Maruti Suzuki Eeco: বাজার থেকে প্রায় 20000 ইকো গাড়ি ফিরিয়ে নেওয়ার ঘোষণা করল মারুতি সুজুকি

Avatar

Published on:

আজ, বুধবার, ১৯,৩৭১টি ইকো (Eeco) মডেলের গাড়ি বাজার থেকে ফিরিয়ে নেওয়ার কথা ঘোষণা করল দেশের বৃহত্তম প্যাসেঞ্জার কার নির্মাতা মারুতি সুজুকি ( Maruti Suzuki)। সংস্থার তরফে বিবৃতি প্রকাশ করে বলা হয়েছে, “ইকোর চাকার রিমের আকারের ভুল চিহ্নিতকরণ হয়ে থাকার আশঙ্কায় আমরা পরিদর্শন এবং সংশোধনের জন্য রিকল অর্ডার জারি করেছি।”

মারুতির দাবি, একটি রুটিন পরিদর্শনের সময় ২০২১-এর ১৯ জুলাই থেকে ৫ অক্টোবরের মধ্যে উৎপাদিত ইকো গাড়ির চাকার রিমের আকার ভুলভাবে চিহ্নিত করা হয়েছিল বলে খুঁজে পাওয়া গিয়েছে। তবে এই সমস্যা গাড়ির কর্মক্ষমতা, নিরাপত্তা, বা পরিবেশের উপরে কোনও প্রভাব ফেলবে না বলে নিশ্চিত করেছে মারুতি।

যাদের গাড়ি ফেরত নেওয়া হবে, পরিদর্শন এবং প্রয়োজনীয় সংশোধনের জন্য মারুতি সুজুকির অনুমোদিত ডিলারশিপ থেকে তাদের সঙ্গে যোগাযোগ করা হবে। আবার ম্যানুয়ালি মারুতি সুজুকির ওয়েবসাইটে গিয়ে চ্যাসিস নম্বর এন্টার করে দেখে নেওয়া যাবে, এই বিষয়ে সতর্ক হওয়ার প্রয়োজন আছে কিনা।

এর জন্য প্রথমে মারুতি সুজুকির অফিসিয়াল পোর্টালে গিয়ে “আইএমপি কাস্টমার ইনফো” সেকশনে গিয়ে ক্লিক করে ভেহিকেলের চ্যাসিস নম্বর (এমএ৩-এর পর চোদ্দ ডিজিটের আলফা-নিউমেরিক কোড) এন্টার করতে হবে। উল্লেখ্য, গাড়ির আইডেন্টিটি প্লেট অথবা ইনভয়েস/রেজিস্ট্রেশনের নথিপত্রে চ্যাসিস নম্বর লেখা থাকে।

সঙ্গে থাকুন ➥