নতুন Maruti Suzuki Baleno-এর লঞ্চের তারিখ ঘোষণা হল, 11 হাজারে বুকিং, নতুন কী ফিচার থাকছে দেখে নিন

Published on:

2022 Maruti Suzuki Baleno Facelift ফেব্রুয়ারীতে ভারতের বাজারে লঞ্চ হতে পারে সেই খবর বিভিন্ন মহলে আগেই গুঞ্জন চলছিল। সেই জল্পনা সত্যি করে এবার প্রিমিয়াম হ্যাচব্যাক গাড়িটির অফিশিয়াল লঞ্চের দিনক্ষণ জানালো ভারতের বৃহত্তম গাড়ি প্রস্তুতকারী সংস্থাটি। বলা হয়েছে আগামী বুধবার অর্থাৎ ২৩ ফেব্রুয়ারি ভারতের বাজারে নতুন অবতারে আসতে চলেছে গাড়িটি। সংস্থার প্রিমিয়াম ব্র্যান্ড Nexa লাইনআপের সর্বাধিক বিক্রিত গাড়িগুলির মধ্যে একটি হল Maruti Suzuki Baleno। ১১,০০০ হাজার টাকার বিনিময়ে সংস্থার ডিলারশিপ অথবা অফিসিয়াল ওয়েবসাইট থেকে নতুন মডেলটির জন্য বুকিং করা যাচ্ছে। আসুন ফেসলিফ্ট ভার্সনের গাড়িটির ফিচার, ইঞ্জিন স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নিই।

২০২২ মারুতি সুজুকি ব্যালেনো ফেসলিফ্ট : ফিচার্স (2022 Maruti Suzuki Baleno Facelift : Features)

২০২২ মারুতি সুজুকি ব্যালেনো ফেসলিফ্ট (2022 Maruti Suzuki Baleno Facelift) বাহ্যিক এবং অন্দরমহলে অর্থাৎ কেবিনে বেশ কিছু চমকদার আপডেট সহ আসতে চলেছে। যেমন আপডেটেড ফ্রন্ট মেইন গ্রিল, থ্রি-এলিমেন্ট ডিআরএল সহ একটি নতুন হেডল্যাম্প সেট, আপডেটেড ফগল্যাম্প কেসিং। আবার গাড়িটির জানালায় নতুন ক্রোম উইন্ডো লাইনের দেখা মিলবে।

১০ টি স্পোক সহ নতুন ডিজাইনের অ্যালয় হুইল এতে উপস্থিত। গাড়ির পেছনদিকে আপডেট বলতে নতুন এলইডি র‍্যাপ অ্যারাউন্ড টেল লাইট ও আপডেটেড রিয়ার বাম্পার দেওয়া হয়েছে। গাড়িটির কেবিনের আপডেটেড ফিচারগুলির মধ্যে রয়েছে, একটি নতুন ৯ ইঞ্চির ডিজিটাল টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ৩৬০ ডিগ্রী ভিউ ক্যামেরা, একটি হেড আপ ডিসপ্লে (HUD) স্ক্রিন, ARKAMYS-এর অডিও সিস্টেম, একটি নতুন ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, আপডেটেড স্টিয়ারিং হুইল এবং ক্লাইমেট কন্ট্রোলের জন্য নতুন সুইচ।

সুরক্ষাজনিত ফিচারের মধ্যে এতে দেওয়া হয়েছিল দুটি এয়ারব্যাগ। কিন্তু ভারত সরকারের নয়া নির্দেশিকা অনুযায়ী এর এয়ারব্যাগের সংখ্যা পরে বাড়িয়ে ৬ টি করা হয়েছে।

২০২২ মারুতি সুজুকি ব্যালেনো ফেসলিফ্ট : ইঞ্জিন (2022 Maruti Suzuki Baleno Facelift : Engine)

2022 Maruti Suzuki Baleno Facelift-এ থাকতে পারে ১.২ লিটার কে১২এন ইঞ্জিন। ইঞ্জিনটির ক্ষমতা আগের মডেলটির সাথে সমান হতে পারে। নতুনত্ব বলতে এতে অটোমেটিক স্টার্ট/স্টপ টেকনোলজি যোগ করা হয়েছে। যার ফলে এর মাইলেজ ২২ কিমি/লিটারের বেশি হবে বলে দাবি করেছে সংস্থা। আবার এটি ৫-স্পিড ম্যানুয়াল অথবা অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পে বেছে নেওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥