HomeTech Newsনাতির জন্মদিনে Jio গ্রাহকদের ৫৫৫ টাকা রিচার্জ করে দিচ্ছে মুকেশ আম্বানি? জেনে...

নাতির জন্মদিনে Jio গ্রাহকদের ৫৫৫ টাকা রিচার্জ করে দিচ্ছে মুকেশ আম্বানি? জেনে নিন

আপনি যদি এমন কোনো লিঙ্ক পেয়ে থাকেন যেখানে বিনামূল্যে ৫৫৫ টাকা মূল্যের Reliance Jio রিচার্জের দাবি করা হয়, তাহলে তাতে খবরদার ক্লিক করবেন না। সম্প্রতি ওয়েব দুনিয়ায় হোয়াটসঅ্যাপ মারফত এই খবর ছড়িয়ে পড়েছে যে, মুকেশ আম্বানির নাতির জন্মদিন উপলক্ষ্যে জিও বিনামূল্যে গ্রাহকদের ৫৫৫ টাকার রিচার্জ অফার করছে। অফারটি উপভোগ করার জন্য ব্যবহারকারীদের একটি লিঙ্কে ক্লিক করতে বলা হচ্ছে। কিন্তু, তদন্তের পর জানা যায় যে লিঙ্কটি ভুয়ো। জানিয়ে রাখি Reliance Jio তাদের গ্রাহকদের এই ধরনের কোনো অফার দিচ্ছে না। হিমাচল প্রদেশ স্টেট সাইবার প্রাইম পুলিশ নিশ্চিত করেছে যে লিঙ্কটি ভুয়ো এবং ব্যবহারকারীদের সংশ্লিষ্ট ওয়েবসাইটে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

কি লেখা আছে এই ভাইরাল মেসেজ (ট্রান্সলেট)

ভাইরাল হওয়া এই মেসেজে লেখা আছে “মুকেশ আম্বানি দাদু হওয়ার খুশিতে সকল Jio ব্যবহারকারীদের ৫৫৫ টাকার ফ্রি রিচার্জ অফার করছে। আমি ফ্রি রিচার্জ পেয়েছি, আপনিও পাবেন। অফারটি উপভোগ করতে ly/Narg লিঙ্কে ক্লিক করুন (নাম হাইড করা আছে, যাতে এটিতে ক্লিক না করা যায়)। অফারটি চলবে ৩০ মার্চ পর্যন্ত।”

হিমাচল প্রদেশ স্টেট সাইবার প্রাইম পুলিশ নিশ্চিত করেছে যে এই লিঙ্কটি ভুয়ো। লিঙ্কটিতে ক্লিক করার পর, ব্যবহারকারীরা অন্য একটি ম্যালিশিয়াস ওয়েবসাইটে চলে যাচ্ছেন। তাই সকলকে সতর্ক করা হচ্ছে যে কেউ এই URL-এ ক্লিক করবেন না, কারণ এটির মাধ্যমে আপনার সংবেদনশীল ব্যক্তিগত তথ্য হ্যাক করা হতে পারে।

কয়েকদিন আগে এমনই একটি ভাইরাল হওয়া মেসেজে বলা হচ্ছিলো যে, অ্যামাজনের (Amazon) ৩০ বছর পূর্তি উপলক্ষ্যে সীমিত সময়ের একটি কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে এবং বিজয়ী হলে আপনি পেয়ে যাবেন হুয়াওয়ে মেট ৪০ প্রো স্মার্টফোন (Huawei Mate 40 Pro)। যদিও এই মেসেজটিও ভুয়ো ছিল।

RELATED ARTICLES

Most Popular