Realme 9 Pro 5G ফোনের দাম সহ স্পেসিফিকেশন ফাঁস, আসছে ২০ হাজার টাকার কমে

Published on:

চীনা সংস্থা রিয়েলমির আসন্ন Realme 9 Pro সিরিজের লঞ্চ নিয়ে জল্পনা অব্যাহত রয়েছে। সম্প্রতি এক জনপ্রিয় টিপস্টার জানিয়েছেন এই সিরিজে অন্তর্ভুক্ত Realme 9 Pro এবং 9 Pro Plus স্মার্টফোন দুটি আসন্ন ফেব্রুয়ারিতেই লঞ্চ হবে। এরসাথে সাম্প্রতিক রিপোর্টগুলিতে এই মডেলগুলির স্পেসিফিকেশন সম্পর্কে প্রচুর তথ্য প্রকাশ করা হয়েছে। সংস্থার তরফে Realme 9 Pro 5G- এর প্রচারমূলক টিজারও প্রকাশ করার হয়েছে, যার থেকে ফোনটির ডিজাইন সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া গেছে। এখন আবার আরেক পরিচিত টিপস্টার এই নতুন রিয়েলমি ফোনের মূল্য ও স্পেসিফিকেশনগুলি প্রকাশ্যে এনেছেন।

রিয়েলমি ৯ প্রো ৫জি- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Realme 9 Pro 5G Expected Specifications)

টিপস্টার যোগেশ ব্রার টুইট করে রিয়েলমি ৯ প্রো ৫জি ফোনের স্পেসিফিকেশন ও দাম সম্পর্কীত তথ্যগুলি সামনে এনেছেন।

তার দাবি অনুযায়ী, রিয়েলমি ৯ প্রো ৫জি ফোনটি ৬.৫৯ ইঞ্চির ফুলএইচডি+ ডিসপ্লে সহ আসবে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। এর আগেই জানা গিয়েছিল এই ফোনে AMOLED প্যানেল থাকবে। আর নিরাপত্তার জন্য এই ফোনে দেওয়া হবে সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

ফটোগ্রাফির জন্য, এই ডিভাইসের ব্যাক প্যানেলে ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট দেওয়া হবে। যার মধ্যে থাকবে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের লেন্স এবং ২ মেগাপিক্সেলের স্ন্যাপার। সেলফি এবং ভিডিও কল করার জন্য Realme 9 Pro ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা বর্তমান।

পারফরম্যান্সের জন্য রিয়েলমির এই আসন্ন ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট ব্যবহার করা হবে। এর সাথে ফোনটি সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ অফার করবে। এই হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টম স্কিনে রান করবে। এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য Realme 9 Pro ফোনে দেওয়া হবে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

রিয়েলমি ৯ প্রো ৫জি- এর সম্ভাব্য দাম (Realme 9 Pro 5G Expected Price)

একটি সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে যে Realme 9 Pro 5G ফোনটি ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি রাম + ১২৮ জিবি স্টোরেজ – এই তিনটি ভ্যারিয়েন্টে আসবে। ফোনটি মিডনাইট ব্ল্যাক, অরোরা গ্রিন এবং সানরাইজ ব্লু – এই তিন কালার অপশনে বাজারে পাওয়া যেতে পারে। আর এখন টিপস্টার যোগেশ ব্রার দাবি করেছেন এই আসন্ন রিয়েলমি ফোনটির দাম শুরু হতে পারে ১৭,০০০ টাকা থেকে।

সঙ্গে থাকুন ➥