Xiaomi-র Mi Mix Fold কিনবেন? জানুন গ্লোবাল মার্কেটে কত দামে পাওয়া যাবে

Updated on:

Xiaomi চলতি বছরে তাদের প্রথম ফোল্ডিং ফোন হিসাবে চীনে লঞ্চ করেছে Mi Mix Fold। ইতিমধ্যেই ফোনটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। গুঞ্জন চলছে এমআই মিক্স ফোল্ড এবার গ্লোবাল মার্কেটেও পা রাখবে। ভারতেও ফোনটি লঞ্চ হতে পারে। তবে তার আগে এই ফোনের দাম ফাঁস হল। XiaomiUI থেকে Mi Mix Fold ইউরোপে কত দামে পাওয়া যাবে তা জানানো হয়েছে।

XiaomiUI গতকাল একটি টুইট করে জানিয়েছে, ইউরোপে এমআই মিক্স ফোল্ড এর দাম রাখা হবে ১,৯৯৯ ইউরো, যা প্রায় ১,৭৮,৪০০ টাকা। এই মূল্য ফোনটির ১৬ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজের। অর্থাৎ এই রিপোর্ট যদি সত্যি হয়, তাহলে Samsung Galaxy Z Fold 2 এর থেকেও বেশি দামে ইউরোপে বিক্রি হবে Mi Mix Fold। কারণ গ্যালাক্সি জেড ফোল্ড ২ ইউরোপে ১,৯৩০ ইউরোতে বিক্রি হয়। আবার ভারতে এর দাম ১,৪৯,৯৯৯ টাকা।

প্রসঙ্গত চীনে এমআই মিক্স ফোল্ড-এর ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯,৯৯৯ ইউয়ান (প্রায় ১,১১,৭৪৭ টাকা) ও ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১০,৯৯৯ ইউয়ান (প্রায় ১,২২,৯৯০ টাকা)। এছাড়াও Kevlar Texture এর সাথে ফোনটির ১৬ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজের আরও একটি ভ্যারিয়েন্ট আছে। যার দাম ১২,৯৯৯ ইউয়ান (প্রাস ১,৪৫,২০০ টাকা)।

সেক্ষেত্রে মনে করা হচ্ছে ইউরোপে স্থানীয় ট্যাক্স বেশি থাকার কারণে ফোনটির দাম বেড়েছে। এছাড়াও দাম বাড়ার পিছনে অন্যান্য শুল্ক যুক্ত হতে পারে। যদিও ভারতে Mi Mix Fold অনেকটাই সস্তায় আসবে। কারণ আমরা আগেও দেখেছি ইউরোপের তুলনায় ভারতে কিছুটা কম দামেই প্রোডাক্ট লঞ্চ হয়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥