HomeTech NewsOppo 240W: বাকিদের টেক্কা দিয়ে ওপ্পো আনছে নতুন চার্জিং টেকনোলজি, ৯ মিনিটে...

Oppo 240W: বাকিদের টেক্কা দিয়ে ওপ্পো আনছে নতুন চার্জিং টেকনোলজি, ৯ মিনিটে ফুল চার্জ হবে ফোন

৯ মিনিটের মধ্যে ১০০% চার্জ হয়ে যাবে ফোন, Oppo নিয়ে আসছে নতুন চার্জিং টেকনোলজি

যতদিন যাচ্ছে মানুষের জীবন ততই কর্মব্যস্ত ও গতিশীল হয়ে উঠছে। আর মানুষের জীবনধারার সাথে পাল্লা দিয়ে প্রযুক্তি সংস্থাগুলিও ‘ফাস্ট’ ও সময় সংরক্ষণকারী ফিচারের আবিষ্কার করছে। যেমন, স্মার্টফোনের চার্জিং টেকনোলজি বিগত ২-৩ বছরের মধ্যে ব্যাপকভাবে উন্নীত হয়েছে। যার দৌলতে এখন চোখের নিমেষেই ফুল চার্জ হয়ে যাচ্ছে মোবাইল। উল্লেখ্য, চলতি বছরের শুরুতে 11i Hypercharge নামের একটি হ্যান্ডসেট ঘোষণা করেছিল Xiaomi। সংস্থাটির দাবি অনুসারে, উক্ত স্মার্টফোনে ব্যবহৃত চার্জিং টেকনোলজি মাত্র ২০ মিনিটে ব্যাটারিকে ১০০% চার্জ করে দেবে। আবার, iQOO তাদের আসন্ন iQOO 10 Pro 200W স্মার্টফোন সম্পর্কে জানিয়েছে যে, এতে বিদ্যমান ফাস্ট চার্জিং ফিচার কেবল ১২ মিনিটেই স্মার্টফোনকে সম্পূর্ণ চার্জ করতে সক্ষম। আর সম্প্রতি শোনা যাচ্ছে যে, Oppo এমন একটি স্মার্টফোন নিয়ে আসার পরিকল্পনা করছে যাতে থাকা লেটেস্ট চার্জিং টেকনোলজি ৯ মিনিটের মধ্যেই ডিভাইসকে পুরোপুরি চার্জ করে দেবে।

৯ মিনিটের মধ্যে ১০০% চার্জ হয়ে যাবে ফোন, Oppo নিয়ে আসছে নতুন চার্জিং টেকনোলজি

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের পোস্ট অনুসারে, একটি চীনা OEM (Original equipment manufacturer) সংস্থা বর্তমানে ২৪ ভোল্ট-১০ অ্যাম্পিয়ার (24Volts-10Amp) চার্জারের উপর কাজ করছে। এই নতুন চার্জিং টেকনোলজি চালু হওয়ার পর, ২৪০ওয়াট পর্যন্ত ক্যাপাসিটির ফাস্ট চার্জিং স্পিড পাওয়া যাবে স্মার্টফোনে। যদিও, কোন টেক সংস্থা এই লেটেস্ট চার্জিং টেকনোলজি নিয়ে কর্মরত আছে সেই তথ্য এখনো প্রকাশ করেননি টিপস্টার।

তবে, পূর্ববতী একটি রিপোর্টে ইঙ্গিত দেওয়া হয়েছিল যে, ওপ্পো (Oppo) সম্ভবত এই নতুন চার্জিং টেকনোলজি বিকাশের নেপথ্যে আছে। এমনটা মনে করার কারণ, উক্ত টেক ব্র্যান্ডটি গত ফেব্রুয়ারি মাসে আয়োজিত একটি ইভেন্ট চলাকালীন ডিভাইসে ২৪০ওয়াট সুপারভোক (240W SuperVooC) ফাস্ট চার্জিং প্রযুক্তি ব্যবহার করার কথা উল্লেখ করেছিল। এই নয়া প্রযুক্তি ৪,৫০০এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারিকে মাত্র ৯ মিনিটে ০% থেকে ১০০% চার্জ করে দেবে বলে জানা গেছে। যদিও তৎকালীন সময়ে কতদিনের মধ্যে এই নয়া ফাস্ট চার্জিং সাপোর্ট ঘোষণা করা হবে, তা সংস্থাটি স্পষ্ট করেনি।

প্রসঙ্গত, Oppo সম্ভবত তাদের X-সিরিজের অধীনে আসন্ন পরবর্তী প্রজন্মের প্রিমিয়াম স্মার্টফোনে ২৪০ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট উপলব্ধ করবে বলে মনে করা হচ্ছে। আর এই খবর যদি সত্য হয় তবে, এই মডেলটি বিশ্বের সেই প্রথম স্মার্টফোন হতে চলেছে যাতে ২৪০ওয়াট চার্জিং সাপোর্ট পাওয়া যাবে। একই সাথে, Xiaomi এবং Realme -এর মতো অন্যান্য চীনা স্মার্টফোন নির্মাতাদেরও প্রতিযোগিতায় অনেকটা পিছনে ফেলে দেবে Oppo।

RELATED ARTICLES

Most Popular