HomeTech News5G সাপোর্ট সহ Realme 8 সিরিজের লঞ্চের তারিখ ঘোষণা হল, এই মাসেই...

5G সাপোর্ট সহ Realme 8 সিরিজের লঞ্চের তারিখ ঘোষণা হল, এই মাসেই বাজারে আসছে

রিয়েলমি গত মাসে ভারতে Realme 8 এবং Realme 8 Pro স্মার্টফোন লঞ্চ করেছিল৷ মিড-রেঞ্জে হ্যান্ডসেট দুটি শুধুমাত্র 4G কানেক্টিভিটির সঙ্গে লঞ্চ হয়েছিল। প্রথম থেকেই যেহেতু Realme 8 সিরিজে 5G ভার্সন থাকার প্রত্যাশা করা হয়েছিল। তাই সেরকমটা না হওয়ায় অনেকেই ভ্রু কুঁচকেছিলেন৷ তবে রিয়েলমি সিইও মাধব শেঠ সম্প্রতি একটি সাক্ষাতকারে বলেন, রিয়েলমি ৮ ৫জি লঞ্চের জন্য কোম্পানি প্রস্তুতি নিচ্ছে। আবার ৫জি সাপোর্ট সহ রিয়েলমি ৮ প্রো লঞ্চ হওয়ার ইঙ্গিত খোদ রিয়েলমি ইন্ডিয়ায় অফিসিয়াল সাপোর্ট টিম মারফত পাওয়া গিয়েছিল৷ আজ অবশ্য যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে রিয়েলমি ৮ ৫জি সিরিজের লঞ্চ ডেট ঘোষণা হয়ে গেল।

রিয়েলমি থাইল্যান্ডের অফিসিয়াল ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে ১০ সেকেন্ডের একটি টিজার ভিডিও আপলোড করা হয়েছে। ভিডিও অনুসারে আগামী ২১ এপ্রিল থাইল্যান্ডে রিয়েলমি ৮ ৫জি সিরিজ লঞ্চ হচ্ছে। রিয়েলমি ৮ ৫জি ও রিয়েলমি ৮ প্রো ৫জি স্মার্টফোনের লঞ্চ ইভেন্টটি  স্থানীয় সময় সন্ধ্যা ছটা থেকে সেখানে শুরু হবে। আবার রিয়েলমি সেন্ট্রাল সূত্র উদ্ধৃত করে দাবি করেছে ফোনটি ২২ এপ্রিল, অর্থাৎ থাইল্যান্ডে লঞ্চ হওয়ার পরের দিন ভারতে পা রাখবে।

টিজার ভিডিও দেখে বলা যায়, Realme 8 5G সিরিজের ডিজাইন অনেকটা 4G ভ্যারিয়েন্টের মতো। সেই একইরকম কোয়াড ক্যামেরা মডিউল, তবে4G ভ্যারিয়েন্টের মতো ব্যাক প্যানেলে বড় বড় হরফে “Dare to Leap” টেক্সট দেখা যাবে না। রিয়েলমি ৮ সিরিজের ৫জি ভ্যারিয়েন্ট ৪জি মডেলগুলির মতো একই স্পেসিফিকেশন সহ আসবে। তবে ৫জি কানেক্টিভিটি এনাবেল করার জন্য এতে ভিন্ন প্রসেসর ও মডেম ব্যবহার করা হবে।

RMX3241 মডেল নম্বর সহ রিয়েলমির একটি ফোন ইতিমধ্যে থাইল্যান্ডের NBTC, আমেরিকার FCC, ও ভারতের BIS এর ছাড়পত্র পেয়েছি। রিয়েলমি ৮ ৫জি বলে চর্চায় থাকা এই স্মার্টফোনটি এবার একই মডেল নম্বর সহ আজ গিকবেঞ্চে দেখা গিয়েছে। গিকবেঞ্চ লিস্টিং বলছে, RMX3241 বা রিয়েলমি ৮ ৫জি অন্তত ৮ জিবি র‌্যাম, অ্যান্ড্রয়েড ১১ ওএস, ও মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ ৫জি চিপসেট সহ আসতে চলেছে‌। আবার এতে ৫,০০০ ব্যাটারি থাকার কথা FCC উল্লেখ করেছে। অন্যদিকে রিয়েলমি ৮ প্রো ৫জি স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর সহ ভারতে আসার সম্ভাবনা রয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

Most Popular