HomeTech NewsRealme GT 2 Pro: কবে আসছে রিয়েলমির প্রথম ফ্ল্যাগশিপ ফোন? ঘোষণা ৯...

Realme GT 2 Pro: কবে আসছে রিয়েলমির প্রথম ফ্ল্যাগশিপ ফোন? ঘোষণা ৯ ডিসেম্বর

Realme GT 2 Pro ফোনটি আগামী বছরের প্রথমদিকেই লঞ্চ করা হতে পারে

গত মাসে AnTuTu বেঞ্চমার্কিং সাইটে ১০ লক্ষেরও বেশি স্কোর করে রীতিমত সাড়া ফেলে দিয়েছিল Realme GT 2 Pro। তারপর একাধিক রিপোর্টে দাবি করা হচ্ছিল ২০২২- এর প্রথমদিকেই লঞ্চ হতে পারে রিয়েলমির এই ট্রু ফ্ল্যাগশিপ ফোনটি। তবে আজ কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে ডিসেম্বরের ৯ তারিখে Realme GT 2 Pro নিয়ে ঘোষণা করা হবে। উল্লেখ্য, কোম্পানির তরফে ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে যে, এই ফ্ল্যাগশিপ ফোনে Snapdragon 8 Gen 1 প্রসেসর ব্যবহার করা হবে। অনুমান করা হচ্ছে, কোম্পানি ৯ ডিসেম্বর এই ফোনটির সকল স্পেসিফিকেশন প্রকাশ্যে না আনলেও কিছু ফিচার সামনে আনবে।

চীনা মাইক্রো-ব্লগিং সাইট Weibo- তে আজ রিয়েলমির তরফ থেকে একটি টিজার পোস্ট করে জানানো হয়, রিয়েলমি জিটি ২ প্রো ফোনটির লঞ্চের দিনটি ঘোষণা করার জন্য ৯ ডিসেম্বর তারিখটিকেই বেছে নেওয়া হয়েছে। এছাড়াও দাবি করা হচ্ছে রিয়েলমি জিটি ২ প্রো ফোনটি সংস্থার সর্বপ্রথম আল্ট্রা প্রিমিয়াম ফ্ল্যাগশিপ ফোন হবে। এটি এমন ভাবেই তৈরি করা হচ্ছে যাতে শাওমি সহ অন্যান্য সংস্থার ফ্ল্যাগশিপ ফোনগুলির সাথে টক্কর দিতে পারে। যদিও আজকের এই ঘোষণায় রিয়েলমি জিটি ২ প্রো ফোনের স্পেসিফিকেশন বা দাম নিয়ে কিছু বলা হয়নি।

অনুমান করা হচ্ছে, রিয়েলমি হয়তো কিছুটা সময় নেবে Realme GT 2 Pro লঞ্চের জন্য। তবে এই সপ্তাহে লঞ্চের তারিখ ঘোষণার দিন এই ফোনের বিষয়ে কিছু তথ্য প্রকাশ্যে আনতে পারে। প্রসঙ্গত, মোটোরোলা তাদের নতুন Motorola Moto Edge X30 ফোনটি প্রথম Snapdragon 8 Gen 1 প্রসেসর সহ চীনের বাজারে আনতে চলেছে ৯ ডিসেম্বরই। তাই স্বাভাবিক ভাবেই মনে করা হচ্ছে, মোটোরোলার সঙ্গে সরাসরি প্রতিযোগিতা করার জন্যই রিয়েলমি ৯ ডিসেম্বরকেই Realme GT 2 Pro লঞ্চের তারিখ ঘোষণার দিন হিসেবে বেছে নিয়েছে।

প্রসঙ্গত, স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দিয়ে স্মার্টফোন লঞ্চের দৌড়ে রিয়েলমি ও মোটোরোলা পাশাপাশি রয়েছে শাওমিও। এই চীনা সংস্থার Xiaomi 12 সিরিজের ফ্ল্যাগশিপ ফোনগুলিতে ব্যবহার করা হবে এই প্রসেসর। যদিও শাওমির এই সিরিজের সঠিক লঞ্চের দিনটি সম্পর্কে কোম্পানির পক্ষ থেকে এখনও কিছু জানানো হয়নি।

সূত্রের মারফত খবর, Realme GT 2 Pro ফোনটি আগামী বছরের প্রথমদিকেই লঞ্চ করা হতে পারে। ইতিমধ্যেই সাম্প্রতিক বেশ কয়েকটি রিপোর্ট থেকে এই ফোনের বিষয়ে বেশ কয়েকটি তথ্য জানা গেছে। যেমন বলা হচ্ছে, Realme GT 2 Pro ফোনটি আসতে পারে ১২০ হার্টজের ডিসপ্লে ও ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ। এছাড়া এই ফোনের রেন্ডার থেকে জানা গেছে, এর ব্যাক প্যানেলে দেখা যেতে পারে ভার্টিকাল বা উলম্ব ক্যামেরা বার। আশা করা হচ্ছে খুব শীঘ্রই সংস্থার তরফে এই ফোনের নতুন টিজার, প্রমোশনাল পোস্টার ইত্যাদি প্রকাশ্যে আনা হতে পারে।

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের দাবি এই ফোনের দাম শুরু হবে ৪,০০০ ইউয়ান বা ভারতীয় মূল্যে প্রায় ৪৬,৮০০ টাকা থেকে। আবার, Realme GT 2 Pro হ্যান্ডসেটের একটি বিশেষ সংস্করণও বাজারে আত্মপ্রকাশ করতে পারে, যার দাম ৫,০০০ ইউয়ান বা অনুমান ৫৮,৫০০ টাকা রাখা হতে পারে।

RELATED ARTICLES

Most Popular