HomeAutomobileকয়েকজনই পাবেন, Royal Enfield-র হাতে আঁকা হেলমেট কিনবেন নাকি?

কয়েকজনই পাবেন, Royal Enfield-র হাতে আঁকা হেলমেট কিনবেন নাকি?

১২০ বছর উদযাপন উপলক্ষ্যে ১২টি লিমিটেড এডিশন হেলমেট নিয়ে এলো Royal Enfield, বিক্রি আজ থেকেই

১২০ বছরে পা দিল ব্রিটেনের অটোমোবাইল সংস্থা Royal Enfield। সেই উপলক্ষ্যে ভারতের চেন্নাই স্থিত ব্রিটিশ সংস্থাটি হাতে আঁকা লিমিটেড এডিশন হেলমেট বাজারে নিয়ে এলো। ১২ রকমের হেলমেট তৈরি করেছে সংস্থাটি। প্রতিটি আবার ১২০ ইউনিট করে, অর্থাৎ মোট ১৪৪০ টি হেলমেট বানানো হয়েছে, যার আগাগোড়া ডিজাইন হাতে করা হয়েছে বলে জানিয়েছে Royal Enfield।

Royal Enfield Helmet এর বিক্রি

প্রতি সপ্তাহে দুটি করে মোট ছয় সপ্তাহে ধরে লিমিটেড এডিশনের হেলমেট বাজারে আনবে রয়্যাল এনফিল্ড, যা আজ থেকেই শুরু হয়েছে। প্রত্যেক সপ্তাহের সোমবার করে একটি এবং বুধবার করে অপর একটি হেলমেট সর্বসমক্ষে আনবে সংস্থাটি। তবে এগুলি বিক্রির জন্য প্রতি শনি ও রবিবার লাইভ সেশনে আসবে সংস্থার প্রতিনিধি।

Royal Enfield Helmet এর ডিজাইন

এখানে জানিয়ে রাখি প্রত্যেকটি হেলমেটে ০০১/১২০ থেকে ১২০/১২০ এরমধ্যে ইউনিক নম্বর ডিজাইন করা থাকবে এবং তার প্যাকেজিংয়ের সাথে দেওয়া হবে একটি পোস্ট কার্ড যেখানে সংস্থার বিভিন্ন অনুপ্রেরণামূলক গল্প লেখা থাকবে। হেলমেটে ডিজাইনের বৃত্তান্ত সমূহের বর্ণনাও থাকবে সেই পোস্ট কার্ডটিতে।

Royal Enfield Helmet-এর নিরাপত্তা ও দাম

লিমিটেড এডিশনের এই হেলমেটগুলি তিনটি সংস্থার দেওয়া শংসাপত্রের সাথে বাজারে এসেছে। এই সংস্থাগুলি হল – ISI, DOT এবং ECE। চালকের আরাম ও সুরক্ষার জন্য এতে একটি সান ভাইজার ও লেদার ট্রিম দেওয়া থাকবে। খোলা মুখের প্রতিটি হেলমেটের দাম ৬,৯৫০ টাকা এবং মুখ ঢাকা ভ্যারিয়েন্টের দাম ৮,৪৫০ টাকা ধার্য করা হয়েছে। সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট থেকে হেলমেটগুলি অর্ডার করা যাবে বলে জানান হয়েছে।

প্রতিটি হেলমেটের ডিজাইন নির্দিষ্ট করে সংস্থার গত ১২ দশকের বিভিন্ন ঐতিহ্যের বার্তা বহন করবে। এ প্রসঙ্গে Royal Enfield-এর ন্যাশনাল বিজনেস হেড (নর্থ ও ওয়েস্ট ইন্ডিয়া এন্ড গ্লোবাল হেড) পুনিত সুদ বলেছেন, “গত ১২০ বছরের ইতিহাস বর্ণনা করার জন্য হেলমেটকে ক্যানভাস হিসেবে ব্যবহার করা ছাড়া অন্য কোনো ভালো উপায় হতে পারে না।”

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

Most Popular