Citroen C3: সিট্রোয়েন দেশে সুন্দর ছিমছাম গাড়ি লঞ্চ করল, লড়াই চলবে Tata, Maruti দের সাথে

Published on:

ফরাসি গাড়িনির্মাতা Citroen তাদের দ্বিতীয় মডেল C3 আজ ভারতীয় বাজারে লঞ্চ করল। গাড়িটির সঙ্গে Maruti Suzuki lgnis, Tata punch, Nissan Magnite এবং Renault Kiger-এর মতো সাব-কমপ্যাক্ট SUV গাড়ির প্রতিযোগিতা চলবে। দেশের ১৯টি শহরের ২০টি শোরুম থেকে Citroen C3 বিক্রি হবে। ছ’টি ভ্যারিয়েন্টে মিলবে এই গাড়ি। সাধারণ ও টার্বো ইঞ্জিন অপশন রয়েছে। তবে অটোমেটিক গিয়ারবক্সের কোনও বিকল্প দেওয়া হয়নি।

Citroen C3 এর বেস লাইভ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৫.৭ লক্ষ টাকা(এক্স শোরুম)। আর সবচেয়ে দামী ডুয়াল টোন টার্বো ফিল ভাইব প্যাকের মূল্য ৮.৫ টাকা (এক্স শোরুম) ধার্য করা হয়েছে। এগুলি অবশ্য প্রারম্ভিক দাম। পরবর্তীতা যা বাড়বে। গাড়িটি দুই ইঞ্জিন অপশনে এসেছে। একটিতে ১.২ লিটার সাধারণ পেট্রল ইঞ্জিন রয়েছে যা ৮১ বিএইচপি ক্ষমতা এবং ১১৫ এনএম টর্ক উৎপন্ন করবে।

গ্রাহকরা চাইলে টার্বোচার্জড ভার্সনও বেছে নিতে পারেন, যার ক্ষমতা ১০৯ বিএইচপি এবং টর্ক ১৯০ এনএম‌। ইঞ্জিনের সাথে ফাইভ স্পিড এবং সিক্স স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স অপশন উপলব্ধ। সাধারণ ও টার্বোচার্জড ভার্সনে লিটার প্রতি যথাক্রমে ১৯.৮ কিমি ও ১৯.৪ কিলোমিটার মাইলেজ মিলবে বলে দাবি করা হয়েছে সিট্রোয়েনের তরফে।

Citroen C3 এর বিশেষ ফিচারগুলির মধ্যে রয়েছে ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কার প্লে-সহ ১০ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ফোর স্পিকার,ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ফ্রন্ট ও রিয়ার  ইউএসবি চার্জিং পোর্ট, প্রভৃতি। এছাড়া নিরাপত্তাজনিত বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ, EBD সহ ABS, স্পিড সেন্সিং অটো ডোর লক, রিয়ার পার্কিং সেন্সর এবং হাই-স্পিড অ্যালার্ট সিস্টেম।

সঙ্গে থাকুন ➥