HomeAutomobileHimalayan অ্যাডভেঞ্চার মোটরসাইকেল সম্পর্কে জরুরী ঘোষণা করল Royal Enfield

Himalayan অ্যাডভেঞ্চার মোটরসাইকেল সম্পর্কে জরুরী ঘোষণা করল Royal Enfield

সম্প্রতি ভারতে বিভিন্ন মোটরসাইকেলের দাম বাড়িয়েছে Royal Enfield। তার মধ্যে গত মাসে লঞ্চ হওয়া Scram 411 মডেলটিও রয়েছে। আবার সংস্থার সবচেয়ে সস্তা অফ-রোড ফ্রেন্ডলি এই বাইক যে মডেলের উপর ভিত্তি করে তৈরি, সেই Royal Enfield Himalayan-এর মূল্যেও এসেছে পরিবর্তন। অ্যাডভেঞ্চার ট্যুরিং মোটরসাইকেলটি এখন ৪,২২২ টাকা দামী। নীচে প্রতিটি ভ্যারিয়েন্টের দাম বিস্তারিত ভাবে দেওয়া হল।

Royal Enfield Himalayan নতুন দাম

রয়্যাল এনফিল্ড হিমালয়ান ছ’টি কালার অপশনে উপলব্ধ‌। তার মধ্যে গ্রাভেল গ্রে এবং মাইরেজ সিলভারের নতুন দাম হয়েছে ২,১৯,১০৯ টাকা। অন্য দিকে, রক রেড এবং লেক ব্লু বিকোবে ২,২২৯২৮ টাকায়। আর পাইন গ্রীন এবং গ্রানাইট ব্ল্যাকের নতুন দাম দাঁড়িয়েছে ২,২২,৫২৬ টাকা (এক্স-শোরুম)।

দামবৃদ্ধির ফলে Royal Enfield Himalayan এবং তার স্ক্র্যাম্বলার ভার্সনের মধ্যে এখন ১৪,০০০ টাকার ফারাক। এটাও লক্ষণীয় বিষয় যে, ২০২২ সাল শুরু হওয়ার পর এই নিয়ে দ্বিতীয়বার হিমালয়ানের দাম বাড়ানোর ঘোষণা করল রয়্যাল এনফিল্ড।

দাম বাড়লেও হিমালয়ানের বৈশিষ্ট্যগুলি অবশ্য অপরিবর্তিত। এতে ৪১১ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড, সিঙ্গেল ওভারহেড ক্যাম (SOHC) ইঞ্জিন রয়েছে, যা ৬,৫০০ আরপিএমে ২৪.৩ বিএইচপিএবং ৪,৫০০ আরপিএমে ৩২ এনএম পিক টর্ক উৎপন্ন করে। গিয়ারের সংখ্যা পাঁচ। লেটেস্ট সংস্করণটিতে সুইচেবল এবিএস এবং ট্রিপার নেভিগেশন সিস্টেম বর্তমান।

RELATED ARTICLES

Most Popular