HomeTech Newsকম দামে দুর্দান্ত ফিচার দিয়েই বাজিমাত, Poco C31 ফোনের ভারতে বিক্রি ছাড়ালো...

কম দামে দুর্দান্ত ফিচার দিয়েই বাজিমাত, Poco C31 ফোনের ভারতে বিক্রি ছাড়ালো ১০ লক্ষ ইউনিটের বেশি

ভারতে ১ মিলিয়নেরও বেশি ইউনিট বিক্রি হওয়ার মাধ্যমে মাইলস্টোন গড়লো Poco C31 স্মার্টফোন

গত বছর সেপ্টেম্বরে ভারতের বাজারে পা রেখেছিল Poco C31। উন্নত ফিচার ও সাশ্রয়ী দামের পরিপ্রেক্ষিতে তৎকালীন সময়ে ব্যাপক ভাবে জনপ্রিয় হয়েছিল এই এন্ট্রি-লেভেল স্মার্টফোনটি। যার ফলস্বরূপ, লঞ্চ পরবর্তী সময় থেকে ৯ মাস অর্থাৎ ২০২২ সালের দ্বিতীয় কোয়ার্টারের মধ্যে আলোচ্য হ্যান্ডসেটটির ১০ লক্ষ বা ১ মিলিয়নেরও বেশি ইউনিট বিক্রি হয়েছে বলে সম্প্রতি ঘোষণা করলো Poco।

ভারতে ১ মিলিয়নেরও বেশি ইউনিট বিক্রি হওয়ার মাধ্যমে মাইলস্টোন গড়লো Poco C31 স্মার্টফোন

আকর্ষণীয় ডিজাইন এবং একধিক কার্যকরী ফিচারের সমন্বয়ে আসা Poco C31 হল C-সিরিজের দ্বিতীয় মডেল, যা পূর্বসূরি Poco C3 মডেলের ন্যায় ১ মিলিয়ন সেলের মাইলস্টোন অতিক্রম করলো। এরূপ সাফল্যের কারণ হিসেবে মনে করা হচ্ছে, মাত্র ৭,৯৯৯ টাকার প্রারম্ভিক মূল্যের বিনিময়ে শক্তিশালী চিপসেট, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড় ব্যাটারি অফার করার দরুন Poco C31 স্মার্টফোনটিকে বেছে নেওয়া অধিক লাভজনক মনে করেছেন ক্রেতারা। আর দেখতে গেলে, ভারতের ‘সাব-১০,০০০’ মার্কেটে ‘বেস্ট-ইন-ক্লাস’ ফিচার এবং ‘ভ্যালু-ফর-মানি’ হ্যান্ডসেট হিসাবে এই ফোনের চাহিদাও ব্যাপক।

প্রসঙ্গত, চলতি বছরের জানুয়ারি মাসের মধ্যে Poco C3 স্মার্টফোনটি ২০ লক্ষ বা ২ মিলিয়নেরও বেশি ইউনিট বিক্রি হয়েছে বলেও জানা গেছে। মূলত বাজেট রেঞ্জে নজরকাড়া ফিচার থাকার কারণেই ফোনটির এত চাহিদা বলে মনে করা হচ্ছে। আলোচ্য ফোন দুটির এই প্রকারের
সেলস রেকর্ড পোকো এবং সি-সিরিজ উভয়ের জন্যই ইতিবাচক।

Poco C31 স্পেসিফিকেশন ও ফিচার

উল্লেখ্য, পোকো সি৩১ এবং পোকো সি৩ বাহ্যিক ডিজাইনের সাথে এসেছে। পার্থক্যের কথা বললে, উত্তরসূরিতে পূর্বসূরির ন্যায় রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নেই৷ তবে বাদবাকি বৈশিষ্ট্যগুলি প্রায় এক সমান। যেমন, পোকো সি৩১ স্মার্টফোনেও একটি ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১৬০০ পিক্সেল) LCD ডিউড্রপ নচ ডিসপ্লে আছে, যা ২০:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য ফোনে, PowerVR GE8320 জিপিইউ এবং ২.৩ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১২ কাস্টম স্কিনে রান করে। স্টোরেজ হিসাবে উক্ত ডিভাইসে, ৩ জিবি পর্যন্ত LPDDR4x র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত eMMC 5.1 মেমরি বর্তমান।

পোকো সি৩১ ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফি ও ডিভিও কলিংয়ের জন্য এই ডিভাইসে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

কানেক্টিভিটির জন্য আলোচ্য পোকো হ্যান্ডসেটে, 4G VoLTE, ভিও ওয়াই-ফাই, সিঙ্গেল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, ডুয়েল সিম স্লট, ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, মাইক্রো ইউএসবি কানেক্টর এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত। পাওয়ার ব্যাকআপের জন্য Poco C31 ফোনে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে। এটি P2i নন-কোটিং স্প্ল্যাশ প্রটেকশন সহ এসেছে।

RELATED ARTICLES

Most Popular