ন’মাসে ২০ লক্ষ ফোন বিক্রি, Poco C3 কেনার জন্য হুড়োহুড়ি ভারতে

Published on:

২০১৯ সালে Xiaomi-র সাব ব্র্যান্ড হিসেবে আত্মপ্রকাশ করে Poco। যদিও কয়েক বছর পর নিজেদেরকে স্বতন্ত্র ব্র্যান্ড হিসেবে দাবি করে তারা। সেক্ষেত্রে পোকোর ফোনগুলি পুরোপুরি মালিক সংস্থার ছত্রছায়া এড়াতে না পারলেও (বেশিরভাগ ফোন রিব্র্যান্ডিং), তারা যে ক্রমশ বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড হয়ে উঠেছে – এমনটাই নির্দেশ করছে সাম্প্রতিক পরিসংখ্যান। আসলে হালফিলে, কোম্পানিটি ঘোষণা করেছে যে তার গত বছরে লঞ্চ হওয়া Poco C3 (পোকো সি৩) হ্যান্ডসেটটি অধিকাংশ গ্রাহকদের পছন্দের তালিকায় জায়গায় করে নিয়েছে। এমনকি লঞ্চের পরবর্তী ৯ মাসে এই মডেলটির ২০ লক্ষেরও (২ মিলিয়ন) বেশি ইউনিট বিক্রি হয়েছে বলে পোকোর দাবি। বাজেট রেঞ্জে নজরকাড়া ফিচার থাকার কারণেই ফোনটির এত চাহিদা বলে মনে করা হচ্ছে। আসুন Poco C3 ফোনের স্পেসিফিকেশন ও দাম জেনে নেওয়া যাক।

Poco C3-এর স্পেসিফিকেশন

পোকো সি৩ স্মার্টফোনটিতে ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে আছে, যার রেজোলিউশন ৭২০×১,৬০০ পিক্সেল। আবার হার্ডওয়্যার ফ্রন্টে ডিভাইসটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসেবে এতে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক MIUI 12 কাস্টম ওএস বিদ্যমান। এছাড়াও ফটোগ্রাফির জন্য পোকো সি৩ ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর বর্তমান। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এতে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

অন্যান্য ফিচারের কথা বললে, এই Poco C3 ডিভাইসে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। ফোনটিতে P2i স্প্ল্যাশ রেসিট্যান্ট রেটিংয়ের সুবিধাও রয়েছে। কানেক্টিভিটির ক্ষেত্রে এতে আছে 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, ইউএসবি পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

Poco C3-এর দাম, প্রাপ্যতা

ভারতীয় বাজারে পোকো সি৩ ফোনের ৩ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম ৭,৪৯৯ টাকা। আবার এর ৪ জিবি র‌্যাম বৈকল্পিকটি ৮,৯৯৯ টাকায় পাওয়া যায়। আগ্রহীরা ফ্লিপকার্ট থেকে ফোনটি কিনতে পারবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥