Redmi Gaming Monitor লঞ্চ হল ২৪ ইঞ্চি স্ক্রিনের সাথে, আছে ব্লু লাইট প্রোটেকশন

Published on:

বছর দুয়েক আগে চীনা কোম্পানি Xiaomi-র অধীনস্থ Redmi তাদের প্রথম মনিটর লঞ্চ করে, যার নাম Redmi Display 1A। তারপর থেকেই সংস্থাটি কিছুদিন অন্তর তাদের নতুন নতুন মডেলের মনিটর বাজারে নিয়ে আসছে। এখন আত্মপ্রকাশ করলো সংস্থাটির নতুন Redmi Gaming Monitor। ফুল এইচডি ডিসপ্লের সাথে আসা এই মনিটরে রয়েছে ক্ষতিকারক ব্লু লাইট আটকানোর ক্ষমতা। এছাড়া এতে দেওয়া হয়েছে সরু বেজেলস এর সাথে স্লিম ডিজাইন। এমনকি ব্যবহারকারী মনিটরটিকে ভার্টিকাল এবং পোট্রেট উভয় ভাবেই ব্যবহার করতে পারবেন। চলুন দেখে নেওয়া যাক Redmi Gaming Monitor এর দাম ও সমস্ত স্পেসিফিকেশন।

Redmi Gaming Monitor এর দাম ও লভ্যতা

দেশীয় বাজারে রেডমির নতুন গেমিং মনিটরটি দাম ধার্য করা হয়েছে ১,৫৯৯ উইয়ান (প্রায় ১৯,১৫০ টাকা) । আগামী ৪ মার্চ থেকে চীনের বাজারে এটির বিক্রি শুরু হবে।

Redmi Gaming Monitor এর স্পেসিফিকেশন

নতুন রেডমি গেমিং মনিটর ২৩.৮ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লের সাথে এসেছে। যার রিফ্রেশ রেট ২৪০ হার্টজ । তাছাড়া সংস্থাটি এতে ফাস্ট আইপিএস টেকনোলজি ব্যবহার করেছে এবং এর রেসপন্স টাইম ১ মিলিসেকেন্ড । শুধু তাই নয়, AMD FreeSync Premium সার্টিফিকেট বিশিষ্ট মনিটরে ১০০% এসআরজিবি কালার গ্যামুট সাপোর্ট করবে। এমনকি ডিসি ডিমিং সাপোর্ট সহ মনিটরটি ব্লু লাইট থেকেও চোখকে সুরক্ষা দেওয়ার জন্য সার্টিফিকেট প্রাপ্ত।

রেডমি গেমিং মনিটরের ডিসপ্লে প্রসঙ্গে বলতে গেলে এর তিন ধারে রয়েছে সরু বেজেলস। এছাড়া এর পেছনে আইও প্যানেলে ম্যাগনেটিক ব্যাক কভার উপলব্ধ। একাধারে পোর্ট্রেট এবং ভার্টিক্যাল পজিশনে এটি ব্যবহার করার জন্য এর বেসে দেওয়া হয়েছে ভার্টিক্যাল এডজাস্টমেন্ট এবং রোটিং এডজাস্টমেন্ট ।
তদুপরি কানেকটিভিটির জন্য Redmi Gaming Monitor-এ রয়েছে দুটি এইচডিএমআই ২.১ পোর্ট , একটি ডিসপ্লে পোর্ট ১.২ এবং ৩.৫ এএমএম হেডফোন জ্যাক।

সঙ্গে থাকুন ➥