HomeTech NewsSnapdragon 6s Gen 3: কোয়ালকম লঞ্চ করল নতুন প্রসেসর, AI ইঞ্জিন সহ...

Snapdragon 6s Gen 3: কোয়ালকম লঞ্চ করল নতুন প্রসেসর, AI ইঞ্জিন সহ রয়েছে 108MP ক্যামেরা সাপোর্ট

Qualcomm আজ Snapdragon 6s Gen 3 নামে একটি নতুন প্রসেসর লঞ্চ করেছে। এটি ছয় ন্যানোমিটার প্রসেসিং নোডে তৈরি এবং 5G সাপোর্ট করে। চিপটিতে kyro কোর এবং Adreno জিপিইউ রয়েছে। মূলত মিড-রেঞ্জ স্মার্টফোনগুলিতে ব্যবহার করার জন্য Snapdragon 6s Gen 3-এর আগমন।

Qualcomm Snapdragon 6s Gen 3 প্রসেসর

নতুন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬এস জেন ৩ প্রসেসর ৬৪-বিট আর্কিটেকচার নির্ভর এবং এতে সর্বোচ্চ ২.৩ গিগাহার্টজ ফ্রিকোয়েন্সি রেটের ক্রায়ো কোর রয়েছে। প্রসেসরটি এআই (AI) ইঞ্জিনের সাথে এসেছে, যা এআই-চালিত ক্যামেরা ফিচার, ভয়েস রিকগনিশন সহ নানাবিধ অ্যাডভান্স ফিচারের অ্যাক্সেস প্রদান করে। পাশাপাশি এআই ইঞ্জিনটি অধিক নিরাপত্তা সুনিশ্চিত করতে কোয়ালকম সেন্সিং হাব সাপোর্ট করে।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬এস জেন ৩ ১২০ হার্টজ ফুল এইচডি প্লাস ডিসপ্লে প্যানেল এবং ২.৫ জিবিপিএস পর্যন্ত ডাউনলোড স্পিড যুক্ত এক্স৫১ ৫জি (X51 5G) মডেম সাপোর্ট করে। সংস্থার ইন-হাউজ ফাস্টকানেক্ট ৬২০০ প্রযুক্তি সহ এসেছে চিপসেটটি। এবং এতে কোয়ালকমের নিজস্ব ট্রুওয়ারলেস টেকনোলজি ও ব্লুটুথ ৫.২ সংস্করণের সুবিধাও পাওয়া যাবে।

Qualcomm Snapdragon 6s Gen 3 স্পেকট্রা ট্রিপল আইএসপি সহ এসেছে, যা মাল্টি-ক্যামেরা ফটো এবং ভিডিও ক্যাপচার সাপোর্ট করার পাশাপাশি এআই-এনহ্যান্সড লো-লাইট ইমেজিং ক্ষমতা অফার করে। এছাড়া এটি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সমন্বিত ডিভাইসের ক্ষেত্রে ১২০ ফ্রেম-পার-রেটে ৭২০পিক্সেল রেজোলিউশনে ভিডিও রেকর্ডিংয়ের সুবিধাও দেবে। প্রসঙ্গত, Moto G85 5G প্রথম Snapdragon 6s Gen 3 চালিত স্মার্টফোন হিসাবে আত্মপ্রকাশ করতে পারে বলে অনুমান করা হচ্ছে।

RELATED ARTICLES

Most Popular