HomeTech NewsRealme Q5 লঞ্চের আগে পেল গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা সহ থাকবে...

Realme Q5 লঞ্চের আগে পেল গুরুত্বপূর্ণ সার্টিফিকেশন, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা সহ থাকবে শক্তিশালী ব্যাটারি

RMX3478 মডেল নম্বর সহ রিয়েলমি কিউ৫ টেনা সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে

চলতি মাসের শুরুতে স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি নিশ্চিত করেছে যে, তারা আগামী ২০ এপ্রিল হোম মার্কেট চীনে আপকামিং Realme Q5 স্মার্টফোন সিরিজটি লঞ্চ করবে। এই সিরিজের অধীন Realme Q5, Realme Q5 Pro এবং Realme Q5i – এই তিনটি ডিভাইস বাজারে আত্মপ্রকাশ করবে বলে জানা গেছে। ইতিমধ্যেই বিভিন্ন সূত্র এবং রিপোর্টের মাধ্যমে Realme Q5 Pro এবং Q5i মডেলগুলির স্পেসিফিকেশন এবং ডিজাইন প্রকাশ্যে এসেছে। এখন আবার Realme Q5 বেস মডেলটিকে চীনের TENAA সার্টিফিকেশন সাইটে স্পট করা হল, যা এই ডিভাইসের কয়েকটি প্রধান স্পেসিফিকেশনের পাশাপাশি এর ছবিও প্রকাশ করেছে।

Realme Q5 পেল TENAA-এর সার্টিফিকেশন

মাইস্মার্টপ্রাইস (MySmartPrice)-এর নতুন রিপোর্ট অনুযায়ী, RMX3478 মডেল নম্বর সহ রিয়েলমি কিউ৫ টেনা (TENAA) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকাটি প্রকাশ করেছে, আসন্ন হ্যান্ডসেটে ২,৪২১x ১,০৮০ পিক্সেলের ফুল এইচডি+ রেজোলিউশন সহ ৬.৫৮ ইঞ্চির এলসিডি ডিসপ্লে থাকবে। রিয়েলমি কিউ৫ একটি ২.২ গিগাহার্টজ ক্লক স্পিডের অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে, যা সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেটটি হতে পারে। এই প্রসেসরটি ৬ জিবি/৮জিবি/১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকবে।

ফটোগ্রাফির জন্য, রিয়েলমি কিউ৫-এর ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থান করবে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর উপস্থিত থাকবে এবং প্রধান ক্যমেরাকে সহায়তা করার জন্য সেটআপে আরও দুটি ২ মেগাপিক্সেলের সেন্সর দেখতে পাওয়া যাবে। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য, এই ডিভাইসে একটি ৪,৮৯০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে। এছাড়া, টেনা- এর তালিকায় বলা হয়েছে যে, হ্যান্ডসেটটিতে একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, একটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ব্লুটুথ সংযোগ মিলবে এবং এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ (Realme UI 3.0) কাস্টম স্কিনে রান করবে। রিয়েলমি কিউ৫ মডেলটি ৮.৫ মিলিমিটার পুরু এবং এর ওজন ১৯৫ গ্রাম হবে বলে জানা গেছে।

জানিয়ে রাখি, সম্প্রতি এই আপকামিং রিয়েলমি ডিভাইসটি চীনের 3C সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন লাভ করেছে। তালিকায় উল্লেখ করা হয়েছে Realme Q5 ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে।

রিয়েলমি কিউ৫ প্রো-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Realme Q5 Pro Expected Specifications)

পূর্ববর্তী লিক অনুযায়ী, রিয়েলমি কিউ৫ প্রো মডেলটি ৬.৬২ ইঞ্চির ফুল এইচডি+ ওলেড (OLED) ডিসপ্লে সহ আসবে, যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, Realme Q5 Pro- এর ব্যাক প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর সহ একটি ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আবার ফোনের সামনে সেলফি তোলার জন্য, একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হতে পারে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Realme Q5 Pro- এ ৮০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই (Realme UI) ইউজার ইন্টারফেসে রান করবে। এছাড়া, নিরাপত্তার জন্য Realme Q5 Pro-এ একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও মিলবে৷

RELATED ARTICLES

Most Popular