HomeTech Newsভারতে বিক্রি বন্ধ হচ্ছে OnePlus 9, OnePlus 9R, OnePlus 8T ফোনের, জেনে...

ভারতে বিক্রি বন্ধ হচ্ছে OnePlus 9, OnePlus 9R, OnePlus 8T ফোনের, জেনে নিন কারণ

ভারতে OnePlus 9RT ফোনটি লঞ্চ হওয়ার পরেই বিক্রি বন্ধ হতে পারে OnePlus 9, OnePlus 9R ও OnePlus 8T এর

ওয়ানপ্লাস খুব শীঘ্রই ভারতীয় বাজারে OnePlus 9RT ফোনের রিব্র্যান্ডেড ভার্সন লঞ্চ করতে পারে। গত অক্টোবর মাসে চীনের বাজারে এই ফোনটি OnePlus 9 সিরিজের চতুর্থ মডেল হিসেবে আত্মপ্রকাশ করেছিল। এরপর মাস খানেক আগে এই ফোনটিকে ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) ও গুগল প্লে কনসোলের সাইটে স্পট করা হয়েছিল। যারপর থেকেই গুঞ্জন শুরু হয় ফোনটি ভারতীয় বাজারে পা রাখছে। যদিও কোম্পানির তরফে এখনও ফোনটির ভারতে আগমনের তারিখ জানানো হয়নি। তবে এক জনপ্রিয় টিপস্টার আজ জানিয়েছেন, ভারতে OnePlus 9RT ফোনটি লঞ্চ হওয়ার পরেই বাজারে বিদ্যমান OnePlus 9, OnePlus 9R ও OnePlus 8T – এই তিনটি স্মার্টফোনের বিক্রি বন্ধ করে দিতে পারে সংস্থা।

OnePlus 9RT ভারতের বাজারে পা রাখার পরই বিক্রি বন্ধ হয়ে যাবে তিনটি ওয়ানপ্লাস ফোনের

টিপস্টার যোগেশ ব্রার একটি ডিস্ট্রিবিউশন চ্যানেল থেকে জানতে পেরেছেন, ওয়ানপ্লাস ৯আরটি লঞ্চ হওয়ার পরেই চীনা সংস্থা ওয়ানপ্লাস ভারতে ওয়ানপ্লাস ৯, ওয়ানপ্লাস ৯ ও ওয়ানপ্লাস ৮টি ফোনের বিক্রি বন্ধ করে দেওয়ার কথা ভাবছে। এই তথ্যটি যোগেশ ব্রার মাইক্রোব্লগিং সাইট টুইটারে শেয়ার করেছেন।

জানিয়ে রাখি, বর্তমানে ডিসকাউন্ট কুপন ও ব্যাংক কার্ডের মাধ্যেমে ছাড় পেয়ে OnePlus 9 ফোনটি ৩৬,৯৯৯ টাকায় কেনা যাচ্ছে, যেখানে লঞ্চের সময় এই ফোনটির দাম ছিল ৪৯,৯৯৯ টাকা। অন্যদিকে OnePlus 9R -এর দাম বর্তমানে ৩৯,৯৯৯ টাকার। তবে এই ফোনটির ওপরও ছাড় দেওয়া হচ্ছে, যার ফলে ক্রেতারা বিক্রি বন্ধ হওয়ার আগে কম মূল্যে ফোনটি হস্তগত করতে পারবেন। এছাড়া, গত বছর অক্টোবরে ভারতের বাজারে লঞ্চ হওয়া OnePlus 8T ফোনটি বর্তমানে ৩৮,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে। তবে যেহেতু সংস্থার তরফে এই ফোনগুলি বন্ধ হয়ে যাওয়ার বিষয়ে কিছুই জানানো হয়নি, তাই প্রকাশ্যে আসা তথ্যটির সত্যতার কতটা তা সময়ই বলবে।

প্রসঙ্গত, ওয়ানপ্লাস আগামী মাসে চীনে তাদের ফ্ল্যাগশিপ OnePlus 10 সিরিজ উন্মোচন করার পরিকল্পনা করছে। জানা গেছে ফোনগুলি ১১ জানুয়ারি লঞ্চ হতে পারে। আসন্ন ফোনগুলিতে পূর্বসূরী OnePlus 9 সিরিজের স্মার্টফোনগুলির তুলনায় প্রচুর আপগ্রেড দেখতে পাওয়া যাবে। যেমন এই সিরিজে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ব্যবহার করা হবে এবং অভিনব ক্যামেরা মডিউল দেখা যাবে বলে অনুমান করা হচ্ছে। আবার সম্প্রতি OnePlus 10 Pro মডেলটি ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের আসতে পারে বলে জানা গেছে এবং এই সিরিজের ফোনগুলি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অপারেটিং সিস্টেমে চলবে বলে আশা করা হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular