HomeTech NewsOnePlus-এর নয়া চমক, 24 জিবি র‍্যামের সবচেয়ে সস্তা ফোন হতে পারে Ace...

OnePlus-এর নয়া চমক, 24 জিবি র‍্যামের সবচেয়ে সস্তা ফোন হতে পারে Ace 3 Pro

ওয়ানপ্লাস শীঘ্রই চীনা বাজারে তাদের Ace সিরিজের অধীনে সাশ্রয়ী মূল্যের OnePlus Ace 3 Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে৷ ডিভাইসটির অন্যতম প্রধান আকর্ষণ হল এটি প্রযুক্তি মহলে চর্চিত “গ্লেশিয়ার ব্যাটারি” (Glacier Battery) সহ আসবে, যা ওয়ানপ্লাস (OnePlus) এবং সিএটিএল (CATL) দ্বারা যৌথভাবে তৈরি করা হয়েছে। এক টিপস্টার সম্প্রতি দাবি করেছেন যে, এতে নতুন সিলিকন-কার্বন অ্যানোড উপাদানগুলি অন্তর্ভুক্ত করা হয়েছে, যা OnePlus Ace 3 Pro ফোনের পুরুত্ব সেভাবে না বাড়িয়েই, বেশি ব্যাটারি ক্ষমতা প্রদান করতে পারবে৷ এছাড়াও ওই টিপস্টার ডিভাইসটির দাম সহ আরও কিছু বিবরণও প্রকাশ করেছেন। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

OnePlus Ace 3 Pro ফোন আসছে ২৪ জিবি র‍্যাম ও সিরামিক বডির সাথে

ডিজিটাল চ্যাট স্টেশন (DCS) বলেছেন যে, ওয়ানপ্লাস এস ৩ প্রো হ্যান্ডসেটে বিশাল ৬,১০০ এমএএইচ ক্ষমতা সম্পন্ন ব্যাটারি সহ একটি সিরামিক বডি থাকবে। তিনি আগেই জানিয়েছিলেন যে, একটি বড় ব্যাটারি অফার করা সত্ত্বেও, ওয়ানপ্লাস এস ৩ প্রো ফোনটি প্রায় ‘৮.x’ মিলিমিটার স্লিম হবে। এর পূর্বসূরির মতো, এটি ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে এবং মাত্র ৩০ মিনিটের মধ্যে ব্যাটারিকে সম্পূর্ণভাবে চার্জ করতে সক্ষম হবে।

ডিসএস এও বলেছেন যে, ওয়ানপ্লাস এস ৩ প্রো উন্নত প্রযুক্তির সাথে আসবে, যা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরের কার্যক্ষমতা বাড়ায়, যার ফলে উল্লেখযোগ্যভাবে উন্নত গেমিং ভিজ্যুয়াল এবং সম্পূর্ণ নতুন গেমিং অভিজ্ঞতা পাওয়া যাবে। উল্লিখিত প্রযুক্তিটি জিপিইউ পারফরম্যান্স উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে বলেও আশা করা হচ্ছে।

টিপস্টারের দাবি, ওয়ানপ্লাস তার প্রতিদ্বন্দ্বীদের ৩,০০০ ইউয়ান (প্রায় ৩৪,৬৫০ টাকা) মূল্যের রেঞ্জে ৮ জিবি র‍্যাম পর্যায়ক্রমে বন্ধ করে এবং ৪,০০০ ইউয়ান (প্রায় ৪৫,৯০০ টাকা) রেঞ্জে ২৪ জিবি র‍্যাম চালু করে বর্ধিত মেমরি ক্ষমতা সহ স্মার্টফোনগুলি লঞ্চ করার জন্য চাপ দিচ্ছে৷ যদিও ওয়ানপ্লাস আল্ট্রা-লার্জ মেমরির ডিভাইসগুলির জন্য বাজারের শেয়ারে নেতৃত্ব দেয়, সাপ্লাই চেইনে ক্রমবর্ধমান খরচ কিছু চ্যালেঞ্জ উপস্থাপন করে। তিনি ইঙ্গিত দিয়েছেন যে, ওয়ানপ্লাস এস ৩ প্রো ফোনের টপ-এন্ড ভ্যারিয়েন্টে ২৪ জিবি র‍্যাম এবং একটি হট-ফোর্জড সিরামিক বডি থাকবে। তাই, মনে করা হচ্ছে এই মডেলটির দাম ৪,০০০ ইউয়ানের ওপরে থাকতে পারে।

এছাড়া অন্যান্য রিপোর্টগুলি থেকে জানা গেছে যে, OnePlus Ace 3 Pro হ্যান্ডসেটে ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) স্ক্রিন থাকবে, যা ১.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটিতে ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ, একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ৫০ মেগাপিক্সেল (প্রাইমারি) + ৮ মেগাপিক্সেল (আল্ট্রা-ওয়াইড) + ২ মেগাপিক্সেলের (ম্যাক্রো) সেন্সর সহ ট্রিপল ক্যামেরা ইউনিট অন্তর্ভুক্ত থাকবে। এটিতে একটি ধাতব মিড ফ্রেম দেখা যাবে এবং এটি লেদার এবং গ্লাস ব্যাক অপশনগুলিতেও আসবে।

RELATED ARTICLES

Most Popular