এন ইঞ্জিন সহ হাজির হয়েছে। যা থেকে ৬,০০০ আরপিএম গতিতে ৯০ পিএস শক্তি এবং ৪,৪০০ আরপিএম গতিতে ১১৩ এনএম টর্ক পাওয়া যায়। ৫-স্পিড ম্যানুয়াল অথবা অটোমেটিক গিয়ার বক্সের বিকল্পে বেছে নেওয়া যায় গাড়িটি। ভারতে Hyundai i20, Tata Altroz, Honda Jazz এবং Volkswagen Polo – এই গাড়িগুলির সাথে প্রতিযোগিতা চলবে Baleno Facelift-এর।

সঙ্গে থাকুন ➥