অ্যান্ড্রয়েড ও ক্রোম ইউজারদের জন্য OnePlus আনলো ফাইল শেয়ারিং অ্যাপ Clipt

Published on:

OnePlus-এর এক্সপেরিমেন্টাল সফ্টওয়্যার টিম OneLab, Clipt নামে একটি নতুন অ্যাপ লঞ্চ করলো। নতুন অ্যাপটি ব্যবহারকারীদের স্মার্টফোন, ট্যাবলেট এবং PC-এর মধ্যে টেক্সট, ফটো এবং ফাইল স্থানান্তর (transfer) করার সুযোগ দেবে। ওয়ানপ্লাস জানিয়েছে যে, ক্লিপ্ট অ্যাপটি Android এবং Chrome-এ উপলব্ধ। এছাড়া iOS ইউজাররাও খুব শীঘ্রই এই অ্যাপটি ব্যবহার করার সুযোগ পাবে। OnePlus Community-তে সংস্থাটি অ্যাপটির বিস্তারিত বিবরণ শেয়ার করেছে।

Clipt-এ একটি clipboard ফিচারও রয়েছে যা আপনাকে একটি ডিভাইসে কোনো টেক্সট কপি করতে এবং অন্য কোনও ডিভাইসে পেস্ট করতে সহায়তা করবে। অ্যাপ্লিকেশন এবং ক্রোম এক্সটেনশন আপনার ক্লিপবোর্ডকে নির্বিঘ্নে সংযুক্ত করতে আপনার ডিভাইসগুলির মধ্যে একটি লিঙ্ক তৈরি করে। একবার অ্যাপটি ইনস্টল হয়ে গেলে আপনি একটি ডিভাইসে কপি করতে পারেন এবং অন্য ডিভাইসে পেস্ট করতে পারেন বা ফাইলগুলি সহজেই যথেচ্ছভাবে পাঠাতে অ্যাপটি ব্যবহার করতে পারেন। শুধু তাই নয়, যতগুলি ডিভাইসে আপনার ফাইলগুলি পাঠাবার প্রয়োজন হবে, সেই সবকটি ডিভাইসেই আপনি সেগুলি পাঠাতে সক্ষম হবেন।

Clipt

ডিভাইসগুলির মধ্যে ডেটা স্থানান্তর করার জন্য Clipt অ্যাপ্লিকেশনটির একমাত্র শর্ত হল, ব্যবহারকারীদের অবশ্যই সমস্ত ডিভাইসে একই Google অ্যাকাউন্টে লগ ইন করতে হবে। অ্যাপটি ফাইল, টেক্সট স্নিপেট, লিঙ্ক এবং ইমেজগুলি স্টোর করতে Google Drive-এ একটি অস্থায়ী এবং সাইলুড (অন্যান্য ফোল্ডারের থেকে আলাদা করা) ফোল্ডার তৈরি করে, যাতে ইউজার তার যে কোনও ডিভাইস থেকে সেগুলি অ্যাক্সেস করতে পারেন। এই অ্যাপটির আপনার গুগল স্টোরেজে রিড এবং রাইটের পারমিশনের প্রয়োজন হবে। OnePlus ব্যবহারকারীদের আশ্বাস দিয়েছে যে, Clipt অ্যাপ ব্যবহার করে ডেটা স্থানান্তর করা নিয়ে নিরাপত্তা সুরক্ষাজনিত চিন্তার কোনো কারণ নেই। কারণ অ্যাপ্লিকেশনটি ডিভাইসগুলির মধ্যে ডেটা স্থানান্তর করতে Google Drive ব্যবহার করার পর থেকে আপনি কী পাঠাচ্ছেন তাও দেখতে সক্ষম হবে না। ফলে Google Cloud-এ আপনার যাবতীয় তথ্য সুরক্ষিত থাকবে।

অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন এবং ক্রোম এক্সটেনশনে, Clipt আপনার কাছে শেষ ১০ টি আইটেম উপলব্ধ রাখবে। এরপরে স্টোরেজের যাতে অপ্রয়োজনীয়ভাবে অপব্যবহার না করা হয়, তা নিশ্চিত করতে অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে সেগুলি মুছে দেবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥