HomeTech Newsদু'রকম ফিচারের সাথে এসেছে Oppo Reno 12 Pro, কোন মডেল নিলে‌ লাভ...

দু’রকম ফিচারের সাথে এসেছে Oppo Reno 12 Pro, কোন মডেল নিলে‌ লাভ জানুন

Oppo Reno 12 Pro ফোনের চীনা নাকি গ্লোবাল কোন সংস্করণ বেশি ভালো? জানুন এখানে

এক মাসের ব্যবধানে লঞ্চ হয়েছে Oppo Reno 12 Pro ফোনের চীনা (২৩শে মে) ও গ্লোবাল (১৯শে জুন) সংস্করণ। হ্যান্ডসেটটির উভয় ভ্যারিয়েন্টের একাধিক ফিচার অনুরূপ। তবে বেশ কয়েকটি বিভাগে তারতম্য দেখা যাবে। এমনকি একটি ভার্সনে অতিরিক্ত ফিচারও বর্তমান। যেকারণে Oppo ব্র্যান্ডের চীনা ও গ্লোবাল ভ্যারিয়েন্টের মধ্যে একটি ভ্যারিয়েন্ট তুলনায় এগিয়ে রয়েছে। তাই চলুন কোন মডেলে অতিরিক্ত ফিচার রয়েছে এবং এদের মধ্যে কে এগিয়ে জেনে নেওয়া যাক।

Oppo Reno 12 Pro (China) vs Oppo Reno 12 Pro (Global) : ডিসপ্লে

Oppo Reno 12 Pro (চীনা) ফোনে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪১২ × ১,০৮০ পিক্সেল) কার্ভড OLED ডিসপ্লে আছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম ডিমিং এবং ১,৬০০ নিট পিক ব্রাইটনেস লেভেল সাপোর্ট করে৷

Oppo Reno 12 Pro (গ্লোবাল) হ্যান্ডসেটে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস ২ দ্বারা সুরক্ষিত ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪১২ × ১,০৮০ পিক্সেল) OLED ইনফিনিট ভিউ টাচস্ক্রিন রয়েছে, যা কার্ভড এবং ফ্ল্যাট স্ক্রিনের সংমিশ্রণ। এই ডিসপ্লে – ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১,২০০ নিট পিক ব্রাইটনেস, এইচডিআর১০+ এবং ৯৩.৫% স্ক্রিন-টু-বডি রেশি সাপোর্ট করে।

Oppo Reno 12 Pro (China) vs Oppo Reno 12 Pro (Global) : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‍্যাম, স্টোরেজ

Oppo Reno 12 Pro (চীনা) ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০+ স্টার স্পিড এডিশন চিপসেট ব্যবহার করা হয়েছে, যা ১৬ জিবি পর্যন্ত LPDDR5x র‍্যাম এবং ৫১২ জিবি UFS 3.1 স্টোরেজের সাথে যুক্ত। এটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালার ওএস ১৪ কাস্টম স্কিনের সাথে প্রি-লোডেড হয়ে এসেছে।

Oppo Reno 12 Pro (গ্লোবাল) মডেলে ৪ ন্যানোমিটার প্রসেসিং নোড ভিত্তিক মিডিয়াটেক ডাইমেনসিটি ৭৩০০-এনার্জি প্রসেসর এবং মালি-জি৬১৫ এমসি২ জিপিইউ সমন্বিত থাকছে। এটি সর্বাধিক ১২ জিবি LPDDR4x র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ পাওয়া যাবে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। এই মডেলও অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক কালার ওএস ১৪ কাস্টম স্কিনে রান করে।

Oppo Reno 12 Pro (China) vs Oppo Reno 12 Pro (Global) : ক্যামেরা সেটআপ

Oppo Reno 12 Pro (চীনা) ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এই ক্যামেরাগুলি হল – OIS সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX890 সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ২এক্স অপটিক্যাল জুম সহ ৫০ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর৷ এদিকে ডিভাইসের সামনে ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থিত।

Oppo Reno 12 Pro (গ্লোবাল) স্মার্টফোনে – এফ/১.৮ অ্যাপারচার ও OIS সহ ৫০ মেগাপিক্সেল Sony LYT-600 প্রাইমারি সেন্সর (সেন্সর সাইজ : ১/১.৯৫ ইঞ্চি) + ১১২-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ ও এফ/২.২ অ্যাপারচার যুক্ত ৮ মেগাপিক্সেল Sony IMX355 আল্ট্রা-ওয়াইড লেন্স + ২এক্স অপটিক্যাল জুম ও ২০এক্স ডিজিটাল জুম সমর্থিত ৫০ মেগাপিক্সেল Samsung JN5 টেলিফটো সেন্সর সমন্বিত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট রয়েছে। সেলফি ও ভিডিও কলের জন্য এতে ৫০ মেগাপিক্সেলের Samsung JN5 ফ্রন্ট-ফেসিং ক্যামেরা (অ্যাপারচার : এফ/২.০) দেওয়া হয়েছে।

Oppo Reno 12 Pro (China) vs Oppo Reno 12 Pro (Global) : ব্যাটারি, চার্জিং ক্যাপাসিটি

Oppo Reno 12 Pro (চীনা) ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৮০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Oppo Reno 12 Pro (গ্লোবাল) হ্যান্ডসেটেও ৮০ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

Oppo Reno 12 Pro (China) vs Oppo Reno 12 Pro (Global) : পরিমাপ

Oppo Reno 12 Pro (চীনা) ফোনের পরিমাপ ১৬১.৪x৭৪.৮x৭.৫৫ মিমি এবং ওজন ১৮৩ গ্রাম।

Oppo Reno 12 Pro (গ্লোবাল) ফোনের পরিমাপ ১৬১.৪৫x৭৪.৭৯x৭.৪০ মিমি এবং ওজন ১৮০ গ্রাম।

Oppo Reno 12 Pro (China) vs Oppo Reno 12 Pro (Global) : সিদ্ধান্ত

Oppo Reno 12 Pro ফোনের উভয় ভ্যারিয়েন্টেই – স্টেরিও স্পিকার সিস্টেম, একটি আইআর (IR) ব্লাস্টার, এনএফসি (NFC) স্লট এবং IP65 রেটিং প্রাপ্ত বডি চ্যাসিস পাওয়া যাবে। নিরাপত্তার জন্য দুটি হ্যান্ডসেটেই ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। আবার সহায়ক ক্যামেরা ও সেলফি শুটার উভয়ই অনুরূপ থাকছে।

তবে মোবাইল ফোনটির চীন ও গ্লোবাল সংস্করণের – র‍্যাম ক্যাপাসিটি, প্রসেসর ভার্সন, মুখ্য রিয়ার ক্যামেরা, পরিমাপ, ওজন পুরোপুরিভাবে আলাদা। আবার ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টে যেখানে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস ২ ডিসপ্লে প্রটেকশন ও মাইক্রোএসডি কার্ডের সুবিধা পাওয়া যাচ্ছে, সেখানে চীনা ভার্সনে এই সুবিধা অনুপলব্ধ।

RELATED ARTICLES

Most Popular