HomeTech NewsRedmi 13 5G লঞ্চ হচ্ছে 7 জুলাই, সস্তায় পাওয়া যাবে অসাধারণ ডিজাইন...

Redmi 13 5G লঞ্চ হচ্ছে 7 জুলাই, সস্তায় পাওয়া যাবে অসাধারণ ডিজাইন ও ফিচার্স

রেডমির নম্বর সিরিজের সাশ্রয় মূল্যের ফোনগুলি ভারতীয় বাজারে খুবই জনপ্রিয়। কত বছর আগস্ট মাসে কোম্পানি Redmi 12 5G স্মার্টফোনটি লঞ্চ করে। আর এখন এর উত্তরসূরি Redmi 13 5G ফোনের লঞ্চের সময়সূচি আনুষ্ঠানিকভাবে প্রকাশ সংস্থা। এর সাথে ফোনটির ডিজাইন এবং কিছু স্পেসিফিকেশন সম্পর্কেও জানা গেছে।

রেডমি সম্প্রতি ভারতে গত আগস্ট মাসে লঞ্চ হওয়া Redmi 12 5G স্মার্টফোনের ব্যাপক জনপ্রিয়তার কথা শেয়ার করেছে। ব্র্যান্ডের তরফে জানানো হয় যে ইতিমধ্যেই ডিভাইসটির ৪০ লঞ্চ ইউনিট বিক্রি হয়ে গিয়েছে। কোম্পানি বর্তমানে এর উত্তরসূরি, Redmi 13 5G হ্যান্ডসেটটি বাজারে উন্মোচন করার প্রস্তুতি নিচ্ছে। আর এখন, অ্যামাজন (Amazon India)-এর প্ল্যাটফর্মে একটি মাইক্রোসাইট লাইভ হয়েছে, যা Redmi 13 5G ফোনের লঞ্চের সময়সূচি প্রকাশ করেছে। এর পাশাপাশি রেডমি কিছু প্রধান স্পেসিফিকেশন সহ এই আসন্ন ডিভাইসের ডিজাইনটিও প্রকাশ করেছে। চলুন লঞ্চের আগে ফোনটির সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ঘোষিত হল Redmi 13 5G ফোনের লঞ্চের সময়সূচি

রেডমি ১৩ ৫জি ফোনের অ্যামাজন মাইক্রোসাইটের মাধ্যমে, ব্র্যান্ডটি প্রকাশ করেছে যে এই আসন্ন হ্যান্ডসেটটি আগামী ৯ জুলাই, দুপুর ১২ টা নাগাদ লঞ্চ এদেশের বাজারে লঞ্চ হবে। ডিজাইনের ক্ষেত্রে, ডিভাইসটি অনাকাংশেই তার পূর্বসূরির পদাঙ্ক অনুসরণ করবে, অর্থাৎ এতে ফ্ল্যাট এজ সহ একটি ক্লিন ফ্ল্যাট ব্যাক ডিজাইন দেখা যাবে। পূর্বসূরির মতো, এটির পিছনেও তিনটি রিং রয়েছে। এগুলি মধ্যে দুটিতে ক্যামেরা সেন্সর এবং তৃতীয়টিতে একটি রিং লাইট অবস্থান করছে। ডিভাইসটি দুটি কালার অপশনে বাজারে আসবে – লাইট ব্লু এবং লাইট পিঙ্ক। উভয়ই মডেলই একটি গ্লাস ব্যাক ফিনিশ সহ আসবে।

এর পাশাপাশি ব্র্যান্ডটি প্রকাশ করেছে যে, রেডমি ১৩ ৫জি ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর রয়েছে, যা তার পূর্বসূরিতেও ব্যবহার করা হয়েছে। 5G স্মার্টফোন সেগমেন্টে ডিভাইসটি সবচেয়ে বড় ডিসপ্লে অফার করবে বলে দাবি করা হয়েছে, যেটি কর্নিং গরিলা গ্লাস৩ দ্বারা সুরক্ষিত হবে। এটিতে একটি ৫,৩০০ এমএএইচ ব্যাটারিও থাকবে, যা একটি আপগ্রেড করা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। অবশেষে, টিজারটি নিশ্চিত করেছে যে, রেডমি ১৩ ৫জি হাইপারওএস কাস্টম সফ্টওয়্যার স্কিনে রান করবে। যদিও এর অন্যান্য স্পেসিফিকেশনগুলি বর্তমানে অনুপলব্ধ, তবে এটি কি কি অফার করতে পারে, সেসম্পর্কে ধারণা পেতে এর পূর্বসূরির স্পেসিফিশনগুলি দেখা যেতে পারে।

Redmi 12 5G ফোনের স্পেসিফিকেশন

Redmi 12 5G হ্যান্ডসেটে ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৫৫০ নিট পিক ব্রাইটনেস সহ ৬.৭৯ ইঞ্চির ফুলএইচডি+ ডিসপ্লে রয়েছে। এটি Qualcomm Snapdragon 4 Gen 2 প্রসেসরে চলে এবং এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে৷ ফটোগ্রাফির জন্য, Redmi 12 5G মডেলের রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ডুয়েল ক্যামেরা সেটআপ এবং ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান।

সফ্টওয়্যারের ক্ষেত্রে, Redmi 12 5G ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করে। এছাড়াও ডিভাইসটিতে মিলবে ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি আইআর (IR) ব্লাস্টার, একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং জল প্রতিরোধের জন্য আইপি৫৩ (IP53) রেটিং।

RELATED ARTICLES

Most Popular