HomeTech NewsRedmi 9 ও Redmi 9 Prime আজ নো কস্ট ইএমআই এ কিনতে...

Redmi 9 ও Redmi 9 Prime আজ নো কস্ট ইএমআই এ কিনতে পারবেন

আজ আরও একবার ফ্ল্যাশ সেলে উপলব্ধ হচ্ছে Redmi 9 ও Redmi 9 Prime। আজ দুপুর ১২ টায় এই দুটি ফোনকে Amazon ও Mi.Com থেকে কেনা যাবে। রেডমি ৯ ও রেডমি ৯ প্রাইম এর দাম শুরু হয়েছে যথাক্রমে ৮,৯৯৯ টাকা ও ৯,৯৯৯ টাকা থেকে। তাই আপনি যদি ১০ হাজার টাকার রেঞ্জে নতুন কোনো ফোন খোঁজ করে থাকেন, তাহলে এই দুই ফোনের মধ্যে কোনো একটি বেছে নিতে পারেন। Redmi 9 ও Redmi 9 Prime, দুটি ফোনেই পাওয়ারফুল ব্যাটারি, বাজেট রেঞ্জ প্রসেসর ও অ্যান্ড্রয়েড ১০ বেসড অপারেটিং সিস্টেম আছে। লঞ্চ অফার হিসাবে এই দুই ফোনের ওপর ব্যাংক অফারও উপলব্ধ।

Redmi 9 ও Redmi 9 Prime দাম:

ভারতে রেডমি ৯ এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ৮,৯৯৯ টাকা। আবার ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম ৯,৯৯৯ টাকা। ফোনটি স্পোটি অরেঞ্জ, কার্বন ব্ল্যাক ও স্কাই ব্লু কালার বিকল্পে কিনতে পারবেন। এই ফোনটির নো কস্ট ইএমআই শুরু হবে ১,৫০০ টাকা থেকে।

আবার রেডমি ৯ প্রাইম এর ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯,৯৯৯ টাকা এবং ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১১,৯৯৯ টাকা। ফোনটি মিন্ট গ্রীন, সানরাইজ ফ্লেয়ার, স্পেস ব্লু এবং ম্যাট ব্ল্যাক কালারে পাওয়া যাবে। এই ফোনের নো কস্ট ইএমআই শুরু হয়েছে ১,৬৬৭ টাকা থেকে। আবার দুটি ফোনের ওপর HSBC ক্যাশকার্ড গ্রাহকরা ৫ শতাংশ ছাড় পাবে।

Redmi 9 স্পেসিফিকেশন:

রেডমি ৯ ফোনে আছে ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে, যার পিক্সেল রেজুলেশন ৭২০×১৬০০ এবং আসপেক্ট রেশিও ২০:৯। ফোনটি ডট ভিউ ডিসপ্লে ডিজাইনের সাথে এসেছে। এই স্মার্টফোনে দেওয়া হয়েছে অক্টাকোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর। সঙ্গে আপনারা পাচ্ছেন ৪ জিবি পর্যন্ত র‌্যাম, এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। গেমারদের জন্য এতে হাইপারইঞ্জিন গেম টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য রেডমি ৯ ফোনে ডুয়েল ক্যামেরা সেটআপ আছে। যার প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। আবার সেকেন্ডারি ক্যামেরা ২ মেগাপিক্সেল। পিছনের ক্যামেরায় AI সিন ডিটেকশন, পোর্ট্রেট মোড, প্রো মোড এর মত ফিচার উপলব্ধ। এদিকে সেলফি ও ভিডিও কলের জন্য আছে ৫ মেগাপিক্সেল AI ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এছাড়া ফোনে পাবেন ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত ৫০০০ এমএএইচ এর ব্যাটারি। কোম্পানির দাবি এই ব্যাটারি ৩.২ বছর উন্নত পারফরম্যান্স দেবে। চার্জিংয়ের জন্য এতে মাইক্রোইউএসবি পোর্ট উপলব্ধ। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে পাবেন অ্যান্ড্রয়েড ১০ বেসড MIUI 12 সিস্টেম। এছাড়াও এখানে পাবেন ৩.৫ অডিও জ্যাক।

Redmi 9 Prime স্পেসিফিকেশন:

এই ফোনে আছে ওয়াটারড্রপ নচ ডিজাইন সহ ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি প্যানেল। এই স্ক্রিনের পিক্সেল রেজুলেশন ১০৮০x২৩৪০ এবং আসপেক্ট রেশিও ১৯.৫:৯। দাম কম হওয়ার কারণে এই ফোনে হালকা বেজেল উপলব্ধ এবং ডিসপ্লের প্রটেকশনের জন্য আছে কর্নিং গরিলা গ্লাস ৩। রেডমি ৯ প্রাইম ফোনে কোম্পানি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ দিয়েছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল। এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। পিছনের ক্যামেরা দিয়ে ৩০ এফপিএস এ ১০৮০পি ভিডিও রেকর্ড করা যাবে। এছাড়াও পোর্ট্রেট মোড, ওয়াইড এঙ্গেল মোড প্রভৃতি উপলব্ধ। ভিডিও কল ও সেলফির জন্য ফোনের সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে।

রেডমি ৯ প্রাইম ফোনে পাবেন মিডিয়াটেক হেলিও জি৮০ অক্টা কোর প্রসেসর, ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ফোনটি ১৮ ওয়াট কুইক চার্জার ৩.০ সাপোর্টের সাথে শক্তিশালী ৫,০২০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। যদিও বক্সের মধ্যে ১০ ওয়াট ফাস্ট চার্জার উপলব্ধ। চার্জিংয়ের জন্য এখানে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার আছে। অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে পাবেন অ্যান্ড্রয়েড ১০ বেসড এমআইইউআই ১১ ইউআই।

RELATED ARTICLES

Most Popular