OnePlus 9 ফোনের ক্যামেরা হার মানাবে অন্য ফোনকে, টুইটে বার্তা ব্র্যান্ডের সিইওর

Avatar

Published on:

মাত্র দুদিন আগেই নতুন OnePlus 9 সিরিজের লঞ্চের তারিখ ঘোষণা করেছে জনপ্রিয় ফ্ল্যাগশিপ স্মার্টফোন নির্মাতা OnePlus। আগামী ২৩শে মার্চ ভারতসহ বিশ্ববাজারে এই প্রিমিয়াম হ্যান্ডসেটগুলি লঞ্চ হওয়ার কথা আছে। সেক্ষেত্রে চীনা সংস্থাটি ইতিমধ্যেই আসন্ন সিরিজটির জন্য ডেডিকেটেড মাইক্রোসাইট তৈরি করেছে এবং OnePlus 9 ফোনগুলির কিছু টিজার প্রকাশ করতে শুরু করেছে। আজ ব্র্যান্ডের সিইও পেটে লাউ (Pete Lau) এই সিরিজের OnePlus 9 ফোনটির ক্যামেরা পারফরম্যান্স সামনে এনেছেন।

আসলে আজ সকালে একটি টুইট পোস্টে OnePlus 9 ফোনের একটি স্ন্যাপ শেয়ার করে লাউ দাবি করেছেন যে, এই সিরিজের ফোনগুলির আল্ট্রাওয়াইড ক্যামেরা উন্নত ইমেজিং ক্যাপচার ক্ষমতাসহ আসবে; এবং এই আল্ট্রাওয়াইড ক্যামেরা সেন্সর, প্রচলিত আল্ট্রাওয়াইড সেন্সরের থেকে কিছুটা আলাদা হবে যা ডিসটর্শন (বিকৃতি) মুক্ত ছবি ক্লিক করবে। টুইটারে লাউয়ের আপলোড করা উক্ত ছবিটিতে একটি জায়গার ঝকঝকে ছবি দেখা যাচ্ছে যাতে কোনো ডিসটর্শন নেই। যেখানে আমরা স্মার্টফোনের সাধারণ আল্ট্রাওয়াইড ক্যামেরা থেকে ছবি তুললে ছবির প্রান্তের চারদিকে ব্যারেল ডিসটর্শন দেখে থাকি।

এদিকে লাউ, গতকালই নিশ্চিত করেছিলেন যে OnePlus 9 সিরিজটিতে Sony IMX766 সেন্সর থাকবে। এছাড়া ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজটিতে ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা এবং কোয়াড-ক্যামেরা সেটআপ থাকবে বলেও আগেই জানিয়েছেন তিনি। সেক্ষেত্রে সেন্সরটি OnePlus 9 সিরিজের ‘Pro’ ভ্যারিয়েন্টটিতে ব্যবহৃত হবে বলে মনে করা হচ্ছে।

আবার এই ফোনগুলির ফাঁস হওয়া কিছু স্পেসিফিকেশনে দাবি করা হয়েছে যে, এই আসন্ন OnePlus ফোনগুলির একটিতে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারী ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা, ৩.৩এক্স জুম সহ একটি ৮ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স এবং ২ মেগাপিক্সেলের একটি ডেপ্থ সেন্সর থাকবে। এছাড়া, OnePlus তার নতুন ফোনগুলির ক্যামেরার কো-ডেভেলপিংয়ের জন্য জনপ্রিয় সুইডিশ ফটোগ্রাফিক ইকুইপমেন্ট নির্মাতা হাসেলব্লাডের (Hasselblad) সাথে হাত মিলিয়েছে। ফলে, এই ডিভাইসগুলি উন্নত আইএসও, ফোকাস, এক্সপোজার টাইম, হোয়াইট ব্যালেন্স এবং আরও কিছু ফটোগ্রাফি প্যারামিটার সমন্বিত করার ক্ষমতা সহ আসবে বলেই আশা করা হচ্ছে।

এই সিরিজের ফোনগুলির অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥