HomeTech Newsআপগ্রেড ফিচার সহ বাজারে কামব্যাক করতে পারে Nokia 1

আপগ্রেড ফিচার সহ বাজারে কামব্যাক করতে পারে Nokia 1

HMD Global এবছরে Nokia ব্র্যান্ডে চারটি 5G স্মার্টফোন লঞ্চ করবে বলে কিছুদিন আগেই জানা গিয়েছিল। তবে এর পাশাপাশি সংস্থাটি কয়েকটি এন্ট্রি লেভেল স্মার্টফোনের ওপরও কাজ করছে। সম্প্রতি আমেরিকার সার্টিফিকেশন সাইট FCC তে Nokia TA-1323 মডেল নম্বরের একটি ফোনকে দেখা গেছে, যেটি Nokia 1, অথবা Nokia 1.4 নামে বাজারে আসতে পারে। জানিয়ে রাখি গত ডিসেম্বরে TA-1322 মডেল নম্বরের একটি ফোনকেও সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছিল। মনে করা এই দুটি একই ফোন হবে।

নোকিয়ামোব এর রিপোর্ট অনুযায়ী, নোকিয়া ১ বা নোকিয়া ১.৪ ফোনটিকে এফসিসি ওয়েবসাইটে Nokia TA-1323 মডেল নম্বরের সাথে দেখা গেছে। এই ফোনে ব্লুটুথ ৪.২ থাকবে। আবার এর ওয়াই-ফাই ফ্রিকোয়েন্সি হবে ২.৪ গিগাহার্টজ। ফোনটির পিছনে গোলাকার ক্যামেরা সেটআপ থাকবে। যার নিচে থাকতে পারে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। যদিও এছাড়া ফোনটি সম্পর্কে আর কিছু সার্টিফিকেশন সাইট থেকে জানা গেছে।

জানিয়ে রাখি Nokia 1 ২০১৮ সালে প্রথমবার লঞ্চ হয়েছিল। এরই নতুন প্রজন্ম হতে পারে উল্লেখিত ফোনটি। যদিও কোম্পানির তরফে এই ফোন সম্পর্কে এখনও কিছু জানানো হয়নি। ২০১৮ তে লঞ্চ হওয়া নোকিয়া ১ এর বললে, এই ফোনে ছিল ৪.৫০ ইঞ্চি ডিসপ্লে। যার রেজোলিউশন ৪৮০ x ৮৫৪। ফোনটির উপরে ও নিচে পুরু বেজেল ছিল।

আবার এই ফোনে মিডিয়াটেক এমটি৬৭৩৭এম প্রসেসর ব্যবহার করা হয়েছিল। ফোনটিতে ছিল ১ জিবি র‌্যাম ও ৮ জিবি স্টোরেজ। আবার এটি ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সহ এসেছিলো। পাওয়ারের জন্য এতে ছিল ২,১৫০ এমএএইচ ব্যাটারি।

RELATED ARTICLES

Most Popular