OnePlus 10 আসছে নতুন ক্যামেরা ডিজাইন সহ, মিল রয়েছে Xiaomi 12 ফোনের সাথে

Published on:

চলতি বছরের শুরুতে OnePlus তাদের প্রথম Snapdragon 8 Gen 1 প্রসেসরের ফোন হিসেবে লঞ্চ করেছিল OnePlus 10 Pro। আপাতত ফোনটি চীনে উপলব্ধ। তবে কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছে যে, এই ফোনটি শীঘ্রই ভারত সহ আমেরিকা ও অন্যান্য কয়েকটি দেশে লঞ্চ হবে। তবে এর পাশাপাশি OnePlus এই ফোনের বেস মডেল, OnePlus 10 এর উপর কাজ করছে বলে জল্পনা রয়েছে। রিপোর্ট অনুযায়ী, আসন্ন এই ফোনের কোডনেম ‘Oscar’ এবং এটি ২০২২ সালের দ্বিতীয় কোয়ার্টারে আত্মপ্রকাশ করবে। তবে লঞ্চের সময় দূরে থাকলেও এখন OnePlus 10 ফোনের ব্যাক প্যানেলের ছবি সামনে এল। এই ছবি থেকে এর রিয়ার প্যানেলের ডিজাইন স্পষ্ট দেখা গেছে।

OnePlus 10 ফোনের ব্যাক প্যানেলের ছবি ফাঁস

জনপ্রিয় এক টিপস্টার, চীনের মাইক্রো ব্লগিং সাইট Weibo-তে ওয়ানপ্লাস ১০ ফোনের রিয়ার প্যানেলের ছবি শেয়ার করেছেন। যা দেখে মনে হচ্ছে, ফোনটি এই সিরিজের প্রো মডেল, অর্থাৎ ওয়ানপ্লাস ১০ প্রো এর থেকে আলাদা রিয়ার ক্যামেরা ডিজাইন সহ আসবে। ফোনটির এই ক্যামেরা ডিজাইনের সাথে কিছুটা মিল রয়েছে শাওমি ১২ ফোনটির।

ফাঁস হওয়া ছবি অনুযায়ী, OnePlus 10 ফোনের পিছনে আয়তক্ষেত্রাকার ক্যামেরা সেটআপ থাকবে। যারমধ্যে একটি বড়ো প্রাইমারি সেন্সর ও তিনটি ছোট ক্যামেরা সেন্সর দেওয়া হতে পারে। এই তিনটি সেন্সর হতে পারে – আল্ট্রা ওয়াইড ক্যামেরা, টেলিফোটো ক্যামেরা ও মনোক্রম ক্যামেরা‌। ছবিগুলি আরও দেখিয়েছে যে, OnePlus 10 ফোনটি হোয়াইট ও ম্যাট ব্ল্যাক কালারে আসবে।

এর আগে শোনা গিয়েছিল, এই ডিভাইসে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ চিপসেট ব্যবহার করা হবে। আবার‌ OnePlus 10 ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত AMOLED ডিসপ্লে থাকতে পারে এবং ফোনটি ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ বাজারে আসতে পারে।

সঙ্গে থাকুন ➥