OnePlus 10 Pro আগামী সপ্তাহেই‌ ভারতে আসছে, তার আগে জেনে নিন কালার ও স্টোরেজ সম্পর্কিত তথ্য

Avatar

Published on:

চীনের বাজারে গত জানুয়ারি মাসে ওয়ানপ্লাস লঞ্চ করে তাদের OnePlus 10 Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি। দেশীয় বাজারে লঞ্চ করার পর এই চীনা সংস্থাটি ভারত এবং গ্লোবাল মার্কেটেও এই হ্যান্ডসেটটি নিয়ে আসার জন্য তোড়জোড় শুরু করেছে। সংস্থার তরফে নিশ্চিত করা হয়েছে, চলতি বছরে গ্লোবাল মার্কেটে একটি বসন্তকালীন লঞ্চ ইভেন্টে OnePlus 10 Pro- এর ওপর থেকে পর্দা সরানো হবে। আবার সম্প্রতি এক পরিচিত টিপস্টার দাবি করছেন, আগামী ২২ মার্চ কিংবা ২৪ মার্চ ভারতের বাজারে এই বহু প্রতীক্ষিত ওয়ানপ্লাস ফোনটি আত্মপ্রকাশ করবে। আর এবার প্রত্যাশিত লঞ্চের আগেই একটি নতুন রিপোর্ট থেকে ভারতে আসন্ন OnePlus 10 Pro- এর কালার অপশন ও স্টোরেজ ভ্যারিয়েন্টগুলি সম্পর্কে জানতে পারা গেছে।

ফাঁস হল ভারতে OnePlus 10 Pro- এর রঙের বিকল্প ও স্টোরেজ ভ্যারিয়েন্ট

91Mobiles-এর নতুন রিপোর্ট অনুযায়ী, টিপস্টার ইশান আগরওয়াল জানিয়েছেন, ওয়ানপ্লাস ১০ প্রো ভারতে দুটি কালারে এবং দুটি মেমরি কনফিগারেশনে পাওয়া যাবে। এদেশের গ্রাহকরা ভলক্যানিক ব্ল্যাক বা এমারল্ড ফরেস্ট- এই দুই কালার অপশনে স্মার্টফোনটিকে বেছে নিতে পারবেন। এমনকি চীনেও, এই ডিভাইসটি এই দুই স্ট্যান্ডার্ড কালারে উপলব্ধ রয়েছে। তবে এগুলির সাথে শুধুমাত্র দেশীয় বাজারের জন্যই চীনা সংস্থাটি ওয়ানপ্লাস ১০ প্রো-এর সিরামিক হোয়াইট ফিনিশ সমন্বিত একটি সীমিত সংস্করণ নিয়ে এসেছে।

এছাড়া, মেমরি কনফিগারেশনের ক্ষেত্রে, ওয়ানপ্লাস ১০ প্রো ভারতে ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – এই দুই সংস্করণে বিক্রি হবে। জানিয়ে রাখি, ফোনটি চীনে শুধুই ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেল পাওয়া যায়। তবে সিরামিক হোয়াইট কালার ভ্যারিয়েন্টের ১২ জিবি র‍্যাম স্টোরেজ এবং ৫১২ জিবি স্টোরেজ রয়েছে।

প্রসঙ্গত, ইশান আগরওয়াল ভারতে এই ওয়ানপ্লাস হ্যান্ডসেটের দামটি প্রকাশ করেননি। স্পেসিফিকেশনের ক্ষেত্রে, এই স্মার্টফোনটি সফ্টওয়্যার ছাড়া হুবহু চীনা সংস্করণের মতো হবে বলেই জানা গেছে। ওয়ানপ্লাস ১০ প্রো অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালার ওএস ১২ (ColorOS 12) কাস্টম স্কিনে পরিবর্তে চীনের বাইরের বাজারে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেন ওএস ১২ (OxygenOS 12) ইউজার ইন্টারফেসে চলবে।

ওয়ানপ্লাস ১০ প্রো-এর স্পেসিফিকেশন (OnePlus 10 Pro Specifications)

চলতি বছর চীনে লঞ্চ হওয়া ওয়ানপ্লাস ১০ প্রো ফোনটি ৬.৭ ইঞ্চির এলটিপিও অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ এসেছে, যা ১ হার্টজ থেকে ১২০ হার্টজ পর্যন্ত পরিবর্তনশীল রিফ্রেশ রেট, ৩,২১৬ x ১,৪৪০ পিক্সেল স্ক্রিন রেজোলিউশন এবং গরিলা গ্লাস ভিকটাসের সুরক্ষা অফার করে। পারফরম্যান্সের জন্য, এই ডিভাইসে দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর এবং এতে সর্বাধিক ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১অভ্যন্তরীণ স্টোরেজ পাওয়া যাবে।

OnePlus 10 Pro- এর ব্যাক প্যানেলে অবস্থিত ট্রিপল ক্যামেরা সিস্টেমের মধ্যে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৪৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৮৯ সেন্সর, ১৫০ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ওআইএস (OIS) ও ৩.৩× অপটিক্যাল জুম সহ একটি ৮ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর উপস্থিত রয়েছে৷ ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য একটি ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৬১৫ সেলফি শুটার বর্তমান। এই সবকটি ক্যামেরা বিখ্যাত ক্যামেরা সেন্সর প্রস্তুতকারী সংস্থা হাসেলব্লাড (Hasselblad) টিউন করেছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus 10 Pro- এ ৮০ ওয়াট সুপারভোক এবং ৫০ ওয়াট এয়ারভোক ফাস্ট চার্জিং প্রযুক্তি সহ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে এবং এতে রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্টও থাকবে।

সঙ্গে থাকুন ➥