HomeTech NewsRedmi Note 14 সিরিজ বাজার কাঁপাতে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা ও ১.৫কে ডিসপ্লের...

Redmi Note 14 সিরিজ বাজার কাঁপাতে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা ও ১.৫কে ডিসপ্লের সাথে আসছে

চলতি বছরের জানুয়ারি মাসে ভারতে আত্মপ্রকাশ করে Redmi Note 13 সিরিজ। বর্তমানে টেক প্রেমীরা এই লাইনআপের উত্তরসূরি Redmi Note 14 সিরিজের আগমনের অপেক্ষায় আছে। এক্ষেত্রে পূর্বসূরি ও উত্তরসূরির লঞ্চের টাইমলাইনের মধ্যে সাধারণত ১ বছরের ফারাক দেখা যায়। কিন্তু মজার বিষয় হল, Redmi Note 14 সিরিজ সম্ভবত ২০২৪ সালেই লঞ্চ হতে চলেছে। জানা গেছে সিরিজটির অধীনে – Redmi Note 14, Redmi Note 14 Pro, এবং Redmi Note 14 Pro+ মডেল আসবে।

এদিকে Xiaomi তাদের সাব-ব্র্যান্ডের এই আপকামিং স্মার্টফোন লাইনআপ সম্পর্কিত তথ্য অন্তরালে রাখার প্রানপন চেষ্টা করছে। কিন্তু তা সত্ত্বেও এক বিখ্যাত চীনা টিপস্টারের সৌজন্য Redmi Note 14 Pro মডেলটির কিছু মুখ্য ফিচার প্রকাশ্যে এসেছে। জানা গেছে, আসন্ন হ্যান্ডসেটের ক্যামেরা বিভাগ পূর্বসূরির তুলনায় ডাউনগ্রেডেড হবে। এমনকি Redmi Note 13 Pro মডেলের মতো এটিও হয়তো ১.৫কে রেজোলিউশনের ডিসপ্লে সহ আসবে। নীচে এই বিষয়ে বিস্তারে আলোচনা করা হল…

Redmi Note 14 Pro স্মার্টফোনের ক্যামেরা এবং ডিসপ্লে ফিচার ফাঁস হল

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station) সম্প্রতি উইবো প্ল্যাটফর্মে Redmi Note 14 Pro মডেলের কয়েকটি সম্ভাব্য ফিচার সহ পোস্ট শেয়ার করেছে। পোস্ট অনুসারে, এই ফোনে বড় আকারের ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর দেওয়া হবে। তবে রিয়ার ক্যামেরা মডিউলে হয়তো টেলিফটো ক্যামেরা অনুপস্থিত থাকবে।

তুলনার খাতিরে জানিয়ে রাখি, Redmi Note 13 Pro ফোন OIS সমর্থিত ২০০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করে। সহায়ক ক্যামেরা হিসাবে এতে – ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার রয়েছে। আবার ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষ্যণীয়। অতএব টিপস্টারের দাবি সত্যি হলে, ক্যামেরা বিভাগের দিক থেকে উত্তরসূরিটি পিছিয়ে থাকছে।

আবার ক্যামেরার পাশাপাশি Redmi Note 14 Pro ফোনের ডিসপ্লে ফিচারও ফাঁস করা হয়েছে। টিপস্টার জানিয়েছেন, আসন্ন হ্যান্ডসেটে বিদ্যমান Redmi Note 13 Pro -এর মতই হোল-পাঞ্চ কাটআউট (কেন্দ্রীভূত) সহ ১.৫কে রেজোলিউশনের ডিসপ্লে দেওয়া হবে। তবে উত্তরসূরি সম্ভবত ডুয়াল মাইক্রো-কার্ভড টাচস্ক্রিন অফার করবে।

প্রসঙ্গত হালফিলে IMEI সাইটের ডেটাবেসে Redmi Note 14 সিরিজের মডেলগুলি উপস্থিত হয়েছিল। যার থেকে জানা গেছে, সিরিজটি সম্ভবত ২০২৪ সালের সেপ্টেম্বর মাসে লঞ্চ হবে। এছাড়া লিস্টিং অনুযায়ী, Redmi Note 14 Pro ফোন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ৩ প্রসেসর দ্বারা চালিত হবে এবং পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি মিলবে।

আপাতত Redmi Note 14 সিরিজের “Pro” মডেলটির ফিচার সম্পর্কে এই তথ্যগুলি জানা গেছে।

জানিয়ে রাখি গত জানুয়ারি মাসে Redmi Note 13 Pro 5G মডেলটির বেস ভ্যারিয়েন্ট ২৫,৯৯৯ টাকা মূল্যে ভারতে লঞ্চ হয়েছিল। ফলে উত্তরসূরির দাম সামান্য বেশি রাখা হবে এটাই স্বাভাবিক। তবে যদি সত্যি Redmi Note 14 Pro -এর ক্যামেরা বিভাগ তুলনায় কম ভালো হয় এবং পুরোনো মডেলের মতো একসমান ডিসপ্লে উপস্থিত থাকে, তবে দামে বিশেষ ফারাক নাও থাকতে পারে।

RELATED ARTICLES

Most Popular