HomeTech NewsOppo, Vivo-দের পিছনে ফেলে Motorola Moto Edge 30 হবে বিশ্বের প্রথম 60MP...

Oppo, Vivo-দের পিছনে ফেলে Motorola Moto Edge 30 হবে বিশ্বের প্রথম 60MP সেল্ফি ক্যামেরার ফোন

আগামী জানুয়ারিতে Moto X-এর গ্লোবাল ভার্সন হিসেবে Moto Edge 30 বিশ্ববাজারে লঞ্চ হবে

Moto Edge X বলে একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন নিয়ে কাজ করছে Motorola। যা চীনের বাজারে তাড়াতাড়িই ছাড়া হবে বলে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে। আবার টেকনিকনিউজ তাদের প্রতিবেদনে দাবি করেছে, আগামী জানুয়ারিতে Moto X-এর গ্লোবাল ভার্সন হিসেবে Moto Edge 30 বিশ্ববাজারে লঞ্চ হবে। পাশাপাশি ব্লগটি ফ্ল্যাগশিপ ডিভাইসটির সমস্ত স্পেসিফিকেশগুলি প্রকাশ করেছে।

মোটো এজ ৩০ স্পেসিফিকেশনস (Moto Edge 30 specifications)

টেকনিকনিউজের প্রতিবেদন অনুযায়ী, ৬.৬৭ ইঞ্চি ফুল-এইচডি+ ওলেড (OLED) স্ক্রিন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট ও এইচডিআর ১০+ সার্টিফিকেশনের সাথে আসবে মোটো এজ ৩০। এতে অ্যান্ড্রয়েড ১২ প্রি-ইনস্টলড থাকবে এবং দু’টি মেজর অপারেটিং সিস্টেম আপডেট দেওয়া হবে।

মোটো এজ ৩০ ফোনে ব্যবহৃত Qualcomm প্রসেসরের মডেল নম্বর SM8450৷ এটি আসন্ন Snapdragon 898 চিপসেট বলেই ধরে নেওয়া যায়। স্মার্টফোনটি ৮ জিবি / ১২ জিবি LPDDR5 র‌্যাম ও ১২৮ জিবি / ২৫৬ জিবি UFS 3.1 স্টোরেজ ভার্সনে পাওয়া যাবে। তবে মাইক্রোএসডি কার্ড সাপোর্ট দেওয়া হয়নি।

মোটো এজ ৩০ এর ব্যাক প্যানেলে ওআইএস-সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি + ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড, এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ ক্যামেরা থাকবে। সামনে থাকবে ৬০ মেগাপিক্সেল সেল্ফি ক্যামেরা, যা স্মার্টফোনে এই প্রথম! ফ্রন্ট ফেসিং ক্যামেরা দিয়ে 4K ভিডিও রেকর্ডিং করা যাবে।

Moto Edge 30 এর ব্যাটারি ক্যাপাসিটি হবে ৫,০০০ এমএএইচ, ৬৮ ওয়াট ফাস্ট চার্জার রিটেল বক্সের সঙ্গে দেওয়া হবে। যার মাধ্যমে ফোনের ব্যাটারি ১৫ মিনিটের কম সময়ে ৫০% ও ৩৫ মিনিটের মধ্যে সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। যদিও এতে ওয়্যারলেস বা রিভার্স চার্জিং প্রযুক্তি থাকবে না।

Moto Edge 30 ডিসেম্বরে চীনে Moto Edge X হিসেবে আত্মপ্রকাশ করবে বলে জল্পনা শোনা যাচ্ছে। যদিও মোটোরোলা এখনও অফিসিয়াল লঞ্চের দিনক্ষণ প্রকাশ করেনি।

RELATED ARTICLES

Most Popular