ফুল চার্জে একটানা কথা বলা যাবে প্রায় দেড় দিন, সস্তায় শক্তিশালী ব্যাটারির সাথে এল Realme C11

Published on:

কথা মত চীনের স্মার্টফোন কোম্পানি রিয়েলমি তাদের এন্ট্রি লেভেল স্মার্টফোন Realme C11 আজ লঞ্চ করলো। এই ফোনটি মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসরের সাথে আসা প্রথম ফোন। আবার রিয়েলমি সি ১১ ফোনে পাবেন জিওমেট্রিক আর্ট ডিজাইন সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ফুল চার্জে ৪০ দিনের স্ট্যান্ডবাই টাইম দেবে। আপাতত কোম্পানি এই ফোনকে মালয়েশিয়ায় লঞ্চ করেছে। আশা করা যায় খুব শীঘ্রই ফোনটি ভারতে চলে আসবে। আসুন Realme C11 এর স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

Realme C11 দাম :

রিয়েলমি সি ১১ ফোনটি একটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম পড়বে প্রায় ৭,৫০০ টাকা। লঞ্চ অফার হিসাবে কোম্পানি এই ফোনের সাথে Realme Buds 2 ফ্রি দিচ্ছে। ফোনটি ধূসর ও সবুজ রঙে পাওয়া যাবে। এই ফোনটির সাথে আজই লঞ্চ হওয়া Redmi 9C এর সাথে প্রতিযোগিতা হবে।

Realme C11 স্পেসিফিকেশন :

রিয়েলমি সি ১১ ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। ওয়াটারড্রপ নচ ডিজাইনের এই ডিসপ্লের রেজুলেশন ৭২০x১৬০০ পিক্সেল, আসপেক্ট রেশিও ২০:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৮৮.৭ শতাংশ। ফোনটি মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসরের সাথে এসেছে। Redmi 9C ফোনেও এই একই প্রসেসর দেওয়া হয়েছে। আবার রিয়েলমির এই ফোনে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানো যাবে।

অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক রিয়েলমি ইউআই অপারেটিং সিস্টেমে ফোনটি চলবে। এর পিছনে দুটি ক্যামেরা আছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল এবং সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল। আবার ফোনটির সামনে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। ওই ফোনে পাবেন ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাবেন, যেখানে রিভার্স চার্জিং সাপোর্ট করে। চার্জিংয়ের জন্য এতে মাইক্রো ইউএসবি পোর্ট রয়েছে। কোম্পানি দাবি করেছে ফুল চার্জে এই একটানা ৩১.৯ ঘণ্টা ভয়েস কল করা যাবে।

সঙ্গে থাকুন ➥