HomeTech NewsRedmi Note 11S আগামী মাসে ভারতে লঞ্চ হচ্ছে, তার আগে ফাঁস দাম...

Redmi Note 11S আগামী মাসে ভারতে লঞ্চ হচ্ছে, তার আগে ফাঁস দাম ও স্পেসিফিকেশন

লঞ্চের আগে এক জনপ্রিয় টিপস্টার Redmi Note 11S ফোনের সমগ্র স্পেসিফিকেশন এবং দাম প্রকাশ্যে এনেছেন

রেডমি সম্প্রতি নিশ্চিত করেছে তাদের Note 11 সিরিজের অধীনে বাজেট রেঞ্জে Redmi Note 11S স্মার্টফোনটি আগামী ৯ ফেব্রুয়ারি ভারতের বাজারে আত্মপ্রকাশ করবে। Redmi Note 10S -এর উত্তরসূরিও যে AMOLED ডিসপ্লে সহ আসবে তার ইঙ্গিত আগেই দিয়েছে সংস্থা এবং প্রচারমূলক টিজারের মাধ্যমে নতুন মডেলটির ডিজাইন সম্পর্কেও জানা গেছে। এখন আবার লঞ্চের আগে এক জনপ্রিয় টিপস্টার Redmi Note 11S ফোনের সমগ্র স্পেসিফিকেশন এবং দাম প্রকাশ্যে এনেছেন। জানা গেছে এই নতুন রেডমি স্মার্টফোনে থাকবে মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর, সর্বাধিক ৬ জিবি র‍্যাম ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ কোয়াড ক্যামেরা সিস্টেম এবং শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

রেডমি নোট ১১এস – এর সম্ভাব্য স্পেসিফিকেশন Redmi Note 11S Expected Specifications)

টিপস্টার যোগেশ ব্রার টুইট করে আসন্ন রেডমি নোট ১১এস ফোনের সকল স্পেসিফিকেশনগুলি সামনে এনেছেন। তার দাবি অনুযায়ী, এই আসন্ন ডিভাইসে থাকবে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি+ AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ৯০ হার্টজ।

পারফরম্যান্সের জন্য রেডমি নোট ১১এস ফোনে ব্যবহার করা হবে ৪জি কানেক্টিভিটি যুক্ত মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর, যা পূর্বসূরি Redmi Note 10S ফোনে ব্যবহৃত মিডিয়াটেক হেলিও জি৯৫ চিপসেটের থেকে সামান্য উন্নত। এই নতুন মডেলটি ৪ জিবি / ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি/ ১২৮ জিবি স্টোরেজ সহ ভারতের বাজারে আসবে।

ফটোগ্রাফির জন্য এই ডিভাইসের ব্যাক প্যানেলে দেওয়া হবে ১০৮ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর সহ কোয়াড ক্যামেরা সেটআপ। এই প্রসঙ্গে জানাই, এর আগে একটি রিপোর্টে দাবি করা হয়েছিল, Redmi Note 11S ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট থাকবে এবং এর মধ্যে ১০৮ মেগাপিক্সেলের স্যামসাং এইচএম২ প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৫৫৫ আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ওভি২এ ওমনিভিশন ম্যাক্রো সেন্সর দেওয়া হতে পারে। এরসাথে ফোনের সামনে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে বলেও বলা হয়।

পাওয়ার ব্যাকআপের জন্য Redmi Note 11S ফোনে দেওয়া হবে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

এছাড়া, যোগেশ ব্রার জানিয়েছেন Redmi Note 11S মডেলের ভারতীয় সংস্করণটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ (MIUI 12.5) কাস্টম স্কিনে রান করতে পারে। তবে মনে করা হচ্ছে যেহেতু এই ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টটি রান করবে এমআইইউআই ১৩ (MIUI 13) ইউজার ইন্টারফেসে, তাই ভারতীয় ভ্যারিয়েন্টের ক্ষেত্রেও এটিই ব্যবহার করা হতে পারে।

রেডমি নোট ১১এস- এর সম্ভাব্য দাম Redmi Note 11S Expected Price)

টিপস্টার জানিয়েছেন Redmi Note 11S- এর দাম পূর্বসূরির থেকে ১,০০০-২,০০০ টাকা বেশি হবে। বর্তমানে Redmi Note 10S ফোনের ৬ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের (বেস) দাম ১৪,৯৯৯ টাকা। তাই আশা করা যায়, Redmi Note 11S ফোনটির দাম ১৬,০০০-১৭,০০০ টাকা থেকে শুরু হবে।

RELATED ARTICLES

Most Popular