OnePlus 10R আসছে OnePlus 10 এর আগে, ফাঁস হল লাইভ ইমেজ

Published on:

চীনের পর ওয়ানপ্লাস এবার গ্লোবাল মার্কেটে তাদের OnePlus 10 Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি লঞ্চ করার জন্য জোরকদমে প্রস্তুতি শুরু করেছে। যদিও এখনও সংস্থার তরফে এই ফ্ল্যাগশিপ ফোনের লঞ্চের তারিখটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি। তবে এই ফোনটি নিয়ে জল্পনার মাঝে, ওয়ানপ্লাসের আরেকটি ব্র্যান্ড নিউ ডিভাইসের হদিস মিললো। আসলে আজ স্যোশাল মিডিয়ায় ওয়ানপ্লাসের একটি ফোনের দুটি ছবি শেয়ার করা হয়েছে। মনে করা হচ্ছে ফোনটি OnePus 10R নামে বাজারে আত্মপ্রকাশ করবে। ছবিতে দেখতে পাওয়া ডিভাইসটির রিয়ার ক্যামেরা মডিউলের ডিজাইনটি গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে চলা OnePlus 10 Pro-এর থেকে ভিন্ন। একে মিন্ট গ্রীন এবং ব্ল্যাক কালার অপশনে দেখতে পাওয়া গেছে। আবার আরেকটি ছবিতে স্যান্ডস্টোন ফিনিশও রয়েছে।

সামনে এল নতুন OnePlus 10R ফোনের লাইভ ইমেজ

চীনা মাইক্রো ব্লগিং ওয়েবসাইট ওয়েইবো (Weibo)-এর মাধ্যমে নতুন ওয়ানপ্লাস ফোনটির ছবিগুলি প্রথম প্রকাশ্যে আসে। এই লাইভ ইমেজে দেখা গেছে, ফোনটির ব্যাক প্যানেলে একটি বড় আয়তক্ষেত্রাকার ক্যামেরা মডিউল রয়েছে। মডিউলে একটি বড় আকারের প্রাইমারি ক্যামেরা দেখতে পাওয়া গেছে, যার সাথে তিনটি অতিরিক্ত ক্যামেরা এবং একটি একটি এলইডি ফ্ল্যাশ আছে। এছাড়া ব্যাক প্যানেলের মাঝে ওয়ানপ্লাসের চিরাচরিত লোগোটি নজর এড়ায়নি। এই আপকামিং ডিভাইসটির সামনের প্যানেলটি ফাঁস হওয়া ছবিটিতে দৃশ্যমান নয়।

জানিয়ে রাখি, পরিচিত টিপস্টার অভিষেক যাদব এই আসন্ন ওয়ানপ্লাস ফোনটির ছবিটি চীনা মাইক্রো ব্লগিং ওয়েবসাইট ওয়েইবো (Weibo)-তে খুঁজে পান। তিনি যদিও নিশ্চিত নন এটি আসলে ওয়ানপ্লাসের কোন ডিভাইস। অভিষেক যাদব তার টুইটে জানান যে, ডিভাইসটি হয় ওয়ানপ্লাস ১০ বা ওয়ানপ্লাস ১০ প্রো। তবে তার টুইটের কমেন্ট সেকশনে আরেক টিপস্টার ম্যাক্স জাম্বোর (Max Jambor) বলেন যে, যদি তাকে মডেল নম্বরটি বলা হয় তবে তিনি এটি কী ডিভাইস তা খুঁজে বের করবেন। একটি ফলো-আপ মন্তব্যে, আবার যাদব উত্তর দেন, এটি (ছবি) কি সত্যি? এর থেকেই ইঙ্গিত পাওয়া যায় যে ফাঁস হওয়া ছবিটি আসল কিনা তা এখনও নিশ্চিত নয়।

যদিও কিছুক্ষণ পরে এই একই টুইট রিটুইট করে ম্যাক্স জাম্বোর বলেছেন যে ডিভাইসটি সম্ভবত ওয়ানপ্লাস ১০আর হতে পারে, এর কোডনেম হবে পিকেল (Pickle)। তিনি আরও দাবি করেন যে, ওয়ানপ্লাস ১০আর মডেলটি ওয়ানপ্লাস ১০ সিরিজের বেস মডেলটির আগেই বাজারে উন্মোচিত হবে।

প্রসঙ্গত, পূর্ববতী রিপোর্ট থেকে সামনে এসেছে, OnePlus 10R মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ চিপসেট সহ আসবে। সেই সাথে এতে ১২০ হার্টজের ডিসপ্লে থাকতে পারে। প্রথাগত থাকবে, ওয়ানপ্লাস তাদের ফ্ল্যাগশিপ সিরিজের ফোনগুলিতে কোয়ালকম চিপসেট ব্যবহার করে আসছে, তাই এটা বেশ আশ্চর্যজনক যে, OnePlus 10R- এ একটি মিডিয়াটেকের প্রসেসর থাকবে। এর পূর্বসূরি OnePlus 9R -এও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেটটি রয়েছে।

উল্লেখ্য, যদিও OnePlus 10R-এর দাম সম্পর্কে কোনও তথ্য সামনে আসেনি, তবে সম্ভবত ডিভাইসটির দাম OnePlus 10-এর থেকে কম হবে৷ উদাহরণ হিসেবে বলা যায়, লঞ্চের সময় OnePlus 9R- এর দাম ছিল ৩৯,৯৯৯ টাকা৷ সুতরাং, আশা করা যায়, আসন্ন OnePlus 10R মডেলটির দাম ৪৫,০০০ টাকার মধ্যেই রাখা হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥