HomeTech Newsআমজনতার ফেভারিট Redmi ব্র্যান্ডের এই বাজেট ফোন, গড়ল 40 লাখ বিক্রির রেকর্ড

আমজনতার ফেভারিট Redmi ব্র্যান্ডের এই বাজেট ফোন, গড়ল 40 লাখ বিক্রির রেকর্ড

গত বছর আগস্ট মাসে Redmi 12 5G স্মার্টফোনটি আত্মপ্রকাশ করেছিল, যা এই মুহূর্তে ব্র্যান্ডের সর্বাধিক বিক্রিত ডিভাইসগুলির মধ্যে একটি। লঞ্চের মাত্র এক সপ্তাহের মধ্যেই ডিভাইসটির ৩,০০,০০০ এরও বেশি ইউনিট বিক্রি হয়েছে। আর এখন, ব্র্যান্ডটি জানিয়েছে যে Redmi 12 5G শুধুমাত্র ভারতেই ৪ মিলিয়ন বা ৪০ লক্ষ ক্রেতার হাতে পৌঁছে গেছে। আসুন এসম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Redmi 12 5G ফোনের বিক্রি ছাড়ালো ৪০ লক্ষের মাইলফলক

রেডমি একটি ফেসবুক পোস্টের মাধ্যমে ঘোষণা করেছেন যে রেডমি ১২ ৫জি ফোনটির ৪ মিলিয়ন বা ৪০ লক্ষ ইউনিট বিক্রি হয়েছে এবং এই ব্যাপক সমর্থনের জন্য সংস্থা সকল ইউজারদের ধন্যবাদ জানিয়েছে। এই রেডমি ফোনের ব্যাপক জনপ্রিয়তার পিছনে অন্যতম কারণ হল যে, এটি বাজারে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের 5G স্মার্টফোনগুলির মধ্যে একটি এবং এর পাশাপাশি ফোনটিতে একটি ক্লিন এবং প্রিমিয়াম লুকও রয়েছে৷

Redmi 12 5G ফোনের মূল্য এবং উপলব্ধতা

রেডমি ১২ ৫জি স্মার্টফোনটি মোট তিনটি র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যায়: ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। তবে অ্যামাজন ইন্ডিয়া (Amazon India)-এর সাইটে উপলব্ধ ১,০০০ টাকার বিশেষ ডিসকাউন্ট কুপন প্রয়োগ করে এগুলিকে যথাক্রমে ৯,৯৯৯ টাকা, ১১,৪৯৯ টাকা এবং ১২,৯৯৯ টাকায় কেনা যাবে।

Redmi 12 5G ফোনের স্পেসিফিকেশন

Redmi 12 5G হ্যান্ডসেটে ৬.৭৯ ইঞ্চির ফুলএইচডি+ ডিসপ্লে রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৫৫০ নিট পিক ব্রাইটনেস অফার করে। এটি Qualcomm Snapdragon 4 Gen 2 প্রসেসরে চলে, যা সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে যুক্ত। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi 12 5G ফোনের পিছনে ৫০ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সেটআপ রয়েছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Redmi 12 5G বড় ৫,০০০ এমএএইচ ক্ষমতারসম্পন্ন ব্যাটারির সাথে এসেছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়া, ডিভাইসটি ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি আইআর (IR) ব্লাস্টার, একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং জল প্রতিরোধের জন্য আইপি৫৩ (IP53) রেটিংয়ের এর মতো বৈশিষ্ট্যগুলি অফার করে৷

RELATED ARTICLES

Most Popular