HomeTech Newsএকঝাঁক AI ফিচার্সের সঙ্গে ভারতে আসছে Oppo Reno 12 সিরিজ, জানিয়ে দিল...

একঝাঁক AI ফিচার্সের সঙ্গে ভারতে আসছে Oppo Reno 12 সিরিজ, জানিয়ে দিল সংস্থা

Oppo Reno 12 সিরিজ অবশেষে ভারতের বাজারে আসবে বলে নিশ্চিত করেছে কোম্পানি। এর পাশাপাশি লাইনআপটির জন্য মাইক্রোসাইটও লাইভ করেছে ওপ্পো। ফোনগুলির একগুচ্ছ নতুন এআই ফিচারও প্রকাশ করেছে সংস্থা।

Oppo Reno 12 সিরিজ ইতিমধ্যেই চীন এবং বিশ্ব বাজারে আত্মপ্রকাশ করেছে। তবে, এটি এখনও ভারতীয় বাজারে পা রাখেনি। তবে অবশেষে ব্র্যান্ডটি এআই (AI) ফিচার সম্পর্কে কিছু মূল বিবরণ প্রকাশের পাশাপাশি দেশে Oppo Reno 12 5G এবং Oppo Reno 12 Pro 5G ফোনের আগমন নিশ্চিত করেছে। আসন্ন ফোনগুলির মাইক্রোসাইটটি কোম্পানির ওয়েবসাইটের পাশাপাশি ফ্লিপকার্ট (Flipkart)-এও লাইভ হয়েছে, যা এই ই-কমার্স প্ল্যাটফর্মে Oppo Reno 12 সিরিজের উপলব্ধতা নিশ্চিত করে। আসুন আপকামিং ফোনগুলির সম্পর্কে ঠিক কি কি তথ্য উঠে এল, জেনে নেওয়া যাক।

Oppo Reno 12 সিরিজ ভারতের আসছে একাধিক আকর্ষণীয় AI ফিচার সহ

ওপ্পো রেনো ১২ সিরিজের রিয়ার প্যানেলে একটি ফ্ল্যাট ফ্রেম এবং একটি আয়তক্ষেত্রাকার ক্যামেরা আইল্যান্ড থাকবে। স্মার্টফোনের মূল স্পেসিফিকেশন প্রকাশ করা হয়নি, তবে আশা করা যায় যে এটি গ্লোবাল ভ্যারিয়েন্টের মতোই হবে। ওপ্পো এখনও রেনো ১২ সিরিজের লঞ্চের তারিখ ঘোষণা করেনি।

ওপ্পো রেনো ১২ সিরিজটি একগুচ্ছ এআই (AI) ফিচারের সাথে আসবে বলে নিশ্চিত করা হয়েছে। ব্র্যান্ডটি ওপ্পো রেনো ১২ ৫জি এবং ওপ্পো রেনো ১২ প্রো ৫জি হ্যান্ডসেট দুটিকে ‘আপনার প্রতিদিনের এআই সঙ্গী’ হিসাবে টিজ করছে। ফটোগ্রাফির জন্য, এটি এআই ইরেজার ২.০ (AI Eraser 2.0) অফার করবে, যা ছবি থেকে অবাঞ্ছিত উপাদানগুলিকে সরিয়ে দেওয়ার অনুমতি দেবে। আবার, এআই বেস্ট ফেস (AI Best Face) ইউজারের পোজগুলি যাতে গ্রুপ ফটোতে ভালো হয়, তা নিশ্চিত করবে। ফোনগুলি জেনএআই (GenAI)-এর ওপর ভিত্তি করে এআই স্টুডিও (AI Studio) নিয়ে আসবে, যা শুধুমাত্র একটি ফটোতে একটি স্টাইলাইজড পোর্ট্রেট তৈরি করবে।

Oppo Reno 12 সিরিজেও উৎপাদনশীলতা-ভিত্তিক এআই ফিচার থাকবে। এআই রেকর্ডিং সামারি (AI Recording Summary) গুগল (Google) এবং মাইক্রোসফ্ট (Microsoft)-এর সাথে যৌথভাবে তৈরি করা হয়েছে এবং এটি ৫ ঘন্টা পর্যন্ত রেকর্ডিংগুলির সামারি করতে সক্ষম হবে বলে জানা গেছে। অন্যদিকে, এআই সামারি (AI Summary) দীর্ঘ কন্টেন্টের মূল হাইলাইট প্রদান করবে। এআই রাইটার (AI Writer) ইউজারকে স্মার্টলি লিখতে সাহায্য করবে।

Oppo Reno 12 সিরিজে AI-লোডড ভয়েস কলিং এবং কানেক্টিভিটি ফিচারের সাথে আসবে বলে নিশ্চিত করা হয়েছে। এআই ক্লিয়ার ভয়েস (AI Clear Voice) ৪০ ডেসিবেল (dB) পর্যন্ত ব্যাকগ্রাউন্ডের শব্দ কমিয়ে দেবে। স্মার্টফোনগুলি বীকনলিঙ্ক (BeaconLink) নামে একটি ইন্ডাস্ট্রি-ফার্স্ট ফিচার সহ আসবে, যা ব্লুটুথ সংযোগের মাধ্যমে ভয়েস কলের অনুমতি দেবে, যদি লো সেলুলার নেটওয়ার্ক থাকে বা কোনও সিগন্যাল না থাকে।

RELATED ARTICLES

Most Popular