Portl: শরীরচর্চা সঠিক ভাবে করছেন তো? ভুল হলেই এবার থেকে তা ধরিয়ে দেবে এই স্মার্ট আয়না

Published on:

আজকের টেকনোলজি নির্ভর ডিজিটাল যুগে, স্মার্ট হোম ডিভাইস বা IOT পণ্যগুলি খুব দ্রুত গতিতে আমাদের জীবনযাত্রার এক অপরিহার্য প্রয়োজন হয়ে উঠছে। বর্তমানে, সবার ঘরে ঘরেই রয়েছে স্মার্টফোন, স্মার্ট স্পিকার, স্মার্ট ডোরবেল, স্মার্ট বাল্ব, স্মার্ট প্লাগের মতো অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর পণ্য। এবার সেই তালিকায় যুক্ত হতে চলেছে স্মার্ট আয়না, Portl। স্বদেশী ব্র্যান্ড দ্বারা নির্মিত, Portl হল মূলত একটি ডিজিটাল আয়না, যা প্রাথমিকভাবে ব্যবহারকারীর ব্যক্তিগত ফিটনেস এবং সুস্থতাকে সুনিশ্চিত করার উদ্দেশ্যে তৈরি করা হয়েছে।

ব্যবহারকারীরা আয়নাটি সামনে রেখে ব্যায়াম করলে, রিয়েল-টাইমে তাদের ফর্ম সংশোধন করতে সাহায্য করার জন্য স্মার্ট সেন্সর লাগানো রয়েছে এটিতে। এই Portl তৈরি করেছেন, ফিটনেস জগতের দুই অভিজ্ঞ পেশাদার, ইন্দ্রনীল গুপ্তা (Indranil Gupta) এবং বিশাল চন্দপেতা (Vishal Chandapeta)।

ডিভাইসটি একটি আকর্ষণীয় মসৃণ স্মার্ট মিরর ডিজাইনের সাথে মার্কেটে এসেছে। এটিতে গেমফিকেশন এবং এনগেজমেন্ট মেকানিজমের মতো উচ্চ প্রযুক্তির ফিচার দেওয়া হয়েছে, যেগুলি ফিটনেসের ক্ষেত্রে ব্যবহারকারীদের, তাদের নিজস্বতা প্রদর্শনের প্রতি অনড় ও দৃঢ়প্রতিজ্ঞ থাকতে সাহায্য করবে।

ডিভাইসটিতে একটি AI ইঞ্জিনও রয়েছে, যার দ্বারা ব্যবহারকারীরা Portl- মুভমেন্ট মেট্রিক্স এবং রিয়েল-টাইম ফর্ম-ফিডব্যাক মেকানিজম এর ওপর ভিত্তি করে তৈরি প্রোগ্রামগুলিকে ইচ্ছেমতো গতিশীল করে তুলতে পারবে, যার ফলে সঠিক কৌশলে বিভিন্ন ব্যায়ামগুলি করা তাদের পক্ষে আরও সুবিধেজনক হয়ে উঠবে। পাশাপাশি, এই Portl- এ সামগ্রিক ব্যক্তিগতকরণের মূল বিষয়গুলি গঠন করে এমন বেশ কয়েকটি মেট্রিক্সও উপস্থিত রয়েছে।

সম্প্রতি একটি প্রেস বিজ্ঞপ্তিতে, কোম্পানির তরফে বলা হয়েছে, Portl ডিভাইসগুলি প্রতিদিন যেসব নতুন ফিটনেস উতসাহীদের বাড়িতে পৌঁছে যাচ্ছে, শুধুমাত্র তাদেরই নয়, এমনকী তাদের গোটা পরিবারের বিভিন্ন বয়সী সদস্যদেরকেও শারীরিক সুস্থতা, ফিটনেস প্রোগ্রামিং, পুষ্টি তথ্য, মানসিক সুস্থতা ও সামগ্রিক স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন পরিষেবা প্রদান করছে।

সঙ্গে থাকুন ➥