Ola S1 ই-স্কুটার বুক করেছিলেন? আপনার জন্য বার্তা দিল সংস্থা, শুনলে মন খারাপ হয়ে যাবে

Avatar

Published on:

তবে কি ক্রেতাদের গাছে তুলে মই কেড়ে নিল Ola? সম্প্রতি সংস্থার ঘোষণায় এমনই প্রশ্ন উঠছে। আসল ব্যাপারটি শুনবেন? তা হচ্ছে যেহেতু Ola S1 Pro মডেলটি হাই-স্পেক ভার্সনের, তাই বর্তমানে সংস্থাটির এদিকেই যত ধ্যান-জ্ঞান। এ বিষয়ে Ola-র সাফাই, S1 মডেলের যেহেতু চাহিদা অনেক কম তাই এর উৎপাদন নিয়ে এখনই ভাবনাচিন্তা করতে নারাজ তারা। এই কথা শুনেই মাথায় আকাশ ভেঙে পড়ার মতো উপক্রম হয়েছে Ola S1 ইলেকট্রিক স্কুটারটির গ্রাহকদের।

সম্প্রতি এস১ (S1)-এর গ্রাহকদের ই-মেইল বার্তা পাঠিয়ে ওলা (Ola) জানিয়েছে যে, সাশ্রয়ী মডেলের ইলেকট্রিক স্কুটার এস১ ভ্যারিয়েন্টটির উৎপাদন সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। যেহেতু সংস্থার উচ্চমূল্যের লোডেড ভ্যারিয়েন্ট S1 Pro-এর চাহিদায় আধিক্য রয়েছে, তাই এটির উৎপাদনেই এখন বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। তবে S1-এর গ্রাহকদের একটি সুযোগ দেওয়া হয়েছে। হয় তাঁরা আরো কিছু অর্থের বিনিময়ে S1 Pro মডেলটি বেছে নিন, নয়তো ডেলিভারি পেতে অপেক্ষা করতে হবে এ বছরের শেষ পর্যন্ত।

এখানেই উঠছে প্রশ্ন। যেই ব্র্যান্ডটিকে মানুষ চোখ বুজে ভরসা করেছিল, সেই ভরসার কতটুকু ফেরত পেলেন তাঁরা? একে তো গ্রাহকরা দীর্ঘদিন ধরে অপেক্ষা করেছিলেন S1 ও S1 Pro-এর ডেলিভারি পেতে। ইতিমধ্যে ডেলিভারি শুরুও হয়ে গিয়েছিল। কিন্তু এর কিছুদিন যেতেই সংস্থার এই ঘোষণায় অনেকেই এখন বিড়ম্বনায় পড়েছেন। বুঝতে পারছেন না তাঁরা Ola-র লোডেড ভ্যারিয়েন্ট S1 Pro-এর জন্য অতিরিক্ত অর্থ ব্যয় করবেন নাকি অপেক্ষা করবেন আরো এক বছর? হয়তো এক বছর অপেক্ষা করতে হবে শুনে অনেকেই সেই অতিরিক্ত অর্থ ইচ্ছের বিরুদ্ধে গিয়েই দিতে বাধ্যই হবেন।

প্রসঙ্গত, বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে অনেক ক্রেতা প্রশ্ন তুলেছেন, যদি S1 ই-স্কুটারটি ডেলিভারি না করারই ছিল, তবে এর বুকিং নেওয়া হল কেন? কেনই বা এত ঘটা করে এদের টেস্ট ড্রাইভ অনুষ্ঠিত করা হল? এইসব প্রশ্নের কী উত্তর দেয় Ola এখন সেটাই দেখার বিষয়।

সঙ্গে থাকুন ➥