HomeTech Newsমার্কেটে আসছে দুর্ধর্ষ গেমিং স্মার্টফোন Red Magic 9S Pro, প্রসেসরের নাম চমকে...

মার্কেটে আসছে দুর্ধর্ষ গেমিং স্মার্টফোন Red Magic 9S Pro, প্রসেসরের নাম চমকে দেবে

Red Magic 9S Pro ফোনটি আগামী মাসের শুরুতেই বাজারে পা রাখতে চলেছে। এখন আনুষ্ঠানিকভাবে এতে ব্যবহৃত প্রসেসরটির নাম প্রকাশ করা হয়েছে।

গত বছর জুলাই মাসে নুবিয়া (Nubia) Qualcomm Snapdragon 8 Gen 2 Leading Version চিপসেট দ্বারা চালিত বিশ্বের প্রথম ফোন হিসেবে Red Magic 8S Pro স্মার্টফোন উন্মোচন করেছে। আর এখন ব্র্যান্ড নিশ্চিত করেছে যে ৩ জুলাই লঞ্চ হতে চলা আসন্ন Red Magic 9S Pro ফোনটিতে Qualcomm Snapdragon 8 Gen 3 Leading Version চিপ থাকবে।

Red Magic 9S Pro ফোনের চিপসেটের নাম নিশ্চিত করা হয়েছে

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ লিডিং সংস্করণ হল স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের একটি ওভারক্লক করা সংস্করণ, যা ২০২২ সালে লঞ্চ হওয়া কিছু অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোনগুলিতে ব্যবহার করা হয়েছিল। শুধুমাত্র অন্য যে ফোনগুলিতে ওভারক্লকড কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ রয়েছে সেগুলি হল স্যামসাং গ্যালাক্সি এস২৩, গ্যালাক্সি এস২৩প্লাস এবং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা। তবে, স্যামসাং চিপটিকে গ্যালাক্সির জন্য আলাদাভাবে তৈরি স্ন্যাপড্রাগন ৮ জেন ২ হিসাবে বাজারজাত করেছে।

চলতি বছরের শুরুতে আত্মপ্রকাশ করা স্যামসাং গ্যালাক্সি এস২৪ সিরিজটিতে গ্যালাক্সির জন্য তৈরি ওভারক্লকড স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ রয়েছে, যা ৩.৩৯ গিগাহার্টজ (৩.৪ গিগাহার্টজ) গতিতে রান করে। অন্যদিকে, ওয়ানপ্লাস ১২, আইকো ১২, ওপ্পো ফাইন্ড এক্স৮ আল্ট্রার মতো ফ্ল্যাগশিপ ফোনগুলিতে রেগুলার স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ রয়েছে, যা ৩.৩ গিগাহার্টজে কাজ করে। আসন্ন রেড ম্যাজিক ৯এস প্রো হবে একমাত্র ফোন, যাতে ওভারক্লকড SD8G3 প্রসেসরটি থাকবে। অফিসিয়াল পোস্টার চিপটিকে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ লিডিং ভার্সন হিসাবে চিহ্নিত করেছে।

বর্ধিত সিপিইউ গতি ছাড়াও, Qualcomm Snapdragon 8 Gen 3 চিপ ১ গিগাহার্টজ বর্ধিত জিপিইউ পারফরম্যান্স প্রদান করবে। ফোনটিতে এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজও থাকবে।

এছাড়া, Red Magic 9S Pro ফোনের অন্যান্য স্পেসিফিকেশন এখনও প্রকাশ করা হয়নি। তবে, মনে করা হচ্ছে যে ডিভাইসের অন্যান্য বৈশিষ্ট্যগুলি Red Magic 9 Pro মডেলের অনরূপ হবে, যেটি গত নভেম্বরে লঞ্চ করা হয়েছিল। Red Magic 9S Pro ছাড়াও, ব্র্যান্ডটি চীনে ৩ জুলাই Red Magic Gaming Laptop লঞ্চ করবে বলে জানা গেছে।

RELATED ARTICLES

Most Popular