HomeTech NewsNothing Phone 1 Sale: আজ প্রথমবার সরাসরি কেনা যাবে নার্থিং ফোন ১,...

Nothing Phone 1 Sale: আজ প্রথমবার সরাসরি কেনা যাবে নার্থিং ফোন ১, রয়েছে আকর্ষণীয় অফার

লঞ্চ অফার হিসেবে নার্থিংয়ের ফোনের সাথে HDFC ব্যাংকের কার্ড ব্যবহারকারীরা ২,০০০ টাকা ছাড় পাবেন। এছাড়া ফোনটি নো কস্ট ইএমআই ও এক্সচেঞ্জ অফারের সাথে কেনা যাবে

চলতি মাসের ১২ তারিখ ভারত সহ একাধিক দেশের বাজারে একপ্রকার ঘটা করেই Nothing তাদের ‘ফাস্ট এভার’ স্মার্টফোন Nothing Phone (1) লঞ্চ করেছিল। আর আজ অর্থাৎ ২১শে জুলাই প্রতিশ্রুতি মতো আলোচ্য মডেলটিকে ই-কমার্স সাইট Flipkart -এর মাধ্যমে প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ করা হবে। এই লাইভ সেল আয়োজনের জন্য অনলাইন শপিং পোর্টালটি ইতিমধ্যেই একটি ডেডিকেটেড পেজ তৈরী করে ফেলেছে। উল্লেখ্য, Nothing Phone 1 স্মার্টফোন ক্লিয়ার ব্যাক প্যানেল সহ একটি অভিনব ডিজাইন অফার করবে৷ রিয়ার শেলে অবস্থিত LED স্ট্রিপগুলি ডিভাইসের সৌন্দর্য্য আরও বৃদ্ধি করার পাশাপাশি স্বতন্ত্র ‘লুক’ দিয়েছে। ফোনটি – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের OLED ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি+ চিপসেট, ৫০ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা ইউনিট এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ এসেছে। সর্বোপরি এতে ফাস্ট চার্জিং, ওয়্যারলেস চার্জিং এবং রিভার্স চার্জিং সমর্থিত ৪,৫০০ এমএএইচ ব্যাটারি উপস্থিত। এরূপ অ্যাডভান্স চার্জিং টেকনোলজি মিড-রেঞ্জ স্মার্টফোনে খুব কমই বিদ্যমান। এই ফোনটি ভারতের বাজারে উপলব্ধ – iQOO Neo 6, OnePlus Nord 2T, Oppo Reno 8, Moto Edge 30 এবং POCO F4 5G মডেলকে কড়া টক্কর দেবে বলে মনে হচ্ছে। চলুন Nothing Phone 1 -এর দাম, সেলের বিবরণ এবং ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

ভারতে নাথিং ফোন ১ -এর দাম ও সেলের বিবরণ (Nothing Phone 1 Price in India and Sale Details)

ভারতে, নাথিং ফোন (১) স্মার্টফোনকে তিনটি ভিন্ন স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করা হয়েছিল। যার মধ্যে ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৩২,৯৯৯ টাকা। আবার, ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত টপ-এন্ড মডেলকে যথাক্রমে ৩৫,৯৯৯ টাকায় ও ৩৮,৯৯৯ টাকায় নিয়ে আসা হয়েছে। এটিকে ব্ল্যাক এবং হোয়াইট কালার অপশনে কেনা যাবে।

নাথিংয়ের এই প্রথম স্মার্টফোন, ২১ জুলাই অর্থাৎ আজ ঠিক সন্ধ্যা ৭:০০ টা থেকে ভারতের অন্যতম জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট (Flipkart) এর মাধ্যমে প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ হবে।

নার্থিং ফোন ১ লঞ্চ অফার (Nothing Phone 1 Launch Offer)

লঞ্চ অফার হিসেবে নার্থিংয়ের ফোনের সাথে HDFC ব্যাংকের কার্ড ব্যবহারকারীরা ২,০০০ টাকা ছাড় পাবেন। এছাড়া ফোনটি নো কস্ট ইএমআই ও এক্সচেঞ্জ অফারের সাথে কেনা যাবে।

নাথিং ফোন ১ -এর স্পেসিফিকেশন (Nothing Phone 1 Specification)

ডুয়েল-সিমের (ন্যানো) নাথিং ফোন ১ স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাসের সুরক্ষা সহ ৬.৫৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) OLED ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে, ১২০ হার্টজ অ্যাডাপটিভ রিফ্রেশ রেট, ৪০২ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১,২০০ নিট পিক ব্রাইটনেস এবং এইচডিআর১০+ সাপোর্ট করে। জানিয়ে রাখি, গ্লাস ডিজাইনের সাথে আসার দরুন ডিভাইসটির ব্যাক প্যানেলেও কর্নিং গরিলা গ্লাসের সুরক্ষা মিলবে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি+ প্রসেসর সহ এসেছে। উক্ত ডিভাইসে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম এবং সর্বাধিক ২৫৬ জিবি UFS 3.1 স্টোরেজ উপলব্ধ। নাথিংয়ের এই ফোন অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক নাথিংওএস (NothingOS) কাস্টম ইউজার ইন্টারফেসে রান করে। তবে স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১৩, অ্যান্ড্রয়েড ১৪ এবং অ্যান্ড্রয়েড ১৫ এই তিনটি ওএস সংস্করণে আপগ্রেডযোগ্য, বলে দাবি করেছে সংস্থাটি। সিকিউরিটির জন্য ডিভাইসে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার আছে।

ফটোগ্রাফির জন্য, Nothing Phone 1-এ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। যার মধ্যে প্রথমটি হল – অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS), ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (EIS) ও এফ/১.৮৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 সেন্সর। আর দ্বিতীয়টি হল – ৫০ মেগাপিক্সেল Samsung JN1 আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, যা এফ/২.২ অ্যাপারচার, ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (EIS), ১১৪-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ এবং একটি ম্যাক্রো মোড সাপোর্ট করে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এই হ্যান্ডসেটে ১৬ মেগাপিক্সেলের Sony IMX471 ফ্রন্ট-ফেসিং ক্যামেরা মিলবে।

অন্যান্য ফিচারের কথা বললে, Nothing Phone 1 ফেসিয়াল রেকগনিশন টেকনোলোজি সহ এসেছে, যা মুখের আবরণের সাথেও কাজ করে। ফোনটিতে উপস্থিত ডুয়েল স্টেরিও স্পিকার এবং তিনটি মাইক্রোফোন। এতে একটি গ্লিফ (Glyph) ইন্টারফেস রয়েছে, যা ব্যবহারকারীদের পৃথক কনট্যাক্ট এবং নোটিফিকেশনগুলির জন্য ফোনের পিছনের লাইট এফেক্টগুলি পার্সোনালাইস করতে দেয়৷

কানেক্টিভিটির জন্য এই ডিভাইসে – ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ওয়াই-ফাই ৬ ডিরেক্ট, ব্লুটুথ ভি৫.২, এনএফসি, জিপিএস/এ-জিপিএস, গ্লোনাস, গ্যালিলিও, কিউজেডএসএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত। আবার সেন্সর অপশন হিসাবে এতে – অ্যাক্সেলেরোমিটার, ইলেকট্রনিক কম্পাস, জাইরোস্কোপ, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর সামিল করা হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Nothing Phone 1 ফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং, ১৫ ওয়াট কিউআই (Qi) ওয়্যারলেস চার্জিং এবং ৫ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি আছে। ধুলো এবং জল প্রতিরোধের জন্য এটি IP53 রেটিং প্রাপ্ত।

RELATED ARTICLES

Most Popular