Nothing Phone (1) আসছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে, দেখা গেল TUV সাইটে

Published on:

লন্ডন-ভিত্তিক প্রযুক্তি সংস্থা নাথিং (Nothing) তাদের ব্র্যান্ডের প্রথম স্মার্টফোন হিসেবে, বহুল প্রত্যাশিত Nothing Phone (1)-এর ওপর থেকে আগামী ১২ জুলাই পর্দা সরাতে চলেছে। তবে লঞ্চের আগে, এই হ্যান্ডসেটটির স্বচ্ছ ব্যাক প্যানেলের অভিনব ডিজাইন এবং কিছু প্রধান স্পেসিফিকেশন ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। আর এখন আবার নাথিংয়ের তরফে Nothing Phone (1)-এর ডিসপ্লের রিফ্রেশ রেট এবং ফিঙ্গারপ্রিন্ট রিডার সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করা হয়েছে। এর পাশাপাশি, এক জনপ্রিয় টিপস্টার নাথিংয়ের এই আপকামিং হ্যান্ডসেটটিকে টিইউভি (TUV) সার্টিফিকেশন সাইটেও স্পট করেছেন। চলুন আসন্ন লঞ্চের আগে Nothing Phone (1) সম্পর্কে কি কি নতুন তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Nothing Phone (1) আসবে ১২০ হার্টজের ডিসপ্লে ও ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের সাথে

নাথিং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টিকটক (TikTok)-এ কিছু ছোট ক্লিপিং শেয়ার করেছে, যা নাথিং ফোন (১)-এর কয়েকটি প্রধান স্পেসিফিকেশন প্রকাশ্যে এনেছে। ভিডিওগুলি থেকে জানা যাচ্ছে যে, এই হ্যান্ডসেটের ডিসপ্লে প্যানেলে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে এবং এতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে। প্রসঙ্গত, এর আগে বিভিন্ন রিপোর্টে দাবি করা হয়েছে যে, নাথিং ফোন (১) মিড-রেঞ্জ ডিভাইস হিসেবে বাজারে আসবে। আর বর্তমানে মিড-রেঞ্জ ডিভাইসের সন্ধানে রয়েছেন, এমন অনেক গ্রাহকই ফোনে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের অনুপস্থিতির কারণে সেই ফোনটিকে পছন্দের তালিকা থেকে বাতিল করতে পারেন। সুতরাং, এই ফিচারটি অন্তর্ভুক্ত করে নাথিং তাদের আসন্ন স্মার্টফোনটিকে অনেক বেশি আকর্ষণীয় করে তুলেছে তা বলাই বাহুল্য। এছাড়া, এই নাথিংয়ের শেয়ার করা টিকটক ভিডিওটি নাথিং ফোন (১)-এ ৯০ হার্টজ ডিসপ্লে থাকার গুজবগুলিকেও বাতিল করেছে।

Nothing Phone (1) লাভ করল TUV সার্টিফিকেশন

টিপস্টার মুকুল শর্মা সর্বপ্রথম A063 মডেল নম্বর সহ Nothing Phone (1)-কে টিইউভি সার্টিফিকেশন ওয়েবসাইটে স্পট করেছেন। সাইটের তালিকাটি থেকে জানা গেছে, নাথিংয়ের নতুন হ্যান্ডসেটটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে, কিন্তু এর পাওয়ার সাপ্লাই ইউনিটটি সর্বোচ্চ ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবেও বলে জানা গেছে। তবে, এটি ছাড়া Nothing Phone (1) সম্পর্কে তালিকাটি আর কোনও নতুন তথ্য প্রকাশ করেনি।

নাথিং ফোন (১)- এর সম্ভাব্য স্পেসিফিকেশন [Nothing Phone (1) Expected Specifications]

Nothing Phone (1) ৬.৫৫ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লের সাথে আসবে। সেলফি ক্যামেরার জন্য ডিসপ্লের ওপরের বাঁদিকে একটি পাঞ্চ-হোল কাটআউট এবং স্ক্রিনের চারপাশে সমান-আকারের বেজেল দেখতে পাওয়া যাবে। সংস্থা নিশ্চিত করেছে যে, ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮+ চিপসেট দ্বারা চালিত হবে। এটি সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ অফার করবে বলে আশা করা হচ্ছে।

ফটোগ্রাফির জন্য, Nothing Phone (1)-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরের সাথে ১৬ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স দ্বারা গঠিত ডুয়েল ক্যামেরা উপস্থিত থাকবে বলে জানা গেছে। আর ফোনের সামনে সম্ভবত ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Nothing Phone (1) ৪,৫০০ এমএএইচ ব্যাটারি অফার বলে আশা করা হচ্ছে এবং সাম্প্রতিক টিইউভি সার্টিফিকেশন থেকে জানা গেছে যে, এতে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। যদিও, ডিভাইসের চার্জারটি ৪৫ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট দিতে সক্ষম হবে।

সঙ্গে থাকুন ➥