চাইলেই হাতে পাবেন না Nothing Phone (1), জানুন কীভাবে Flipkart ও Reliance digital থেকে কিনবেন

Avatar

Published on:

লন্ডন-ভিত্তিক প্রযুক্তি সংস্থা নাথিং-এর প্রথম স্মার্টফোন Nothing Phone (1)-এর লঞ্চের দিন প্রায় আগত। ইতিমধ্যেই সংস্থার তরফে এই ফোনের স্বচ্ছ ব্যাক প্যানেলের ডিজাইনটি প্রকাশ্যে আনার পাশাপাশি নিশ্চিত করা হয়েছে যে, আগামী ১২ জুলাই গ্লোবাল মার্কেটে হ্যান্ডসেটটি উন্মোচন করা হবে। এখন আবার এক টিপস্টার জানিয়েছেন যে, Nothing Phone (1) অফলাইন চ্যানেলের মাধ্যমেও বিক্রি হতে পারে এবং ভারতে এটি সম্ভবত রিলায়েন্স ডিজিট্যাল (Reliance Digital) স্টোরের মাধ্যমে বিক্রি করা হবে। নাথিং আরও কিছু চ্যানেলের মাধ্যমে তাদের এই আপকামিং ফোনটি গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়ার পরিকল্পনা করছে বলে জানা গেছে। সংস্থাটি ইতিমধ্যেই প্রকাশ করেছে যে, Nothing Phone (1) শুধুমাত্র ইনভাইট-প্রি-অর্ডার পাস (Invite-Only Pre-Order Pass) সিস্টেমের মাধ্যমে ভারতের জনপ্রিয় ই কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট (Flipkart) থেকে কেনা যাবে। সম্প্রতি, এই ই-কমার্স প্ল্যাটফর্মে Nothing Phone (1)-এর ভারতীয় সংস্করণের প্রি-অর্ডারের বিবরণ সংক্ষিপ্তভাবে প্রকাশিত হয়েছে। এই ডিভাইসটি প্রি-অর্ডার করা গ্রাহকরা অতিরিক্ত সুবিধা এবং অফারের অধিকারী হবেন বলেও জানানো হয়েছে।

ভারতে Nothing Phone (1) কেনা যাবে Reliance Digital অফলাইন স্টোর ও Flipkart ই-কমার্স সাইট থেকে

টিপস্টার যোগেশ ব্রার দাবি করেছেন, নাথিং ফোন (১)-কে অফলাইন চ্যানেলের মাধ্যমে উপলব্ধ করার জন্য সংস্থাটি রিলায়েন্স ডিজিটালের সাথে জুটি বাঁধার পরিকল্পনা করছে। ইতিমধ্যেই লন্ডন-ভিত্তিক কোম্পানিটি আগ্রহী গ্রাহকদের ফোনটি প্রি-অর্ডার করার অনুমতি দেওয়ার জন্য একটি ইনভাইট-ওনলি প্রোগ্রাম শুরু করেছে। এই প্রোগ্রামের অধীনে ২,০০০ (ফেরতযোগ্য) টাকা জমা দিলে আগ্রহী ক্রেতারা একটি প্রি-অর্ডার পাস পাবেন, যা তাদের ফ্লিপকার্ট (Flipkart) থেকে অগ্রাধিকারের ভিত্তিতে হ্যান্ডসেটটি কেনার অনুমতি দেবে।

ভারতে Nothing Phone (1) কিনতে কিভাবে Invite-Only Pre-Order Pass পাবেন

নাথিং ফোন (১)-এর জন্য প্রি-অর্ডার পাস পেতে, গ্রাহকদের নাথিং-এর ওয়েবসাইটে রেজিস্টার ও লগইন করতে হবে এবং রিজার্ভেশনের জন্য ২,০০০ টাকা জমা দিতে হবে। তারপর সেই গ্রাহকের পালা এলে কোম্পানি তাকে মেইলে প্রি-অর্ডার পাসটি পাঠাবে। নাথিং ফোন (১) লঞ্চ হওয়ার পর, যারা পাস ব্যবহার করে ফোনটির প্রি-অর্ডার করেছেন তারা অন্যদের আগে তাদের হ্যান্ডসেটটি বুক করতে পারবেন। রিজার্ভেশনের সময় জমা করা ২,০০০ টাকা চূড়ান্ত মূল্য থেকে বাদ দেওয়া হবে এবং এই ক্রেতারা এর পাশাপাশি কিছু অফারও পেতে পারেন।

নাথিং ফোন (১)-এর সম্ভাব্য স্পেসিফিকেশন [Nothing Phone (1) Expected Specifications]

ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্ট এবং সূত্র মারফৎ জানা গেছে যে, Nothing Phone (1)-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ সামসাং ই৪ অ্যামোলেড ডিসপ্লে থাকবে, যা এইচডিআর১০+ সাপোর্ট অফার করবে এবং এতে টিইউভি রাইনল্যান্ড (TUV Rheinland)-এর সার্টিফিকেশন রয়েছে বলেও জানা গেছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮ প্লাস প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে যুক্ত থাকবে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ। আপকামিং হ্যান্ডসেট অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে বলেও জানা গেছে।

ফটোগ্রাফির জন্য, Nothing Phone (1)-এ অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ডুয়াল রিয়ার ক্যামেরা থাকবে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, এটি ৪,৫০০ এমএএইচ বা ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এতে ওয়্যারলেস চার্জিং এবং রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্টও অন্তর্ভুক্ত থাকবে বলে জানা গেছে। Nothing Phone (1)-এর স্বচ্ছ রিয়ার প্যানেলটি আকর্ষক এলইডি লাইট দ্বারা সজ্জিত হবে।

সঙ্গে থাকুন ➥