Redmi 10 5G: রেডমির সবচেয়ে সস্তা ৫জি ডিভাইস বিশ্ব বাজারে লঞ্চ হল, রয়েছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা

Avatar

Published on:

রেডমি গতকাল রাতে গ্লোবাল মার্কেটে তাদের Note 11 সিরিজে অন্তর্ভুক্ত Redmi Note 11S 5G এবংi Note 11 Pro+ 5G মডেল দুটির পাশাপাশি সাশ্রয়ী মূল্যের ৫জি হ্যান্ডসেট হিসেবে Redmi 10 5G-এর ওপর থেকেও পর্দা সরিয়েছে। এই Redmi 10 সিরিজের স্মার্টফোনটি আসলে বাজারে বিদ্যমান Redmi Note 11E 5G-এর একটি রিব্র্যান্ডেড সংস্করণ, যেটি চলতি মাসের প্রথমদিকেই চীনে লঞ্চ হয়। গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করা লেটেস্ট Redmi 10 5G, MediaTek Dimensity 700 প্রসেসর এবং একটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। আবার এতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ফুল এইচডি রেজোলিউশন সহ একটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে দেওয়া হয়েছে। এই নতুন রেডমি ডিভাইসে এমআইইউআই ১৩ (MIUI 13) ইউজার ইন্টারফেসটি প্রিলোড করা রয়েছে। আসুন এখনও অবধি সংস্থার সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ৫জি ফোন, Redmi 10 5G-এর দাম এবং সকল স্পেসিফিকেশনগুলি বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক।

রেডমি ১০ ৫জি- এর মূল্য (Redmi 10 5G Price)

বিশ্ববাজারে রেডমি ১০ ৫জি দুটি মেমরি কনফিগারেশনে উপলব্ধ রয়েছে। ডিভাইসটির ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৯৯ ডলার (প্রায় ১৫,০৪০ টাকা)। আবার এর ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটির মূল্য ২২৯ (প্রায় ১৭,৩০০ টাকা) নির্ধারণ করা হয়েছে।

রেডমি ১০ ৫জি-এর স্পেসিফিকেশন ও ফিচার (Redmi 10 5G Specifications and Features)

রেডমি ১০ ৫জি ২,৪০৮×১,০৮০ পিক্সেল রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি+ আইপিএস এলসিডি ডিসপ্লে সহ এসেছে৷ এই ফোনের ডিসপ্লে প্যানেলের ওপরে সেলফি ক্যামেরাটি ওয়াটারড্রপ নচের ভিতরে অবস্থান করছে এবং এটি সানলাইট ডিসপ্লে ফিচারও অফার করে। ভালো পারফরম্যান্সের জন্য, ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত যা একটি ৭ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত। আবার এর সাথে গ্রাফিক্সের জন্য মালি জি৫৭ (Mali G57) জিপিইউ সংযুক্ত রয়েছে। রেডমি ১০ ৫জি ফোনে ৪ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইউএফএস ২.২ স্টোরেজ মিলবে। এই হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে।

ক্যামেরার ক্ষেত্রে, Redmi 10 5G হ্যান্ডসেটটির ব্যাক প্যানেলে একটি এলইডি (LED) ফ্ল্যাশ সহ ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ অবস্থান করছে৷ এই সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত রয়েছে। এছাড়া, সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi 10 5G স্মার্টফোনে দেওয়া হয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট৷ যদিও, এই ফোনের বাক্সের ভেতরে একটি ২২.৫ ওয়াটের ফাস্ট চার্জিং অ্যাডাপ্টার উপস্থিত। এছাড়া, এই হ্যান্ডসেটটিতে একটি টাইপ-সি চার্জিং পোর্ট, একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং হাই-রেস অডিও সহ একটি ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক পাওয়া যাবে। Redmi 10 5G গ্রাফাইট গ্রে, ক্রোম সিলভার এবং অরোরা গ্রিন- এই তিনটি কালার অপশনে বেছে নেওয়া যাবে। এটির পরিমাপ ১৬৩.৯৯ x ৭৬.০৯ x ৮.৯ মিলিমিটার এবং ওজন ২০০ গ্রাম। Redmi 10 5G কিছু বাজারে Poco M4 5G এবং Redmi 10 Prime+ 5G নামে আত্মপ্রকাশ করবে বলেও আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥