Oppo Reno 8 আগামী মাসেই বাজারে এন্ট্রি নিতে পারে, থাকবে Snapdragon 7 Gen 1 প্রসেসর

Avatar

Published on:

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড Oppo শীঘ্রই বাজারে Reno 8 সিরিজটি লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। সংস্থাটি শীঘ্রই চীনে বেস মডেলের পাশাপাশি Oppo Reno 8 Pro হ্যান্ডসেটটিও লঞ্চ করবে। এছাড়াও এই লাইনআপে Oppo Reno 8 SE স্মার্টফোনটিও অন্তর্ভুক্ত থাকতে পারে। Oppo এখনও আসন্ন Reno স্মার্টফোনগুলির আনুষ্ঠানিক লঞ্চের তারিখটি নিশ্চিত করেনি। ব্র্যান্ডটি মে মাসে নতুন Reno 8 সিরিজের আপকামিং স্মার্টফোনগুলির উপর থেকে পর্দা সরাতে পারে বলে শোনা যাচ্ছে। এখন আবার একটি নতুন রিপোর্ট থেকে আসন্ন Oppo Reno 8-এর সম্পূর্ণ স্পেসিফিকেশনের তালিকাটি প্রকাশ্যে এসেছে।

ফাঁস হল Oppo Reno 8- এর স্পেসিফিকেশন

মাই ড্রাইভার্স (MyDrivers)-এর রিপোর্ট অনুযায়ী, টিপস্টার হোয়াই ল্যাব (WHYLAB) জানিয়েছেন, আসন্ন ওপ্পো রেনো ৮-এ অঘোষিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসর ব্যবহার করা হবে। এই রিপোর্টে আসন্ন স্ন্যাপড্রাগন প্রসেসরটিরও কয়েকটি প্রধান বিবরণও তালিকাভুক্ত করা হয়েছে। যেমন, রেনো ৮-এ ব্যবহৃত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ১ প্রসেসরটি ৪ ন্যানোমিটার প্রক্রিয়ার ওপর ভিত্তি করে তৈরি হবে। এটি একটি অক্টা-কোর প্রসেসর হবে এবং এর সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৬৬২ (Adreno 662) জিপিইউ যুক্ত থাকবে। এছাড়া রিপোর্টে প্রকাশ করা হয়েছে, ওপ্পো রেনো ৮-এ ৬.৫৫ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে দেখা যাবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ফুল এইচডি+ রেজোলিউশন অফার করবে।

ফটোগ্রাফির জন্য, Oppo Reno 8-এ ট্রিপল-ক্যামেরা সেটআপ থাকবে, এই সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা সেন্সর দেওয়া হবে। সেলফির জন্য ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর দেখতে পাওয়া যাবে। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য, এতে একটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। Oppo Reno 8 সিরিজে ফাস্ট চার্জ করার ক্ষমতা ৬৫ ওয়াট থেকে ৮০ ওয়াটে আপগ্রেড করা হবে বলে জানা গেছে। আশা করা যায়, Reno 8 সিরিজটি ১২ জিবি পর্যন্ত র‍্যাম সহ লঞ্চ হবে এবং ফোনগুলি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালারওএস ১২ (ColorOS 12) কাস্টম স্কিনে রান করবে।

সঙ্গে থাকুন ➥