HomeTech NewsMi Pad 5 ট্যাবলেট সিরিজ চলবে অপ্টিমাইজড MIUI ভার্সনে, পেল EEC সার্টিফিকেশন

Mi Pad 5 ট্যাবলেট সিরিজ চলবে অপ্টিমাইজড MIUI ভার্সনে, পেল EEC সার্টিফিকেশন

মাঝের কয়েকবছর সেভাবে ট্যাবলেট মার্কেটের প্রতি নজর না দিলে Xiaomi এখন পরবর্তী প্রজন্মের ট্যাবলেট ডিভাইস নিয়ে কাজকর্মে মনোনিবেশ করেছে। Xiaomi-র আসন্ন এই ফ্ল্যাগশিপ ট্যাবলেট সিরিজের নাম Mi Pad 5 হবে বলে জল্পনা চলছে৷ গত সপ্তাহে রেডিও সার্টিফিকেশন পাওয়ার পর Mi Pad 5 এখন EEC-এর ছাড়পত্র ঘরে তুলল। EEC সার্টিফিকেশনের অর্থ, Mi Pad 5 সিরিজ লঞ্চের আরও কাছে পৌঁছে গেল।

Xiaomi Mi Pad 5 সিরিজ পেল EEC সার্টিফিকেশন

শাওমি এমআই প্যাড ৫ ট্যাবকেসম্প্রতি EEC সার্টিফিকেশন সাইটে দেখা যায়। যদিও এখানে ট্যাবটির স্পেসিফিকেশন নিয়ে কিছু উল্লেখ ছিল না। এটি যে MIUI অপারেটিং সিস্টেমে চলবে সেটাই একমাত্র ওই সার্টিফিকেশন সাইট থেকে জানা গেছে। প্রসঙ্গত, শাওমি একসময় বলেছিল, তারা MIUI কাস্টম স্কিনের একটি ট্যাবলেট ভার্সন ডেভলপ করছে। এতে হ্যান্ডহেল্ড পার্সোনাল কম্পিউটার মোড এবং ক্লাসিক স্টার্ট মেনু ও কন্ট্রোল প্যানেলের মতো ডেস্কটপ কেন্দ্রিক ইন্টারফেস থাকতে পারে। Mi Pad 5 ট্যাবলেট সিরিজের সাথে এই নতুন ইন্টারফেসের অভিষেক ঘটবে বলেই আমরা মনে করছি।

Mi Pad 5 সিরিজ স্পেসিফিকেশন ও ফিচার

এখনও পর্যন্ত ফাঁস হওয়া রিপোর্ট অনুযায়ী, শাওমি এমআই প্যাড ৫ দু’রকম ভ্যারিয়েন্টে আসবে – Base ও Pro৷ এই সিরিজে ডিসপ্লে হিসেবে এলসিডি বা ওলেড প্যানেল ব্যবহার হতে পারে, যার রেজোলিউশন হবে ১৬০০x২৫৬০ পিক্সেল। সেইসঙ্গে ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট থাকবে। আবার Mi Pad 5 সিরিজে ৪০৯৬ লেভেলের টাচ এবং ইন-সেল অ্যাক্টিভ পেন টেকনোলজি সাপোর্ট থাকবে। যার মোদ্দা কথা, এটি বড় স্ক্রিনের ডিভাইসে স্মুদ ডিসপ্লে এফেক্ট আনবে।

এমআই প্যাড ৫ মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ এবং প্রো ভ্যারিয়েন্টটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর সহ আসবে। ফলে দু’টি ট্যাবই ৫জি কানেক্টিভিটি সাপোর্ট করবে। ফটোগ্রাফির জন্য, এমআই প্যাড ৫ সিরিজছ ২০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ১৩ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্সসহ ডুয়াল ক্যামেরা সেটআপ থাকতে পারে।

ব্যাটারি ব্যাকআপের দিক থেকেও ট্যাবগুলি হতাশ করবে না। এমআই প্যাড ৫ প্রো-তে ৪,২৬০ এমএএইচ ডুয়েল সেল ব্যাটারি অর্থাৎ ৮,৭২০ এমএএইচ ব্যাটারি থাকবে। অন্য দিকে, বেস মডেলে থাকতে পারে ৮,৫২০ এমএএইচ ব্যাটারি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

Most Popular