১০৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে Redmi K50 Gaming Pro শীঘ্রই লঞ্চ হচ্ছে, পেল এই দেশের অনুমোদন

Published on:

রেডমি আগামী বছরের শুরুতেই চীনের বাজারে তাদের নতুন মিড রেঞ্জ সিরিজ, Redmi K50 লঞ্চ করার জন্য জোরকদমে প্রস্তুতি শুরু করে দিয়েছে। রিপোর্ট অনুযায়ী, ২০২২-এর ফেব্রুয়ারি মাসে আত্মপ্রকাশ করতে পারে Redmi K50। তবে তার আগে এখন ওই টিপস্টার দাবি করেছেন, L10 কোডনেমের Redmi K50 Gaming Pro মডেলটি চীনে অনুমোদন পেয়ে গেছে। এই তথ্যের ওপর ভিত্তি করে অনুমান করা হচ্ছে প্রত্যাশিত সময়ের আগেই বাজারে আসতে পারে ফোনটি। L10 মডেলে দেখা যেতে পারে শক্তিশালী Mediatek Dimensity 9000 প্রসেসর ও ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর।

চীনে অনুমোদন পেল Redmi K50 Gaming Pro ওরফে L10

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন দাবি করেছেন, Redmi K50 Gaming Pro ওরফে L10 (Matisse) মডেলটি চীনে অনুমোদিত হয়েছে। এর আগে ডিজিট্যাল চ্যাট স্টেশনই বলেছিলেন, Redmi K50 সিরিজ আগামী বছরের ফেব্রয়ারিতে চীনের বাজারে পা রাখতে পারে। তবে যথারীতি Redmi K50 Gaming Pro মডেলটি অনুমোদন পেয়ে যাওয়ায়, এই সিরিজের উন্মোচন প্রত্যাশিত সময়ের আগেই হবে বলে ধারণা। এছাড়াও শোনা যাচ্ছে, এমাসেই রেডমি তাদের নতুন ইয়ারফোন ও স্মার্টওয়াচ বাজারে নিয়ে আসতে চলেছে। তবে এখনও কোনও নির্দিষ্ট মডেলের নাম জানা যায়নি।

প্রসঙ্গত এর আগে আমরা জেনেছিলাম, রেডমি কে৫০ সিরিজের অধীনে আসতে পারে দুটি গেমিং মডেল – রেডমি কে৫০ গেমিং স্ট্যান্ডার্ড মডেল (কোডনেম রুবেন্স- এল ১১এ) ও রেডমি কে৫০ গেমিং প্রো মডেল (কোডনেম ম্যাটিসি – এল ১০)। দুটি ফোনেই ব্যবহার করা হতে পারে মিডিয়াটেকের প্রসেসর- স্ট্যান্ডার্ড মডেলে ডাইমেনসিটি ৭০০০ ও রেডমি কে৫০ গেমিং প্রো মডেলে ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর।

ক্যামেরার প্রসঙ্গে আসলে Redmi K50 Gaming Pro (Matisse) মডেলে দেখা যেতে পারে ১০৮ মেগাপিক্সেলের স্যামসাং আইসোসেল এইচএম২ প্রাইমারি সেন্সর। আর Redmi K50 Gaming standard (Rubens) মডেলে থাকতে পারে ৬৪ মেগাপিক্সেলের স্যামসাং আইসোসেল জিডাব্লিউ৩ প্রাইমারি সেন্সর। যেহেতু ফোনগুলি গেমিং ডিভাইস হিসেবে আসবে, তাই আশা করা যায় এগুলিতে কোনও কুলিং সিস্টেম ব্যবহার করা হবে।

সঙ্গে থাকুন ➥