লঞ্চের এক সপ্তাহ না কাটতেই Realme 9 5G SE স্মার্টফোনে নতুন সফটওয়্যার আপডেট এল

Published on:

Realme 9 5G SE (Speed Edition) ভারতে লঞ্চ হয়েছে গত সপ্তাহে। আর স্মার্টফোনটির প্রথম সেল ছিল গতকাল (১৪ মার্চ)। এরই মধ্যে Realme 9 5G SE-এর একটি ত্রুটির ব্যাপারে জানতে পেরে তরিঘরি সফটওয়্যার আপডেট রোলআউট করল রিয়েলমি। সেই আপডেটে কী কী পরিবর্তন আসছে, সেগুলি দেখে নেওয়া যাক এক নজরে।

রিয়েলমি কমিউনিটির অফিসিয়াল পোস্ট অনুযায়ী, Realme 9 5G SE-এর জন্য সর্বপ্রথম সিস্টেম আপডেটটি RMX3641_11_A.06 ফার্মওয়্যার ভার্সনের সঙ্গে আসছে। চেঞ্জলগ থেকে জানা গিয়েছে, রিফ্রেশ রেট সঠিকভাবে স্যুইচ করা না গেলে কয়েকটি অ্যাপ্লিকেশন শাটার করার যে সমস্যা দেখা যাচ্ছিল, তার সমাধান আছে নতুন আপডেটে।

এছাড়াও, Realme 9 5G SE-এর সিস্টেম স্টেবেলিটি ইমপ্রুভ করার জন্য কিছু পরিচিত ইস্যুর ফিক্স এসেছে। একই সাথে ২০২২-এর মার্চ সিকিউরিটি প্যাচ নতুন সিস্টেম আসডেটে বান্ডেল করা হয়েছে। উল্লেখ্য, এটি ব্যাচ ধরে রোলআউট চলছে। তবে সদ্য লঞ্চ হওয়ার কারণে প্রত্যেকের ফোনেই এর মধ্যেই নতুন আপডেট চলে আসার কথা।

Realme 9 5G SE-এর হাইলাইটগুলির প্রসঙ্গে আসলে, এতে ১৪৪ হার্টজ এলসিডি ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর, ৪৮ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা, ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, এবং ৩০ ওয়াট কুইক চার্জ সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে।

সঙ্গে থাকুন ➥